• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • IPL 2020: চ্যাম্পিয়ন হওয়ার 'মশলা' রয়েছে KKR-এ, কলকাতার ট্রাম্প কার্ড হতে পারে কারা?

IPL 2020: চ্যাম্পিয়ন হওয়ার 'মশলা' রয়েছে KKR-এ, কলকাতার ট্রাম্প কার্ড হতে পারে কারা?

এবার দুজন ক্যারিবিয়ান তারকার উপর নির্ভরশীলতা কমাতে চাইছে কলকাতা।

এবার দুজন ক্যারিবিয়ান তারকার উপর নির্ভরশীলতা কমাতে চাইছে কলকাতা।

এবার দুজন ক্যারিবিয়ান তারকার উপর নির্ভরশীলতা কমাতে চাইছে কলকাতা।

  • Share this:

    #কলকাতা:

    দুবারের চ্যাম্পিয়ন। কিন্তু গত বছর নেট রানরেট খারাপ হওয়ার জন্য শেষ পর্যন্ত প্লে-অফে জায়গা পায়নি কলকাতা নাইট রাইডার্স। এবার নতুন মরশুম। নতুন লড়াই। তাছাড়া এবার কলকাতার হাতে নতুন অস্ত্রও রয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, আইপিএল ২০২১-এ চ্যাম্পিয়ন হওয়ার মশলা রয়েছে কেকেআরের। আসলে কলকাতা শিবির বড্ড বেশি দুজন ক্যারিবিয়ান তারকার উপর নির্ভরশীল হয়ে পড়েছিল বলে মনে করছেন অনেকে। দলের দুই স্তম্ভ সুনীল নারিন ও আন্দ্রে রাসেল গত বছর ভাল পারফর্ম করতে পারেননি। তাই কেকেআরের নৌকাও হালে পানি পায়নি।

    এবার দুজন ক্যারিবিয়ান তারকার উপর নির্ভরশীলতা কমাতে চাইছে কলকাতা। তাছাড়া চ্যাম্পিয়ান হওয়ার লক্ষে এগোতে হাতে বেশ কয়েকটা ট্রাম্প কার্ড রয়েছে টিম ম্যানেজমেন্টের।

    বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবার কলকাতায়। সুনীল নারিনের জায়গা নিতে পারেন তিনি। শাকিব কার্যকরী স্পিনার। একইসঙ্গে মিডল অর্ডারে নেমে দ্রুত গতিতে রান তুলতে পারেন। বড় ইনি্ংস খেলার ক্ষেত্রে তাঁর জুড়ি মেলা ভার। আন্দ্রে রাসেল ফ্লপ করলে দীনেশ কার্তিক ও ক্যাপ্টেন ইয়ন মরগানের মতো ব্যাটসম্যান রয়েছেন কেকেআরে। এই দুজন ডেথ ওভারে যে কোনও বোলারের বিরুদ্ধে ভয়ানক হয়ে উঠতে পারেন।

    করোনা আক্রান্ত হওয়ার পর নিতীশ রানাকে নিয়ে চিন্তা বেড়েছিল কেকেআর শিবিরে। কিন্তু তিনি প্রাক্টিসে ফিরেছেন। গত বছর নিতীশ রানা ওপেনার হিসেবে ছিলেন নাইট শিবিরে। এবারও তাঁকে দিয়েই ওপেনিং করানোর সম্ভাবনা বেশি।

    শুভমান গিল ভাল ফর্মে রয়েছেন। নীতিশের সঙ্গে তাঁর পার্টনারশিপ কেকেআরকে বাড়তি ভরসা জোগাতে পারে। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়াম-এ প্রথম ম্যাচ খেলতে নামবে কেকেআর। এখানকার উইকেটে স্পিনারদের বাড়তি অ্যাডভান্টেজ থাকে। তাই প্রথম ম্যাচেই শাকিব আল হাসানের জ্বলে ওঠার সম্ভাবনা দেখছেন অনেকে। এছাড়া প্যাট কামিন্সের মতো হেভিওয়েট পেসার তো রয়েছেনই। সঙ্গে প্রসিদ্ধ কৃষ্ণার মতো কমবয়সী প্রতিভাও থাকছে। এবার আবার অভিজ্ঞ হরভজন সিং রয়েছেন কেকেআর শিবিরে। ফলে কলকাতা যে এবার অনেক বেশি ব্যালান্সড, তা আর বলার অপেক্ষা রাখে না।

    Published by:Suman Majumder
    First published: