IPL 2021: হরভজন পার্থক্য গড়ে দেবে আশাবাদী কার্তিক

IPL 2021: হরভজন পার্থক্য গড়ে দেবে আশাবাদী কার্তিক

হরভজনকে নিয়ে উচ্ছ্বসিত কার্তিক

জাতীয় দলের প্রাক্তন সতীর্থ দীনেশ কার্তিক ভাজ্জিকে দেখে মুগ্ধ। দীনেশ মনে করেন হরভজন ভেতরে আগুন চেপে রেখেছেন। মাঠে নেমে বিস্ফোরণ ঘটাবেন।

  • Share this:

    #মুম্বই: দেশের হয়ে সাফল্যের সঙ্গে ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন। অনিল কুম্বলের পর দীর্ঘদিন ছিলেন ভারতীয় দলের এক নম্বর স্পিনার। আইপিএল কেরিয়ারেও মুম্বই এবং চেন্নাই সুপার কিংস দলের হয়ে একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছেন। বয়স ৪০। কিন্তু কেন তিনি অবসর না নিয়ে খেলছেন, প্রশ্নটা তুলেছেন অনেকেই। হরভজন মুখে নয়, জবাবটা দিতে চান মাঠে। জাতীয় দলের প্রাক্তন সতীর্থ দীনেশ কার্তিক ভাজ্জিকে দেখে মুগ্ধ। দীনেশ মনে করেন হরভজন ভেতরে আগুন চেপে রেখেছেন। মাঠে নেমে বিস্ফোরণ ঘটাবেন।

    কার্তিক স্পষ্ট জানিয়েছেন তিনি হরভজনের দায় বদ্ধতা এবং ইচ্ছাশক্তি দেখে অবাক। যে ক্রিকেটার দীর্ঘ কেরিয়ারে সবকিছু অর্জন করেছেন, সেই হরভজন নাইট রাইডার্স অনুশীলন ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে নিজের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন। ফিটনেস বাড়াতে আলাদা পরিশ্রম করছেন। নেটে বল করছেন, ব্যাটে মন দিচ্ছেন, ফিল্ডিং অনুশীলনেও পাল্লা দিচ্ছেন জুনিয়র ক্রিকেটারদের সঙ্গে। দেখে কে বলবে এই মানুষটা জীবন্ত কিংবদন্তি?

    আসলে চেন্নাই সুপার কিংস তাঁকে রিলিজ করে দেওয়ার পর নিলামের প্রথম অংশে কেউ তাঁকে কেনেননি। দ্বিতীয়ার্ধে কলকাতা নাইট রাইডার্স অভিজ্ঞ তারকাকে দলে নিয়ে চমক দেয়। দলের ভরসার মর্যাদা দিতে কসুর করছেন না ভাজ্জি। তিনি যে এখনও ফুরিয়ে যাননি, সেটা প্রমাণ করতে মরিয়া সর্দার। অনুশীলনে বরুণ চক্রবর্তী, কুলদীপ যাদবের মত তরুণ স্পিনারদের টিপস দিচ্ছেন প্রতিনিয়ত। তাঁকে দলে নেওয়ার সবচেয়ে বড় প্লাস পয়েন্ট অভিজ্ঞতা। আইপিএলের মত টুর্ণামেন্টে কীভাবে এগোতে হয় সেটা খেলার পাশাপাশি মেন্টর হিসেবেও সাহায্য করতে পারবেন ভাজ্জি।

    সুনীল নারিনকে বসিয়ে তাঁকে খেলানোর চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট।সেক্ষেত্রে একজন অতিরিক্ত বিদেশি ব্যাটসম্যান খেলানোর সুযোগ থাকবে কেকেআরের। পরিসংখ্যানের দিক থেকে দেখতে গেলে আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় পঞ্চম স্থানে হরভজন। ১৬০ ম্যাচে ১৫০ উইকেট রয়েছে তাঁর। ইকোনমি রেট ৭.০৫ । কিন্তু পরিসংখ্যান দিয়ে তাঁকে মাপা ঠিক নয়।

    লড়াকু মনোভাব, পরিশ্রম এবং জেদ হরভজনের ইউএসপি। ঝড় ওঠার আগে চারদিকের পরিবেশ শান্ত হয়ে যায়। হরভজন কেকেআর জার্সিতে মুখে বেশি কথা বলছেন না। তাহলে কী মাঠে ঝড় ওঠার পূর্বাভাস? উত্তর দেবে সময়। হরভজন কী হয়ে উঠতে পারবেন নাইটদের ' সিং ইজ কিং'? কেকেআর যে বাজি খেলেছে তাঁকে দলে নিয়ে, তা সঠিক প্রমাণ করতে দিনরাত এক করে দিচ্ছেন ভাজ্জি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর