Home /News /international /
Viral News: দিন-রাত দরজা বন্ধ করে ধূমপান করতেন দম্পতি, ফল হল মারাত্মক!

Viral News: দিন-রাত দরজা বন্ধ করে ধূমপান করতেন দম্পতি, ফল হল মারাত্মক!

Photo: Social Media

Photo: Social Media

Viral news of Smoking Side-effects: ভিডিওটি এতই রোমহর্ষক যে এটি দেখার পরে, সম্ভবত কেউ আর বাড়ির ভিতরে ধূমপান করার সাহস করবেন না।

  • Share this:

#নয়াদিল্লি: ধূমপান স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর একথা ডাক্তাররা বার বারই বলে থাকেন। আবার সিগারেট নির্মাতারাও নিজেরাই এই বিষয়ে সিগারেটের বাক্সে সতর্কতা ছাপিয়ে দেন (Smoking Injurious To Health)  । সিগারেট সেবনে শরীরের অন্দরে কী ক্ষতি হয় তা নিয়ে তো এত দিনে অনেক আলোচনাই হয়েছে। কিন্তু খুব কম মানুষই জানেন যে সিগারেট খাওয়ার সময় আমাদের আশপাশের জিনিসগুলিতেও কী সাংঘাতিক প্রভাব ফেলে (Viral News)।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক মহিলা তার বন্ধুদের সঙ্গে এই রকমই এক ভিডিও শেয়ার করে দেখিয়েছেন যে তাঁর বাড়ির অন্দরে সিগারেট খাওয়ার ফলে কী মারাত্মক ক্ষতি হয়ে গিয়েছে। এই ভিডিওটি এতই রোমহর্ষক যে এটি দেখার পরে, সম্ভবত কেউ আর বাড়ির ভিতরে ধূমপান করার সাহস করবেন না (Viral news of Smoking Side-effects)।

আরও পড়ুন-Viral News: বোতলে ভরে বাতকর্ম বিক্রি করতেন মহিলা, তাঁর প্রেমে পড়লেন এক ব্যক্তি! তার পর?

ক্যান্ডিস লেহ ক্লার্ক (Candice Leigh Clark) নামের ওই মহিলা তাঁর Tiktok অ্যাকাউন্টে সিগারেট খাওয়ার কারণে তাঁর বাড়ি ধ্বংস হয়ে যাওয়ার ছবি শেয়ার করেছেন। মহিলাটি তাঁর বাবা-মায়ের বাড়ির দেয়ালের অবস্থা তাঁর বন্ধুদের সামনে তুলে ধরেছিলেন। আসলে, ক্যান্ডিসের বাবা-মা সারাদিন ঘরের দরজা বন্ধ করে প্রতিদিন প্রায় দুই প্যাকেট করে সিগারেট খেতেন। সিগারেটের ধোঁয়া তাদের শরীরের যেমন ক্ষতি করত তেমনই ওই ধোঁয়ায় তাদের ঘরের দেয়ালও কালো হয়ে গিয়েছে।

এই ভিডিওটি বানানোর পরই ওই মহিলা তাঁর বাবা-মায়ের ঘরের দেওয়াল থেকে কালো আস্তরণটি তুলে ফেলে সুন্দর করে আগের মতো রঙ করে দেন। ধোঁয়ার কারণে ওই ঘরের দেওয়াল জুড়ে এক ধূমায়িত কালো স্তর জমে ছিল।

বেশ কিছু দিন পর ওই মহিলা তার বাবা-মায়ের বাড়িতে গিয়ে দেখেন, তাঁদের বাড়ির দেওয়াল কালো হয়ে গিয়েছে। প্রথমে এর কারণ বুঝতে পারেননি। পরে জানতে পারেন নিয়মিত ঘরের দরজা বন্ধ করে ধূমপান করতেন ওই দম্পতি। তখন ক্যান্ডিস বুঝতে পারলেন যে তাঁর বাবা-মায়ের সিগারেটের নেশা দেয়ালগুলোকে এমন অবস্থায় ফেলেছে।

আরও পড়ুন-Viral News: ক্ষেতে চাষ করতে করতে অশ্লীল সিনেমা বানাতে শুরু করেছিলেন, অবসরের পরে কী করতে চান এই মহিলা?

ঘর পরিষ্কার করার সময় ক্যান্ডিস একটি ভিডিও তৈরি করেন এবং সোশ্যাল মিডিয়ায় তাঁর বন্ধুদের কাছে আবেদন করেছিলেন যে তাঁরা কখনই বাড়ির ভিতরে সিগারেট না খান। এর ফল মারাত্মক হতে পারে বলে সতর্কও করে দেন ক্লার্ক। অনেক মানুষই ওই পোস্টে নানান মন্তব্য করে নিজেদের মতামত দিয়েছেন। অনেকে লিখেছেন, দেওয়ালের এমন অবস্থা হলে মানুষের ফুসফুসের কথাই ভাবুন! ধোঁয়ার কারণে চারপাশে এমন স্তর জমে যাওয়ায় সকলেই বিস্মিত।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Smoking, Viral News

পরবর্তী খবর