Home /News /jalpaiguri /
Awareness against Drugs- মাদক ও প্রতারণার বিরুদ্ধে রেল পুলিশের অভিযান, সচেতন করা হল ‌যাত্রীদের

Awareness against Drugs- মাদক ও প্রতারণার বিরুদ্ধে রেল পুলিশের অভিযান, সচেতন করা হল ‌যাত্রীদের

রেলের 

রেলের  উদ্যোগে জলপাইগুড়িতে প্রচার চলছে

ট্রেনের মধ্যে মাদক ব‍্যবহার ও প্রতারকদের থেকে সাবধান থাকার জন্য রেল যাত্রীদের সচেতন করতে জলপাইগুড়ি স্টেশনে প্রচার চালাচ্ছে রেল পুলিশ।

  • Share this:

    #জলপাইগুড়ি- ট্রেনের মধ্যে মাদক ব‍্যবহার ও প্রতারকদের থেকে সাবধান থাকার জন্য রেল যাত্রীদের সচেতন করতে টাউন স্টেশনে প্রচার চালাচ্ছে রেল পুলিশ। তবে কেবল একটি বা দুটি স্টেশনেই নয়, সমস্ত স্টেশনে এই অভিযান চলবে বলে রেল পুলিশ সূত্রে খবর।

    অন্যান্য দিনের থেকে এদিন জলপাইগুড়ি টাউন স্টেশনের ছবিটা ছিল একটু আলাদা। জনবহুল ব্যস্ত সময়ে স্টেশনে যখন দৌড়োদৌড়ি করছে সাধারণ মানুষ, তখনই রীতিমতো ব‍্যানার হাতে নিয়ে র‍্যালি করতে নেমে পড়েছে আর.পি.এফ-এর অফিসারেরা। যে কোনো ধরনের মাদক, যাত্রীরা যাতে ট্রেন বা রেলচত্ত্বরে ব্যবহার না করেন সে বিষয়ে সচেতন করা হচ্ছে। পাশাপাশি কোনো অজানা ব্যক্তির কাছ থেকে খাবার বা অন্য জিনিস না নেওয়ার সচেতনতার বার্তাও দিচ্ছেন তারা। এই সচেতনতা প্রচারের কর্মসূচীতে হাজির হয়েছেন জলপাইগুড়ি টাউন স্টেশনে অবস্থিত রেল পুলিশের কর্মী‌রাও। ট্রেন থেকে মানুষ নেমে আসলেই তারা হাতে কলমে ধরে ধরে শেখাচ্ছেন সচেতনতার বিধি।

    আরও পড়ুন- এবার মেয়েরাও হবে ফুটবল রেফারি, আগামীতে ফিফায় খেলার স্বপ্ন

    জলপাইগুড়ি টাউন স্টেশনে এদিন সচেতনতা প্রচারের এই অনুষ্ঠানের নেতৃত্বে ছিলেন রেল পুলিশের আধিকারিক বিশ্বনাথ মারডি। তিনি বলেন, নিত্য‌দিন‌ই ট্রেনের মধ্যে বিভিন্ন ঘটনার খবর পাওয়া যায়। এজন্য ট্রেনের যাত্রীদের আর‌ও বেশি করে সচেতন করতে এই প্রচার চালানো হচ্ছে। কোনও যাত্রী যাতে ট্রেনের মধ্যে মাদকদ্রব্য ব‍্যবহার না করেন, পাশাপাশি প্রতারকদের থেকে সাবধান থাকার জন্যেও রেল যাত্রীদের সচেতন করতে রেল পুলিশের পক্ষ থেকে এই প্রচার চালানো হচ্ছে। সাধারণ মানুষ, নিত্যযাত্রীকে সরাসরি বোঝানো হচ্ছে কি করনীয় নয়। সাড়াও মিলছে। 

    আরও পড়ুন- নেশাগ্রস্তদের আস্তানা, গা ছমছমে পরিবেশ! তার মাঝেই হচ্ছে নৃসিংহ দেবের পুজো!

    অন্যদিকে, রেলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। স্থানীয় এক বাসিন্দা বিপুল নিয়োগী সংবাদ মাধ্যমকে বলেন, সময়ের আগে সচেতন হয়ে যাওয়াই ভালো। রেল পুলিশের এই ধরনের কর্মসূচী চলছে মাদক ও প্রতারণা চক্রের বিরুদ্ধে। এই উদ্যোগ প্রশংসার যোগ্য।

    Geetasree Mukherjee
    First published:

    Tags: Drug, Jalpaiguri, Rail police

    পরবর্তী খবর