Home /News /kolkata /
125 Years of Ramakrishna Mission: ১২৫ বছরে পদার্পণ করল রামকৃষ্ণ মিশন, দেখুন কী কী অনুষ্ঠান রয়েছে সারাদিন...

125 Years of Ramakrishna Mission: ১২৫ বছরে পদার্পণ করল রামকৃষ্ণ মিশন, দেখুন কী কী অনুষ্ঠান রয়েছে সারাদিন...

125 Years of Ramakrishna Mission: এদিন নবদ্বীপের প্রাচীন মায়াপুর রামকৃষ্ণ মিশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন পথ পরিক্রমা করে৷

  • Share this:

    #বেলুড়: ১২৫ বছরে পদার্পণ করল রামকৃষ্ণ মিশন। ১৮৯৭ সালের ১ মে যে পথচলা শুরু হয়েছিল তা আজও অব্যাহত। মঙ্গলারতির মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়, তারপর ভক্ত সমাবেশ৷ স্বাগত ভাষণ দেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ।

    ঐতিহ্যের আরেক নাম রামকৃষ্ণ মিশন৷  স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা,  ত্রাণ, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এই প্রতিষ্ঠান অদ্বিতীয়। রামকৃষ্ণ পরমহংস, সারদা দেবী, স্বামী বিবেকানন্দের জন্ম ও প্রয়াণতিথি, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান  উদ্‌যাপন করে এই কেন্দ্র। বেলুড় মঠে মহাষ্টমীর কুমারীপুজো দেখতে এখানে প্রতি বছর প্রচুর জনসমাগম হয়।

    আরও পড়ুন: রাত দেড়টা, বাড়ির দিকে এগিয়ে এল পাথরের চাঁই, সঙ্গে আগুন! টিটাগড়ে প্রাণে বাঁচলেন বহু মানুষ

    রামকৃষ্ণ মিশনের ১২৫ তম প্রতিষ্ঠা দিবস ও ভারতবর্ষের স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে এদিন সকলে নদিয়ার নবদ্বীপে রামকৃষ্ণ মঠ ও মিশন থেকে বের হলো এক বর্ণাঢ্য শোভাযাত্রা। এদিনের এই শোভাযাত্রায় নবদ্বীপের বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রী সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, এনসিসির সদস্য ও রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অভিবাবকগণ ছাড়াও বহু বিশিষ্ট মানুষ অংশ গ্রহণ করেন।

    এদিন নবদ্বীপের প্রাচীন মায়াপুর রামকৃষ্ণ মিশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন পথ পরিক্রমা করে৷ নবদ্বীপ পোড়ামা তলায় নেতাজি মূর্তি ও রাধাবাজার পার্কে বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন নবদ্বীপ রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী অমরেশ্বরানন্দ মহারাজ।

    সূত্রের খবর, এদিন বিকেলের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত  হবে ইউটিউবে। ১২৫ বছর উপলক্ষে একটি বই প্রকাশও হবে এ দিনের অনুষ্ঠানে।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Belur Math

    পরবর্তী খবর