Home /News /international /
World Record: বিশাল কৃতিত্ব! বিশ্বের সব থেকে উঁচু সাইকেল বানিয়ে বিশ্বরেকর্ড গড়লেন পোল্যান্ডের এক ব্যক্তি!

World Record: বিশাল কৃতিত্ব! বিশ্বের সব থেকে উঁচু সাইকেল বানিয়ে বিশ্বরেকর্ড গড়লেন পোল্যান্ডের এক ব্যক্তি!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

পোল্যান্ডের সেই ব্যক্তি তৈরি করেছেন প্রায় ২৪ ফুট উঁচু সাইকেল। এই সাইকেল তৈরি করে তাঁর নাম উঠে গিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

  • Share this:

#লন্ডন: পুরো বিশ্ব জুড়ে এমন অনেক ব্যক্তি রয়েছেন, যাঁরা নিজেদের মাথা খাটিয়ে এমন কিছু তৈরি করে ফেলেন, যা সকলকে অবাক করে দেয়। অনেক সময় তাঁদের সেই সকল অবাক করা জিনিস বানিয়ে ফেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record)।  সম্প্রতি পোল্যান্ডের (Poland) এক ব্যক্তি এমনই এক জিনিস তৈরি করে দেখিয়েছেন যে, তার নাম এখন পুরো দুনিয়ায় জনপ্রিয় হয়ে গিয়েছে। পোল্যান্ডের সেই ব্যক্তি তৈরি করেছেন দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল, যার উচ্চতা প্রায় ২৪ ফুট। এই উঁচু সাইকেল তৈরি করে তাঁর নাম উঠে গিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

আরও পড়ুন :  RashifalZodiac Sign: এই পাঁচ রাশির জাতক-জাতিকারা অত্যন্ত সৎ! কেউ ঠকালেই শুরু করেন চূড়ান্ত খেলা

সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড নিজেদের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল চালাচ্ছেন। দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল চালানো সেই ব্যক্তির নাম হল, অ্যাডাম ডানোবিক (Adam Zdanowicz)। অ্যাডাম তৈরি করেছেন ২৪ ফুটের দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল।

আরও পড়ুন : EPS Pension: অপেক্ষার দিন শেষ, পেনশনভোগীদের বিরাট খবর! ঝট করে অ্যাকাউন্টে আসবে টাকাও

এক মাসে তৈরি হয়েছে বিশ্বের সব থেকে উঁচু সাইকেল - রিপোর্ট অনুযায়ী অ্যাডাম জানিয়েছেন যে, সে আলাদা আলাদা বিভিন্ন রকমের জিনিস তৈরি করতে খুব পছন্দ করেন। তিনি দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল তৈরি করার জন্য একটি চ্যালেঞ্জ নিয়েছিলেন। এর জন্য তিনি দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল তৈরি করে সেটি চালানোর সিদ্ধান্ত নেন।

দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল তৈরি করতে অ্যাডাম ডানোবিকের সময় লেগেছিল প্রায় ১ মাস। এ ছাড়া সেই সাইকেলকে চালানোর মতো করে প্রস্তুত করতে আরও ৩ সপ্তাহ সময় লাগে অ্যাডাম ডানোবিকের। অ্যাডাম ডানোবিক জানিয়েছেন যে, তিনি দুনিয়ার সব থেকে উঁচু সাইকেল তৈরি করার জন্য শুধুমাত্র রিসাইকেল করা জিনিসের ব্যবহার করেছেন।

ইনস্টাগ্রামের প্রতিক্রিয়া - সোশ্যাল মিডিয়ায় অনেকেই অ্যাডাম ডানোবিকের এই অবাক করে দেওয়া কাজের খুব প্রশংসা করছেন। অনেকেই সেখানে বিভিন্ন ধরনের কমেন্টও করছেন। এক জন কমেন্ট করেছেন যে, সেই সাইকেলের ডিজাইন ক্রিসমাস ট্রি-র মতো।

আরও পড়ুন :  বিয়ের আগে পাত্রপাত্রীর ৩৬টি গুণ না মিললে বিবাহিত জীবনে পাহাড় সমান সমস্যার সৃষ্টি! রইল সহজ সরল পদ্ধতিতে বাঁচার রাস্তা

আবার অনেক লোক চিন্তা করছে যে, সেই ব্যক্তি কী ভাবে অত উঁচু একটি সাইকেল থেকে নীচে নামবেন। আবার অনেকে কমেন্ট করছেন যে, সেই উঁচু সাইকেল চালানো খুবই সহজ, কারণ সেই ব্যক্তি নিজেকে উপর থেকে দড়ি দিয়ে বেঁধে নিয়েছেন, এর ফলে সেই উঁচু সাইকেল চালানো তেমন ভয়ঙ্কর কোনও ব্যাপার নয়। কিন্তু যে ভাবে সেই ব্যক্তি ১ মাসে অত উঁচু একটি সাইকেল তৈরি করে ফেলেছেন, সেই বিষয় ভেবেই সকলে আশ্চর্য হয়ে যাচ্ছেন।

Published by:Arjun Neogi
First published:

Tags: Poland, World Record

পরবর্তী খবর