?>
corona virus btn
corona virus btn
Loading

সুনীল নারিন অ্যাকশন বিতর্কে প্রতিবাদের সুর কেকেআর-এর বিবৃতিতে

সুনীল নারিন অ্যাকশন বিতর্কে প্রতিবাদের সুর কেকেআর-এর বিবৃতিতে
সুনীল নারিনে অ্যাকশন বিতর্ক চলছেই।

সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন আম্পায়াররা। অবৈধ বোলিং অ্যাকশন নিয়ে লিখিত অভিযোগ জানান করা হয় আম্পায়ারদের তরফে।

  • Share this:

নাইট শিবিরে সুনীল নারিন কাঁটা অব্যাহত। বিরাট ম্যাচে প্রথম একাদশের বাইরে রাখা হলো কেকেআরের রহস্য স্পিনারকে। কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচের পর থেকেই নারিন সমস্যায় জর্জরিত নাইটরা। কেএল রাহুলের বিরুদ্ধে ২ রানে রুদ্ধশ্বাস জয় পাওয়ার পরই কেকেআর শিবিরে অস্বস্তি নেমে আসে। সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন আম্পায়াররা। অবৈধ বোলিং অ্যাকশন নিয়ে লিখিত অভিযোগ জানান করা হয় আম্পায়ারদের তরফে।

এই ঘটনার পর কেকেআর শিবির থেকে গত ২৪ ঘন্টায় কোনও বিবৃতি না দিলেও আরসিবি ম্যাচের নামার আগে সোমবার দুপুরে বিবৃতি দেওয়া হয়। শাহরুখ খানের দলের সেই বিবৃতিতে প্রতিবাদের সুর। বিবৃতিতে বলা হয়, "গোটা ব্যাপারে ফ্র্যাঞ্চাইজি ও সুনীল নারিন অবাক। ২০১২ সাল থেকে নারিন আইপিএলে ১১৫টি ম্যাচ খেলেছে। ২০১৫ সালে নারিনের বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ আনা হয়েছিল। তারপর আইসিসি অনুমোদিত পরীক্ষাগার থেকে ছাড়পত্র পেয়ে আবারও বোলিং শুরু করেন নারিন। তারপর থেকে ৬৮ টি ম্যাচ থেলেছেন ক্যারিবিয়ান তারকা। এবার ৬টি ম্যাচ খেলছিলেন। কিন্তু তখনও পর্যন্ত সরকারি বা বেসরকারিভাবে ম্যাচের অফিসিয়ালদের তরফে কিছু জানানো হয়নি বলে দাবি করেছে কেকেআর।"

বিবৃতিতে প্রতিবাদের সুর থাকলেও নাইটদের তরফে আরও বলা হয়, "আইপিএল নারিনের বোলিং অ্যাকশন পর্যালোচনার জন্য যে পদ্ধতি অবলম্বন করেছে, তার প্রতি।তারা আস্থাশীল। আইপিএল কর্তৃপক্ষের সঙ্গে এই ব্যাপারে কাজও করা হচ্ছে। নারিনকে নিয়ে দ্রুত ও যথাযথ সমাধানসূত্র বেরিয়ে আসবে, এই বিষয়ে টিম ম্যানেজমেন্ট আশাবাদী।"

নাইটদের বিবৃতিতে এটা পরিস্কার সুনীল নারিন ইস্যুতে বিতর্ক চান না তারা তবে প্রতিবাদের সুর কিন্তু স্পষ্ট। যদিও রিপোর্টের পর সুনীল নারিনে বল করা নিয়ে কোনও সমস্যা ছিল না। বিরাটদের বিরুদ্ধে বল করতেই পারতেন ক্যারিবিয়ান স্পিনার। নিয়ম অনুযায়ী প্রথম রিপোর্টের পর নারিনকে সতর্ক করা হয়েছে। ওয়ার্নিং লিস্টে থাকবেন নারিন। টুর্নামেন্ট চলাকালীন যদি আরও একবার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে তাহলে আর বল করতে পারবেন না কেকেআর তারকা।

আসলে টুর্নামেন্টে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে কেকেআর। এখনও অর্ধেক টুর্নামেন্ট বাকি। দল প্লে-অফে উঠলে নারিনের প্রয়োজন পড়বে। তাই সুনীল নারিনের সমস্যাটা দ্রুত সমাধান করতে চায় কেকেআর। সেক্ষেত্রে কয়েকটি ম্যাচ নাও খেলানো হতে পারে সুনীলকে। যদিও সুনীল নারিনের আরসিবির বিরুদ্ধে বাদ পড়া নিয়ে দীনেশ কার্তিক জানান, ম্যাচ সিচুয়েশন এবং টিম কম্বিনেশন হিসেবেই সুনীল নারিনের পরিবর্তে ইংল্যান্ডের টম ব্যান্টনের অভিষেক হয়েছে। তবে কেকেআর সূত্রে খবর, সুনীল নারিনকে বোলিং অ্যাকশন নিয়ে দ্রুত কাজ করা হবে। সংযুক্ত আরব আমিরশাহিতে থাকা পরীক্ষা কেন্দ্রে বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষা দেবেন নারিন।

ঈরণ রায় বর্মন

Published by: Arka Deb
First published: October 13, 2020, 9:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर