Home /News /jalpaiguri /
Jalpaiguri News- সন্তান স্নেহে মৃত শাবককে ঘিরে মা সহ হাতির পাল! রেডব্যাংক চা বাগানে বিরল দৃশ্য!

Jalpaiguri News- সন্তান স্নেহে মৃত শাবককে ঘিরে মা সহ হাতির পাল! রেডব্যাংক চা বাগানে বিরল দৃশ্য!

মৃত বাচ্চাকে আগলে ৩০ থেকে ৩৫ টি হাতির দল  

মৃত বাচ্চাকে আগলে ৩০ থেকে ৩৫ টি হাতির দল  

মৃত শাবককে আগলে ৩০ থেকে ৩৫ টি হাতির দল। মৃত শাবকটিকে কোন ভাবেই আলাদা করতে নারাজ মা হাতিটি।

  • Share this:

    #বানারহাট: একেই বলে সন্তান স্নেহ! মা তার ছোটো সন্তানকে কোনো ভাবেই নিজের কাছ ছাড়া করতে চান না। এমনটাই এদিন প্রমাণ করে দিল জলপাইগুড়ির বানার হাট চা বাগানের এক দৃশ্য। বাচ্চাকে আগলে এখানে জড়ো প্রায় ৩০ থেকে ৩৫ টি হাতির দল। মৃত শাবকটিকে কোনভাবেই আলাদা করতে নারাজ মা হাতিটি। এমন দৃশ্য পশ্চিম বাংলা তথা ভারতেই সম্ভবত বিরল বলে জানিয়েছে বন দফতর।

    জানা গেছে, দীর্ঘ প্রায় আধ কিলোমিটার মা তার মৃত শাবকটিকে নিজের শুঁড় দিয়ে আগলে জঙ্গলে আশ্রয় নেয়।এমন ছবি টিভিতেই সচরাচর চোখে পড়ে বলে অভিমত বন দফতরের। আর এমন ঘটনায় রীতিমত অবাক স্থানীয় এলাকার বাসিন্দারা। অনেকেই সাধ করেছিলেন দেখার তবে সাহস হয়নি। পাশাপাশি বন দফতরও হাজির ছিল। যার জেরে দূর থেকেই সাধ মিটিয়ে ফিরতে হল।

    আরও পড়ুন- মাদক ও প্রতারণার বিরুদ্ধে রেল পুলিশের অভিযান, সচেতন করা হল ‌যাত্রীদের

    এই মর্মান্তিক ঘটনার সাক্ষী বানারহাট ব্লকের আমবাড়ি চা-বাগানের বাসিন্দারা। জানা গেছে, জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের অন্তর্গত আমবাড়ি চা বাগানের ১০ নং সেকশনে মৃত্যু হয়েছে এক হস্তিশাবকের। এদিন একটি হাতির দল জঙ্গল থেকে আর এক জঙ্গল পারাপার হওয়ার সময় এই হস্তি শাবকের মৃত্যু হয়েছে। তবে কী কারণে মৃত্যু হলো এখনো পরিষ্কার করে জানা যায়নি। পাশাপাশি বন দফতর সেটির দেখভাল করছে।

    আরও পড়ুন- এবার মেয়েরাও হবে ফুটবল রেফারি, আগামীতে ফিফায় খেলার স্বপ্ন

    জানা গিয়েছে, আমবাড়ি চা বাগান থেকে ডায়না হয়ে রেডব্যংক চা বাগানে নিয়ে আসে ওই শাবকটিকে। বন দফতরের কর্মীরা নজরদারি রাখছেন হাতির দলটির ওপর। রয়েছেন খোদ ডি এফ ও স্বয়ং। কিন্তু উদ্ধার কাজ নিয়ে এখনো তেমন কোনো বুদ্ধি বের হয়নি। হয়তো সূর্য নামলেই সেটিকে উদ্ধার করা সম্ভব হবে বলে সূত্রের খবর।

    ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, এই ধরনের দৃশ্য সম্ভবত গোটা দেশে দেখা গিয়েছে বলে জানা নেই। পশ্চিমবঙ্গের ক্ষেত্রেও তাই। এখানে চিকিৎসক থেকে শুরু করে সকলেই আছেন। সম্ভব হলেই উদ্ধার কাজ হবে। তবে কিভাবে হাতিটি মারা গেল তা জানা যায়নি। ময়না তদন্ত করা হবে। তখনই সঠিক কারণ জানা যাবে।

    Geetasree Mukherjee
    First published:

    Tags: Elephant Death, Jalpaiguri

    পরবর্তী খবর