Journalist Arrested: সাংবাদিকের গলা টিপে ধরলেন স্বাস্থ্যকর্তা, দুর্নীতি ফাঁসের ভয়ে গ্রেফতার! উত্তাল Dhaka

রোজিনা ইসলাম। ছবি: ফেসবুক ।

সেই অত্যাচারের কিছু ছবিও ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে । আর তাতেই দেখা যাচ্ছে, এক স্বাস্থ্যকর্মী রোজিনার গলা টিপে ধরে রয়েছে । এই ঘটনা যেন সংবাদমাধ্যমেরই গলা টিপে ধরার সমতুল ।

  • Share this:

    #ঢাকা: অনুমতি ছাড়া রাষ্ট্রীয় নথি চুরি, তার ছবি তোলা ও প্রকাশ্যে আনার অপরাধে সোমবার রাতে গ্রেফতার করা হল বাংলাদেশের নামী মহিলা সাংবাদিক রোজিনা ইসলামকে। তাঁর বিরুদ্ধে ঢাকার ১৮৬০ সালের দণ্ডবিধি অনুসারে চুরি ও ১৯২৩ সালের ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট’এ মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারির আগে তাঁকে প্রায় পাঁচ ঘণ্টা স্বাস্থ্যমন্ত্রকের সচিবালয়ে আটকে রেখে অত্যাচারও করা হয়েছে বলে অভিযোগ উঠছে । সেই অত্যাচারের কিছু ছবিও ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে । আর তাতেই দেখা যাচ্ছে, এক স্বাস্থ্যকর্মী রোজিনার গলা টিপে ধরে রয়েছে । এই ঘটনা যেন সংবাদমাধ্যমেরই গলা টিপে ধরার সমতুল । ঘটনার ধিক্কার জানিয়ে প্রতিবাদে সরব হয়েছেন প্রতিবেশী দেশের সাধারণ মানুষ থেকে প্রতিটি সংবাদ মাধ্যম । অবিলম্বে রোজিনাকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি উঠছে । এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাত থেকে উত্তাল ঢাকা ।

    প্রথম সারির বাংলাদেশি সংবাদমাধ্যম 'প্রথম আলো'য় তদন্তভিত্তিক সাংবাদিকতা করেন রোজিনা ইসলাম। পেশার সূত্রেই সোমবার বেলা সাড়ে তিনটের সময় রোজিনা স্বাস্থ্য মন্ত্রকের কার্যালয়ে গিয়েছিলেন। বর্তমানে গোটা পৃথিবীতেই একটি বড় খবর হল ‘করোনা ভাইরাস’ । স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দাবি, রোজিনা করোনার টিকা নিয়ে রাশিয়া ও চিনের সঙ্গে সম্প্রতি স্বাক্ষর করা চুক্তির নথিপত্র নেওয়ার চেষ্টা করছিলেন। স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত সচিব ও একজন পুলিশ কর্মচারীর হাতে ধরা পড়েন তখনই। বরাবরই বিভিন্ন সরকারি মন্ত্রকের অনিয়ম ও দুর্নীতি নিয়ে লেখালেখি করেন রোজিনা । অভিযোগ, সেই রাগ থেকেই অনৈতিক ভাবে রোজিনাকে গ্রেফতার করা হয়েছে ।

    রোজিনাকে গ্রেফতারের প্রতিবাদে সোমবার রাত থেকে শহবাগ থানার সামনে বিক্ষোভ দেখাতে থাকেন সাংবাদিকরা । অবস্থান বিক্ষোভে বসেন সাংবাদিকদের একাংশ । মঙ্গলবার বিকেলে ঢাকা শহরে বিশাল জমায়েতেরও আয়োজন করা হয়।

    বাংলাদেশ ও টলিউডের জনপ্রিয় নায়িকা জয়া আহসান-ও সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দেন বাংলাদেশ সরকারের প্রতি । সামনেই বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী । ঠিক তার কিছু মুহূর্ত আগে এমন একটা ঘটনা যেন গভীর অর্থময় এক প্রতীক, এমনটাই সোশ্যাল মিডিয়ায় লিখেছেন নায়িকা ।

    Published by:Simli Raha
    First published: