Home /News /kolkata /
21st July | Anit Thapa: আমি দিদির মার্গ দর্শনে, শহিদ দিবসের মঞ্চে আবেগে ভাসলেন অনীত থাপা

21st July | Anit Thapa: আমি দিদির মার্গ দর্শনে, শহিদ দিবসের মঞ্চে আবেগে ভাসলেন অনীত থাপা

একুশের মঞ্চে অনীত থাপা

একুশের মঞ্চে অনীত থাপা

21st July | Anit Thapa: এদিন সভায় উপস্থিত ছিলেন অনীত থাপা। তাঁর ভাষণে 'দিদি' মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা ঝরে পড়ল নব-নির্বাচিত জি টি এ শীর্ষ নেতার গলায়।

  • Share this:

    #কলকাতা: তৃতীয়বার ক্ষমতায় ফেরার পর, এই প্রথম ধর্মতলায় অনুষ্ঠিত হচ্ছে তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশ (TMC Martyr Day 2022)। করোনা অতিমারির বাড়বাড়ন্তে দুবছর ভার্চুয়ালি পালিত হয়েছে ২১ জুলাইয়ের অনুষ্ঠান। গত দু-বছর দলের কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে ভার্চুয়ালিই শহিদ দিবস পালন সেরেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ভার্চুয়ালি ভাষণ দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবছর আরও একবার ২১ জুলাই ধর্মতলায় শহিদ সমাবেশ (21st July | Anit Thapa)।

    এদিন সভায় উপস্থিত ছিলেন অনীত থাপা। তাঁর ভাষণে 'দিদি' মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা ঝরে পড়ল নব-নির্বাচিত জি টি এ শীর্ষ নেতার গলায়। অনীত থাপা বলেন, "২০১৭ সাল থেকে আমি দিদির মার্গ দর্শনে এসেছি। আমি পাহাড়ের জিতেছি। দিদির আশীর্বাদে জিতেছি। পাহাড় এখন দিদির পক্ষে। আগের সবাই ভুল বুঝিয়েছিল। এখন দিদির কথায় আমরা এগোবো (21st July | Anit Thapa)।"

    আরও পড়ুন : কাতারে কাতারে মানুষ! ধর্মতলায় উপচে পড়া ভিড়! কোন রাস্তা ওয়ান ওয়ে? কোথায় যানজটের সম্ভাবনা, জানুন

    এদিন একুশের মঞ্চ থেকে বিজেপিকে প্রবল আক্রমণ শানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিজেপিকে আক্রমণ শানিয়ে তিনি বললেন, "আমি ছাতা সরালে আপনাদেরও ছাতা সরাতে হবে। ২১ জুলাইয়ের সর্বকালীন রেকর্ড আজ ভেঙে গিয়েছে। আমি এই উচ্ছাস এর আগে কোনও দিন লক্ষ্য করিনি। যত মানুষ এখানে এসেছেন তার অন্তত দশগুণ মানুষ বাইরে রয়েছেন। আজ থেকে দেড় দুই বছর আগে যখন গেল গেল রব তুলেছিলো, বিজেপি ২০০ এর বেশি আসন নিয়ে রাজ্যে ক্ষমতায় আসবে। তখন আপনারাই আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তৃতীয় বারের জন্য সরকারে এনেছেন। এতক্ষণ ধরে বৃষ্টি পড়ছে, একটা মা, একটা বোন, একটা মানুষ‌ও সভা ছেড়ে যান নি।"

    আরও পড়ুন : বহু নারীর হৃদস্পন্দন! সৌরভের পাশের কিশোর এই মুহূর্তে বাংলা টেলিভিশন কাঁপাচ্ছেন! সঠিক উত্তর দিতে বহু মানুষই সুপার ফ্লপ

    একুশের সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে দলে দলে কর্মী, সমর্থকরা মিছিল করে আসতে শুরু করেছেন সমাবেশে। ভোর ৪টে থেকে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করছে কলকাতা পুলিস। শহরের বিভিন্ন প্রান্তে এসে পৌঁছেছেন জেলার কর্মী-সমর্থকরা। কারোর হাতে প্ল্যাকার্ড তো কেউ আবার সারা শরীরে তৃণমূলের পতাকা এঁকেছেন। কেউ পরেছেন বাহারি টুপি। আবার বহুদূর থেকে হেঁটে শহরে ঢুকতে হচ্ছে উৎসুক মানুষ ও মমতা অনুরাগীদের। সবমিলিয়ে শহিদ দিবসের আবেগে ভাসছে গোটা রাজ্য (21st July | Anit Thapa)।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Anit Thapa, Shahid Diwas, TMC

    পরবর্তী খবর