• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • MUMBAI INDIANS CAN ACHIEVE A HATTRICK OF IPL CHAMPIONSHIP SAYS MICHAEL VAUGHAN RRC

IPL 2021: কাদের চ্যাম্পিয়ন বেছে নিলেন মাইকেল ভন?

IPL 2021: কাদের চ্যাম্পিয়ন বেছে নিলেন মাইকেল ভন?

চ্যাম্পিয়ন হওয়ার সবচেয়ে বড় দাবিদার মুম্বই বলছেন ভন

মুম্বই ইন্ডিয়ান্স প্রথম পছন্দ। ক্রিকেটীয় যুক্তিতে মুম্বই চ্যাম্পিয়ন না হতে পারলে আশ্চর্য হবেন ভন

  • Share this:

    #চেন্নাই: ক্রিকেট জীবনে বিতর্কিত মন্তব্যের জন্য খুব একটা দুর্নাম ছিল না তাঁর। কিন্তু সোশ্যাল মিডিয়ায় আসার পর থেকেই বিতর্কের সুনামি তুলেছেন মাইকেল ভন। ইংল্যান্ডের প্রাক্তন অ্যাশেজজয়ী অধিনায়ক ভারত বনাম ইংল্যান্ড সিরিজ চলাকালীন একাধিকবার পিচের দোষ দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনায় মুখর হয়েছিলেন। তার আগে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট হারের পর ভারত হোয়াইট ওয়াশ হবে ভবিষ্যদ্বাণী করেছিলেন। ফল কী হয়েছিল সকলেরই জানা। সুতরাং তাঁর ভবিষ্যদ্বাণী নিয়ে খুব একটা উচ্ছ্বসিত হওয়ার কারণ নেই।

    তবুও আসন্ন আইপিএলে নিজের সম্ভাব্য চ্যাম্পিয়ন দল বেছে নিয়েছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্স প্রথম পছন্দ। ক্রিকেটীয় যুক্তিতে মুম্বই চ্যাম্পিয়ন না হতে পারলে আশ্চর্য হবেন। সেক্ষেত্রে দ্বিতীয় পছন্দ সানরাইজার্স হায়দরাবাদ। ভন মনে করেন সানরাইজার্স দলের ব্যাটিং শক্তি টুর্নামেন্টের অন্যতম সেরা। ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, জেসন রয়, রশিদ খান, ভুবনেশ্বর কুমারদের মত ক্রিকেটার রয়েছে তাঁদের হাতে। কিন্তু মুম্বই বাকিদের থেকে অনেকটা এগিয়ে তাতে সন্দেহ নেই প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের।

    প্রথম দল হিসেবে টুর্নামেন্ট জয়ের হ্যাটট্রিক করবে মুম্বই, এমন সম্ভাবনাও দেখছেন কেউ কেউ। যে দলে রোহিত শর্মা, পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ট্রেন্ট বোল্ট, জিমি নিশামদের মত ক্রিকেটার আছে, তাঁদের নিয়ে এমন সম্ভাবনার কথা ভাবাটা মোটেই বাড়াবাড়ি নয়। মুম্বইয়ের মত গভীরতা বাকি দলের নেই। তবে কোচ মাহেলা জয়বর্ধনে অনুশীলনে আলাদা করে কথা বলছেন সূর্য কুমার যাদব এবং ঈশান কিষণের সঙ্গে। সূর্য দীর্ঘদিন পর প্রথমবার জাতীয় দলের জার্সি পেয়েছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে। নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন তিনি।

    আর্চারকে প্রথম বলেই যেভাবে ছক্কা হাঁকিয়েছিলেন, সেটা ভোলা সম্ভব নয় ক্রিকেটপ্রেমীদের। সূর্য তিন নম্বর পজিশনে আগামীদিনে ভারতীয় দলের সবচেয়ে বড় ভরসা হয়ে উঠতে চলেছেন সন্দেহ নেই। টেকনিক এবং বড় শট দুটো ব্যাপারেই প্রায় নিখুঁত তিনি। মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে অতীতে দুর্দান্ত কিছু ইনিংস খেলেছিলেন। তাই এবারও সূর্য মুম্বই ব্যাটিং ইউনিটের অন্যতম ভরসা সন্দেহ নেই। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে টি টোয়েন্টি সিরিজে নজর কেড়েছিলেন ঈশান কিষান। ঝাড়খণ্ডের বাঁহাতি ব্যাটসম্যান ভারতের ভবিষ্যৎ তারকা, ইঙ্গিত দিয়েছেন। গতবার আরবে দুর্দান্ত ব্যাট করেছিলেন তিনি। মুম্বই দলের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন। উচ্চতা কম হলেও, বিশাল ছক্কা হাঁকাতে পারেন অনায়াসে। পাশাপাশি উইকেট রক্ষা করতেও পারেন।

    জয়বর্ধনে জানিয়েছেন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক নিয়ে তিনি ভাবছেন না। ড্রেসিংরুমে এই আলোচনা হচ্ছে না। একটা করে ম্যাচ ধরে এগোতে চান। প্রাক্তন ইংলিশ অধিনায়ক স্পষ্ট জানিয়েছেন মুম্বাই শুধু ভারত নয়, পৃথিবীর সেরা টি টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি দল। এমনকি টিম ইন্ডিয়ার টি টোয়েন্টি দলের থেকে মুম্বই ইন্ডিয়ান্স এগিয়ে বলেই মনে করেন ভন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর