IPL 2021: পৃথ্বী 'সুপারস্টার' হতে পারে বলছেন পন্টিং

IPL 2021: পৃথ্বী 'সুপারস্টার' হতে পারে বলছেন পন্টিং

পৃথ্বীর প্রতিভা নিয়ে সংশয় নেই বলছেন পন্টিং

রিকি মনে করেন তাঁর গোটা ক্রিকেট জীবনে পৃথ্বীর মত প্রতিভা খুব বেশি দেখেননি

  • Share this:

    #মুম্বই: দিল্লি ক্যাপিটালস গতবার আইপিএল ফাইনালে উঠেছিল যথেষ্ট আক্রমনাত্মক ক্রিকেট খেলে। ফাইনালে যদিও মুম্বইয়ের বিরুদ্ধে হারতে হয়েছিল, তবুও দিল্লির দলগত খেলা নজর কেড়েছিল ক্রিকেটপ্রেমীদের। এবার ভাগ্য খারাপ দিল্লির। অস্ত্রোপচার হওয়ার ফলে নেই অধিনায়ক শ্রেয়াস আইয়ার। অধিনায়ক বেছে নেওয়া হয়েছে ঋষভ পন্থকে। এই মুহূর্তে স্বপ্নের ব্যাটিং করছেন পন্থ। কিন্তু দিল্লির ব্যাটিং কোচ রিকি পন্টিং মনে করেন শুধু পন্থ নন, প্রতিভার বিচারে পৃথ্বী শ পিছিয়ে নেই।

    কিন্তু জাতীয় দলে নিজেকে যেখানে প্রমাণ করেছেন পন্থ, সেখানেই ব্যর্থ হয়েছেন পৃথ্বী। অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট ম্যাচে ডাহা ফেল হয়েছিলেন। তারপর থেকে সুযোগ আসেনি। কিন্তু ঘরোয়া টুর্ণামেন্টে দুর্দান্ত ফর্মে ছিলেন পৃথ্বী। বিজয় হাজারে ট্রফিতে ৮২৭ রান করেন। একটি দ্বিশতরান সহ মোট ৪ টি শতরান করেন। অস্ট্রেলিয়ান বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং জানিয়েছেন একটা মজার তথ্য।

    তিনি বলেন, "এতদিন দেখে এসেছি রান না পেলে নেটে পরিশ্রম বেশি করে ব্যাটসম্যানরা। কিন্তু এই ছেলেটা অদ্ভুত। যখন রান করতে পারত না, নেট প্র্যাকটিসেও বেশি পরিশ্রম করত না। পরিষ্কার বলে দিত আজ অনুশীলন করবে না। আমি অবাক হয়ে গিয়েছিলাম "। পন্টিং জানেন শুধু প্রতিভা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়া যায় না। পরিশ্রম, শৃঙ্খলা এবং মানসিকতা জোরদার থাকা প্রয়োজন। পৃথ্বীর এই জায়গায় উন্নতি করার দরকার আছে।

    রিকি মনে করেন তাঁর গোটা জীবনে পৃথ্বীর মত প্রতিভা খুব বেশি দেখেননি। কিংবদন্তি অস্ট্রেলিয়ান জানিয়েছেন যদি নিজের প্রতিভার প্রতি সুবিচার করতে পারে পৃথ্বী তাহলে আগামীদিনের সুপারস্টার হয়ে ওঠার সবরকম মশলা রয়েছে তাঁর ভেতর। শ্রেয়াস দলে নেই। এমন প্রয়োজনের সময় পৃথ্বী যদি দায়িত্ব নিয়ে খেলতে পারেন তাহলে আগামীদিনে তাঁর জন্য আবার খুলে যেতে পারে জাতীয় দলের দরজা।

    রিকি পন্টিং জানিয়েছেন পৃথ্বী এমন একজন ক্রিকেটার যখন ছন্দ খুঁজে পাবে, তাঁকে আটকানো মুশকিল। কিন্তু তাঁকে যে পেশাদারি মঞ্চে টিকে থাকতে গেলে পরিশ্রম বাড়াতে হবে সেটাও পরিষ্কার করে দিয়েছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি। পাশাপাশি রিকি নিশ্চিত মাঝের কয়েক মাস নিজেকে ত্রুটিহীন করে তোলার প্রচেষ্টা চালিয়ে গিয়েছেন পৃথ্বী, যার সুফল হয়তো আসন্ন টুর্ণামেন্টে পাওয়া যাবে। দিল্লিকে সফল হতে গেলে পৃথ্বীকে রান করতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর