IPL 2021: হার-জিতের উর্ধ্বে! ভাজ্জির পা ছুঁতে গেলেন রায়না, আইপিএলে বিরল ছবি

IPL 2021: হার-জিতের উর্ধ্বে! ভাজ্জির পা ছুঁতে গেলেন রায়না, আইপিএলে বিরল ছবি

আচমকা হরভজন সিংয়ের পা ছুঁতে আসেন সুরেশ রায়না। অবাক হয়ে যান ভাজ্জি।

আচমকা হরভজন সিংয়ের পা ছুঁতে আসেন সুরেশ রায়না। অবাক হয়ে যান ভাজ্জি।

  • Share this:

    #মুম্বই: প্রতিযেগিতা, জয়-পরাজয় সবই থাকবে। কিন্তু এমন ছবি রোজ দেখা যাবে না। এমন মুহূর্ত সব কিছুর উপরে। রাজনীতির ময়দান তো নয়, এটা খেলার মাঠ। এখানে শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও সৌজন্যবোধ রোজ নতুন উদাহরণ তৈরি করে। এদিন এমনই দৃষ্টান্ত রাখলেন হরভজন সিং ও সুরেশ রায়না। আইপিএলের এক বিরল ছবি ক্রিকেটের প্রতি সমর্থকদের ভালবাসা, শ্রদ্ধা হয়তো আরও কয়েক গুণ বাড়িয়ে দেবে। চেন্নাই-কেকেআর ম্যাচের আগে দুদলের ক্রিকেটাররা ওয়ার্ম-আপ করছিলেন। তখনই আচমকা হরভজন সিংয়ের পা ছুঁতে আসেন সুরেশ রায়না। অবাক হয়ে যান ভাজ্জি। তার পর কোনওমতে রায়নাকে আটকান। কিন্তু সেই মুহূর্তের ভিডিয়ো পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

    কোনওভাবেই হরভজন সিং তাঁর পায়ে হাত দিতে দেননি রায়নাকে। রায়না তাঁর পা ছুঁতে এলে ভাজ্জি হাঁটু গেড়ে বসে পড়েন মাটিতে। এর পর তিনি রায়নাকে জড়িয় ধরন। ভারতীয় ক্রিকেটের এক বিরল মুহূর্তের সাক্ষী থাকেন সমর্থকরা। এমন ছবি তো আর রোজ দেখা যায় না। তবে ভারতীয় ক্রিকেটারদের পরস্পরের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা দেখে সমর্থকর আপ্লুত হয়ে পড়েন। ধারাভাষ্যকার ইরফান পাঠান বলছিলেন, রায়নার থেকে ভাজ্জি কিন্তু খুব বেশি সিনিয়র নয়। তবুও দুজনের মধ্যে এই শ্রদ্ধ বিনিময় দেখার মতো। ওরা একে অপরকে ভালবাসে। আসলে এতগুলো বছর একই দলের হয়ে খেলেছে। বিশ্বকাপ জয়। তার পর একটা সম্পর্ক নিজের অজান্তেই তৈরি হয়ে যায়। ভারতীয় ক্রিকেটের জন্য এমন ছবি মূল্যবান।

    ভারতীয় দল তো বটেই, চেন্নাই সুপার কিংসের হয়েও ভাজ্জি ও রায়না বহুদিন একসঙ্গে খেলেছেন। ফলে তাঁদের মধ্যে এমন সম্পর্ক গড়ে ওঠা স্বাভাবিক। রায়না ও হরভজন মাঠের বাইরেও এমন মধুর সম্পর্ক বজায় রাখেন। এদিন অবশ্য চেন্নাইয়ের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশে জায়গা পাননি ভাজ্জি। ধোনির সিএসকের কাছে বৃহস্পতিবার ১৮ রানে হেরেছে কেকেআর।

    Published by:Suman Majumder
    First published: