Home /News /jalpaiguri /
Jalpaiguri: দুর্ঘটনার পর চরম সিদ্ধান্ত! আদালতের নির্দেশে জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ বন্ধ

Jalpaiguri: দুর্ঘটনার পর চরম সিদ্ধান্ত! আদালতের নির্দেশে জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ বন্ধ

জল্পেশ মন্দির নিয়ে ঐতিহাসিক নির্দেশ কোর্টের। জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

    #জলপাইগুড়ি: জল্পেশ মন্দির নিয়ে ঐতিহাসিক নির্দেশ কোর্টের। জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিকল্প ব্যবস্থার মাধ্যমে জল ঢালার ব্যবস্থা করার নির্দেশ জেলা প্রশাসনকে। শ্রাবণ মাসের আগামী দুই রবিবার সোমবার জল্পেশ মন্দিরের গর্ভগৃহে পুন্যার্থীরা ঢুকতে পারবেন না বলে নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জল ঢালতে হবে মন্দিরের বাইরে থেকে, নির্দেশ হাই কোর্টের। বিচারপতির নির্দেশ মন্দিরের বাইরে তিনটি জায়গায় জল ঢালতে হবে, সেই জল চ্যানেলের মাধ্যমে গর্ভগৃহে পৌঁছবে। শুক্রবার হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিটে জল্পেশ মন্দিরের গর্ভগৃহে ঢোকার পথ অপ্রশস্ত এবং শ্রাবণ মাসের সোমবার প্রবল ভিড় হচ্ছে ভক্তরা অসুস্থ হচ্ছে জানিয়ে মামলা দায়ের করেছিলেন জলপাইগুড়ির এক বাসিন্দা।

     

     

    মামলা গ্রহণ করা হয় শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্দির কমিটির সম্পাদক এবং জেলা প্রশাসনের প্রতিনিধিদের তলব করে মামলা শোনেন। গত রবিবার রাতে জল্পেশে যাওয়ার পথে পিকআপ ভ্যানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১০ জন পুন্যার্থীর মৃত্যু হয়েছিল। মন্দিরে ঢোকার পথেও ভিড়ের চাপে অসুস্থ হয়ে পড়েছিলেন অনেকে।

    আরও পড়ুনঃ চারিদিকে নোংরা! এবার স্থায়ী সমাধানের দিকে এগোচ্ছে ধূপগুড়ি

     

     

    রায়ে আদালত বলেছে-

     

     

    ) শ্রাবণ মাসের আগামী দুই রবিবার সোমবার জল্পেশ মন্দিরের গর্ভগৃহে ভক্তরা প্রবেশ করতে পারবে না।

     

     

    ) মন্দির প্রাঙ্গনে এসে বিশেষ ব্যাবস্থার মাধ্যমে জল ঢালবে।

     

     

    ) এই দুই দিন কোনোও রকম টিকিট বিক্রি করা যাবেনা।

     

     

    ) প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনকে কড়া নির্দেশ।

    আরও পড়ুনঃ বিপর্যয় মোকাবিলায় তৈরি স্কুবা ডাইভাররা, চলছে মহড়া

     

     

     

    সরকারি আইনজীবী বিক্রমাদিত্য ঘোষ জানিয়েছেন এক ভক্ত জল্পেশ মন্দিরে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। তিনি মামলা করেছিলেন। তার মামলার শুনানিতে জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন আগামী দুই রবিবার সোমবার জল্পেশ মন্দিরের গর্ভগৃহে ভক্তরা প্রবেশ করতে পারবেনা। এই দুই দিন কোনোও টিকিট বিক্রি করা যাবেনা। এরজন্য প্রয়োজনীয় যাবতীয় ব্যবস্থা গ্রহণকরতে প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

     

     

     

    Geetashree Mukherjee

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Jalpaiguri, Jalpesh

    পরবর্তী খবর