Home /News /jalpaiguri /
Jalpaiguri: চারিদিকে নোংরা! এবার স্থায়ী সমাধানের দিকে এগোচ্ছে ধূপগুড়ি

Jalpaiguri: চারিদিকে নোংরা! এবার স্থায়ী সমাধানের দিকে এগোচ্ছে ধূপগুড়ি

title=

অবশেষে দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলছে ধূপগুড়ি বাসীর।ডাম্পিং গ্রাউন্ডের জন্য পাঁচ একর জমির অনুমোদন পেল ধূপগুড়ি পুরসভা।

  • Share this:

    #জলপাইগুড়ি : অবশেষে দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলছে ধূপগুড়ি বাসীর। ডাম্পিং গ্রাউন্ডের জন্য পাঁচ একর জমির অনুমোদন পেল ধূপগুড়ি পুরসভা। সরকারি নির্দেশিকা পুরসভাতে আসতেই খুশির হাওয়া বইতে শুরু করেছে ধূপগুড়ি শহর জুড়ে। পুরসভা সূত্রে জানা গিয়েছে ধূপগুড়ি শহরের নোংরা আবর্জনা ফেলার জন্য নাগরাকাটার রেডব্যাঙ্ক চা বাগানে পাঁচ একর জমির অনুমোদন মিলেছে। ইতিমধ্যে পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট স্কিমের যে টাকা রয়েছে সেই টাকা দিয়েই দ্রুত কাজ শুরু করতে চাইছে ধূপগুড়ি পুরসভা। প্রসঙ্গত ধূপগুড়ি শহরের দীর্ঘদিনের সমস্যা ডাম্পিং গ্রাউন্ডের। নোংরা আবর্জনা ফেলার নির্দিষ্ট জায়গা না থাকার ফলে সমস্যার মুখে পড়েছিল পুরসভা। ২০০৭ সালে তৎকালীন বাম পরিচালিত পুর বোর্ডের তরফে ১৬ নম্বর ওয়ার্ডে একটি জমি কিনে ছিল ডাম্পিং গ্রাউন্ড তৈরির জন্য। কিন্ত নোংরা আবর্জনা ফেলার কাজ শুরু হতেই আন্দোলন শুরু করেছিল এলাকার বাসিন্দারা।

    এক প্রকার বাধ্য হয়ে নোংরা আবর্জনা ফেলা বন্ধ করে দেয় পুরসভা। এরপর পুর বোর্ড বদল হয়ে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস।পু রভোটে প্রস্তুতি দেওয়া হয়েছিল ধূপগুড়িতে ডাম্পিং গ্রাউন্ড গড়ে তোলা হবে।কিন্ত দীর্ঘদিন হয়ে গেলেও সমস্যা সমাধান হয়নি।

    আরও পড়ুনঃ বিপর্যয় মোকাবিলায় তৈরি স্কুবা ডাইভাররা, চলছে মহড়া

    অভিষেক বন্দোপাধ্যায় এর কাছে পুরসভার তরফে ডাম্পিং গ্রাউন্ডের বিষয়টি তুলে ধরা হয়। অবশেষে জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু ডাম্পিং গ্রাউন্ডের জমির অনুমোদনের নির্দেশিকা পুরসভার চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানের কাছে তুলে দেয়।

    আরও পড়ুনঃ ধানের বিচন প্রস্তুত, জলের অভাবে রোপণ করতে পারছেন না চাষিরা

    এই বিষয়ে পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং বলেন আমাদের এটা একটা আনন্দের বিষয়। কতবড় প্রাপ্তি এটা বুঝিয়ে বলতে পারবো না। এটা একটা দীর্ঘদিনের সমস্যার সমাধান।বিভিন্ন জায়গায় এই বিষয়ে দরবার করা হয়েছিল। অবশেষে ধূপগুড়ি পুরসভার সেই দাবি পূরণ হল।সকলকে নিয়ে এর কাজ এগিয়ে নিয়ে যেতে চাই।

    Geetashree Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Dhupguri, Jalpaiguri

    পরবর্তী খবর