IPL 2021: চিপকের স্লো উইকেটে আজ শেষ ম্যাচ, 'অলরাউন্ডার' দিল্লির সামনে হায়দরাবাদ

IPL 2021: চিপকের স্লো উইকেটে আজ শেষ ম্যাচ, 'অলরাউন্ডার' দিল্লির সামনে হায়দরাবাদ

চিপকের স্লো উইকেটে এবার বেশিরভাগ ম্যাচে রান উঠেছে কম।

চিপকের স্লো উইকেটে এবার বেশিরভাগ ম্যাচে রান উঠেছে কম।

  • Share this:

    #নয়াদিল্লি:

    করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা দেশে। এমন মারাত্মক পরিস্থিতিতে আইপিএল আয়োজন নিয়ে প্রশ্ন উঠছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেনের ঘাটতি সব থেকে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে গোটা দেশের কাছে। দিল্লিসহ দেশের বিভিন্ন রাজ্যে মেডিকেল অক্সিজেনের ঘাটতির জন্য বহু মানুষ মারা যাচ্ছেন। এমন পরিস্থিতিতে আইপিএল একমাত্র মানুষের মুখে হাসি ফোটাচ্ছে বলে দাবি করেছেন অনেকে। মহামারীর এই দুঃসময় ক্রিকেট একমাত্র বিনোদনের আধার হয়ে দাঁড়িয়েছে বহু মানুষের সময়। আর সেইসব ক্রিকেটপ্রেমী মানুষরা কিন্তু আইপিএল নিয়ে কোনও প্রশ্ন তুলছেন না।

    এবারের আইপিএলে উইকেট নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। চিপকের স্লো উইকেটে এবার বেশিরভাগ ম্যাচে রান উঠেছে কম। তা ছাড়া এবার আইপিএলে ব্যাটসম্যানদের থেকে বোলারদের দাপট থেকেছে বেশি। বিশেষ করে চিপকের উইকেটে। ওয়াংখেড়েতে অবশ্য আইপিএল আগের মতোই ব্যাটসম্যানস গেম হয়েছে। আজ দিল্লির বিরুদ্ধে নামবে হায়দরাবাদ। চিপকের এই ম্যাচ লো স্কোরিং হলে অবাক হওয়ার কিছু থাকবে না। দিল্লির বোলিং ইউনিট এখন বেশ শক্তিশালী। আজই চিপকের উইকেটে শেষ ম্যাচ আর এই ম্যাচে বোলারদের ভাল পারফরম্যান্স কিন্তু ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে।

    চিপকে এখনও পর্যন্ত দুটি ম্যাচে ১৭০-র বেশি রান হয়েছে। ব্যাটসম্যানের এই উইকেটে কড়া পরীক্ষা দিতে হয়েছে। এই উইকেটেও পাওয়ার হিটিং করার মতো ব্যাটসম্যান কিন্তু দিল্লির কাছে রয়েছে। শিখর ধাওয়ান, পৃথ্বী শ, ঋষভ পন্থরা বড় শট খেলতে পারেন। শিখর ভাল ফর্মে রয়েছেন। পৃথ্বী অবশ্য প্রথম ম্যাচের পর থেকে রান পাননি। এমন উইকেটে টাইমিং মেনে খেলা ব্যাটসম্যানদের সমস্যায় পড়তে হবে। তাই আজ শিখর, পৃথ্বীর থেকেও বড় রানের বেশি সুযোগ পন্থের সামনে। তিনি পাওয়ার হিটিং-এ ওস্তাদ। হায়দরাবাদ তাদের চারটি ম্যাচ খেলেছে চিপকে। ফলে এই উইকেট সম্পর্কে এতদিনে আন্দাজ পেয়েছে তারা। তিনটি ম্যাচে হারের পর গত ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে নয় উইকেটে জিতেছে সানরাইজার্স। তাদের দলে প্রতিভাবান ভারতীয় ক্রিকেটারের অভাব রয়েছে। তবে উইলিয়ামসন, বেয়ারস্টো, ওয়ার্নার ও রশিদ খানের মতো বিদেশি যে কোনও সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর