Home /News /ipl /
IPL 2021: বোলার হার্দিক নজর কাড়বেন বলছেন বন্ড

IPL 2021: বোলার হার্দিক নজর কাড়বেন বলছেন বন্ড

বোলার হার্দিক নজর কাড়বেন আইপিএলে

বোলার হার্দিক নজর কাড়বেন আইপিএলে

মুম্বাই দলের বোলিং কোচ শেন বন্ড মনে করেন হার্দিক বোলার হিসেবেও যথেষ্ট নজর কাড়বেন এবার

  • Share this:

    #মুম্বাই: আইপিএল জয়ের ব্যাপারে এবারেও অন্যতম দাবিদার মুম্বাই ইন্ডিয়ান্স। টুর্নামেন্টের প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করার সুযোগ রয়েছে রোহিত শর্মার দলের সামনে। ক্রিকেট পণ্ডিতরা মনে করেন সব বিভাগেই মুম্বাই যথেষ্ট শক্তিশালী। এমনকি অনেকে বলেন মুম্বাইয়ের রিজার্ভ বেঞ্চ দিয়েও একটা দল তৈরি হয়ে যেতে পারে। কিন্তু প্রশ্ন হচ্ছে হার্দিক পান্ডিয়া এবারও কী শুধু ব্যাটসম্যান, নাকি অলরাউন্ডার হিসেবে খেলবেন? গতবার আইপিএলে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। তবে সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বল করতে দেখা গিয়েছে পান্ডিয়াকে। যথেষ্ট নিয়ন্ত্রিত বোলিং করেছিলেন।

    মুম্বাই দলের বোলিং কোচ শেন বন্ড মনে করেন হার্দিক বোলার হিসেবেও যথেষ্ট নজর কাড়বেন এবার। প্রাক্তন নিউজিল্যান্ড তারকা জানিয়েছেন, "দেখে মনে হল ওঁর গতি কিছুটা কমে গিয়েছে। কিন্তু স্বাভাবিক আক্রমনাত্মক মনোভাব আগের মতই আছে। অস্ত্রোপচার করিয়ে এসেছে বলেই গতি কমেছে। কিন্তু তাও বল হাতে বুদ্ধি করে বল করছে। আইপিএলে অলরাউন্ডার হার্দিককেই পাওয়া যাবে"। বিরাট কোহলি জানিয়েছিলেন হার্দিক নিজের থেকে বল করতে চাইলেও টিম ম্যানেজমেন্ট ওয়ার্কলোড প্রক্রিয়া মাথায় রেখে তাঁকে বোলার হিসেবে ব্যবহার করবে।

    এরপর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে হার্দিক পান্ডিয়াকে বোলার হিসেবে ও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। মুম্বাইয়ের হাতে বুমরাহ, ট্রেন্ট বোল্ট, কুলটার ডি নাইলদের মত পেসার আছে। প্রয়োজনে মিডিয়াম পেস বল করতে পারেন পোলার্ড। শেন বন্ড জানিয়েছেন বোলিং অ্যাকশন নতুন করে করার পর থেকে হার্দিক স্বাভাবিক বাউন্স আগের তুলনায় বেশি পাচ্ছেন। সুইং বোলার হিসেবেও তিনি যথেষ্ট দক্ষ। পিচের চরিত্র বুঝে বলের লাইন, লেন্থ বদলাতে জানেন।

    অতীতে আইপিএলে বহুবার বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন হার্দিক। সবচেয়ে বড় কথা বছরের শেষদিকে ঘরের মাঠে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বোলার হার্দিক পান্ডিয়াকে পুরো তৈরি করে নিতে চায় বিসিসিআই। আইপিএল বোলার হার্দিক পান্ডিয়ার অ্যাসিড টেস্ট।হার্দিক নিজেও বল হাতে দলের সাহায্য করতে চান। নিজেকে স্পেশালিস্ট ব্যাটসম্যান নয়, অলরাউন্ডার বলতে ভালোবাসেন। তাই চার ওভার বল হাতে নিজের সেরাটা উজাড় করে দিতে তৈরি তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, Mumbai Indians

    পরবর্তী খবর