• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • Viral News: এখানে জোর করে মহিলাদের করা হয় গর্ভবতী, চালানো হচ্ছে বাচ্চা প্রসবের কারখানা!

Viral News: এখানে জোর করে মহিলাদের করা হয় গর্ভবতী, চালানো হচ্ছে বাচ্চা প্রসবের কারখানা!

Photo: Twitter/@Evie_Calling)

Photo: Twitter/@Evie_Calling)

Viral News of Nigeria: মেয়েদের গর্ভবতী করে, তাদের বাচ্চা নিঃসন্তান দম্পতিদের কাছে বিক্রি করা হয়।

  • Share this:

#নাইজেরিয়া: পুরো বিশ্বের আনাচে-কানাচে প্রতিনিয়ত এমন সব ঘটনা ঘটে চলেছে যা আমরা কখনওই জানতে পারি না (Viral News)। এরই মধ্যে কয়েকটি ঘটনা যখন সকলের সামনে আসে তখন তা শুনে সকলেই অবাক হয়ে যায় (Shocking News)। সম্প্রতি এমনই একটি খবর সকলের সামনে এসেছে যা শুনে সকলেই চমকে উঠেছে। আফ্রিকার একটি দেশে রয়েছে এমন একটি কারখানা, যেখানে কোনও দ্রব্য প্রস্তুত করা হয় না। আফ্রিকার সেই দেশের সেই কারখানায় বাচ্চা প্রসব করানো হয় (Viral News of Nigeria)!

আরও পড়ুন-নতুন বছরে আসুক নতুন জেল্লা, এই ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে ত্বকের যত্ন নিন

আফ্রিকার নাইজেরিয়াতে (Nigeria) এমন ধরনের ভয়ানক কাজ হয়ে চলেছে। সেখানে বাচ্চা প্রসব করানোর কারখানা চালানো হচ্ছে। বেবি ফার্মিংয়ের (Baby Farming) নামে চালানো হচ্ছে এই ধরনের নিন্দাজনক কাজ, যা ব্যাপক হারে তেজ গতিতে এগিয়ে চলেছে। এখানে কম বয়সের আফ্রিকার মেয়ে এবং অন্যান্য দেশের মেয়েদের জোর করে গর্ভবতী করা হয়। এর পর তাদের জোর করে বাচ্চা জন্ম দেওয়ার জন্য বাধ্য করা হয়। সবথেকে বেশি চমকে দেওয়ার মতো ঘটনা হল সেখানে ১৪ বছরের মেয়েদেরও মা বানিয়ে দেওয়া হয়। এমনই নিন্দাজনক ও লজ্জাজনক ঘটনা ঘটে চলেছে আফ্রিকার নাইজেরিয়াতে।

নিঃসন্তান দম্পতিদের কাছে বিক্রি করা হয় বাচ্চা

নিঃসন্তান দম্পতিদের জন্য আফ্রিকার নাইজেরিয়াতে শুরু করা হয় এই ধরনের ব্যবসা। সেখানে মেয়েদের গর্ভবতী করে, তাদের বাচ্চা নিঃসন্তান দম্পতিদের কাছে বিক্রি করা হয়। এই ধরনের বাচ্চা ক্রয় করার জন্য নিঃসন্তান দম্পতিরা বিরাট অঙ্কের টাকা দিতেও রাজি থাকে। এই কারণেই অনেক মেয়ে জেনেশুনে টাকার জন্য এই কাজ করতে রাজি হয়ে যায়। আবার অনেক মেয়েকে জোর করে নিয়ে এসে ভয় দেখিয়ে সারোগেট মা বানানো হয়। টাকার বিনিময়ে সেই কারখানা থেকে বিক্রি করা হয় সদ্যোজাত শিশু।

আরও পড়ুন-‘সোনা-রুপোর’ তৈরি পান ! দাম ৭৬০ টাকা ! ভাইরাল ভিডিও দেখে যা বললেন নেটিজেনরা

১৪ থেকে ১৬ বছর বয়সের মেয়েরাও ছাড় পায় না

এই ধরনের ব্যবসা শুধু নাইজেরিয়া নয়, ইন্দোনেশিয়া, ইউক্রেন সহ অন্যান্য দেশেও রমরমিয়ে চালানো হচ্ছে। বেবি ফার্মিংয়ের মতো ব্যবসা হাসপাতাল ও অনাথালয়ের মতো জায়গায় লুকিয়ে চালানো হয়। নাইজেরিয়াতে লুকিয়ে চালানো এই ধরনের বেবি ফার্মিংয়ের মতো ব্যবসা খুবই ভয়ানক আকার ধারণ করেছে। গার্ডিয়ান ওয়েবসাইটের ২০১১ সালের একটি রিপোর্ট অনুযায়ী সুরক্ষা কর্মীরা একবারে প্রায় ৩২ জন গর্ভবতী মেয়েকে উদ্ধার করেছিল। যাদের জোর করে সেখানে নিয়ে গিয়ে গর্ভবতী করা হয়েছিল। সেখানে গর্ভবতী মেয়েদের বয়স ছিল ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। এরা নিজেদের ইচ্ছাতে গর্ভপাত করাতে পারে না। নাইজেরিয়ার মাফিয়ারা এক একটি বাচ্চাকে ৩ থেকে ৪ লাখ টাকায় বিক্রি করে দেয় বলে জানা গিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: