Home /News /international /
Russia Ukraine War: ইউক্রেনের সব রাস্তায় মুছে ফেলা হচ্ছে চিহ্ন, সাইনবোর্ড! কারণ জানলে চমকে উঠবেন

Russia Ukraine War: ইউক্রেনের সব রাস্তায় মুছে ফেলা হচ্ছে চিহ্ন, সাইনবোর্ড! কারণ জানলে চমকে উঠবেন

অভিনব সিদ্ধান্ত

অভিনব সিদ্ধান্ত

Russia Ukraine War: রাস্তা নির্মাণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা একটি ইউক্রেনীয় কোম্পানি বলেছে, তারা সমস্ত রাস্তার চিহ্নগুলি মুছে ফেলছে বা সরিয়ে ফেলেছে, যা রাশিয়ান সৈন্যদের ইউক্রেনের মধ্যে পথ খুঁজে পেতে অসুবিধা তৈরি করবে।

আরও পড়ুন...
  • Share this:

    #কিভ: যুদ্ধ চলছে ইউক্রেনে (Russia Ukraine War)। রাশিয়া (Russia) এর মধ্যেই দাবি করেছিল, ইউক্রেনের প্রেসিডেন্ট রাজধানী কিভ ছেড়ে পালিয়ে গিয়েছেন৷ তাঁকে ইউক্রেন (Ukraine) থেকে নিরাপদে বের করে নেওয়ার পরামর্শ দিয়েছিল আমেরিকাও৷ কিন্তু ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনিস্কি (Volodymyr Zelensky) কিভের রাস্তা থেকে ভিডিও বার্তায় স্পষ্ট করে দিয়েছেন, দেশ ছেড়ে তিনি পালিয়ে যাচ্ছেন না। বরং দেশবাসীর কাছে তাঁর আবেদন, কোনওভাবেই যেন রুশ আক্রমণের সামনে আত্মসমর্পণ না করেন তাঁরা৷ এই পরিস্থিতিতে রাস্তা নির্মাণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা একটি ইউক্রেনীয় কোম্পানি বলেছে, তারা সমস্ত রাস্তার চিহ্নগুলি মুছে ফেলছে বা সরিয়ে ফেলেছে, যা রাশিয়ান সৈন্যদের ইউক্রেনের মধ্যে পথ খুঁজে পেতে অসুবিধা তৈরি করবে।

    ইউক্রেভটোডর নামে ওই সংস্থা ফেসবুকে জানিয়েছে, "শত্রুদের যোগাযোগ দুর্বল, তারা স্থলপথে নেভিগেট করতে পারে না। আসুন আমরা তাদের সরাসরি নরকে যাওয়ার জন্য সাহায্য করি।"

    রাশিয়ার আক্রমণের সামনে প্রতিরোধ গড়ে তোলা যে ইউক্রেনের পক্ষে কার্যত অসম্ভব, তা নিয়ে সন্দিহান নয় কেউই। রাশিয়া কিভ দখল করলে প্রেসিডেন্ট জেলেনিস্কির বন্দি হওয়ারও সম্ভাবনা প্রবল৷ তা সত্ত্বেও বিপদের সময় দেশ ছেড়ে যেতে নারাজ ইউক্রেনের প্রেসিডেন্ট৷ এমনকী সে দেশের মানুষও নিজেদের হাতে অস্ত্র তুলে নিয়েছেন। ইতিমধ্যেই রাজধানী কিভে আঘাত হানতে শুরু করেছে রুশ সেনা৷ ইউক্রেনের সেনাঘাঁটিগুলি লক্ষ্য করে ছোড়া হচ্ছে মিসাইল৷

    আরও পড়ুন:  'আমি পালাইনি, আপনারাও অস্ত্র নামাবেন না', দেশবাসীর মনোবল বাড়াতে বার্তা ইউক্রেন প্রেসিডেন্টের

    অবশ্য সামরিক অভিযানের চতুর্থ দিনে খারকিভ এবং ইউক্রেনের রাজধানী কিভে প্রবল প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে রুশ সেনাকেও। এই দুই জায়গায় জোর লড়াই চলছে দু'দেশের সেনার মধ্যে। একের পর এক রকেট হামলা করে খারকিভে গ্যাসের পাইপলাইন উড়িয়ে দিয়েছে রুশ সেনা। অন্য দিকে, কিভের তেল ভান্ডারেও বিস্ফোরণ ঘটছে পরপর।

    আরও পড়ুন: ফেলা হবে স্পেস স্টেশন, এবার ভারতকে হুঁশিয়ারি রাশিয়ার! ট্যুইট ঘিরে তুমুল আলোড়ন

    কিভের মেয়র ভিটালি ক্লিটসকো লিখেছেন, ‘বাড়িতে আঘাত হেনেছে একটি ক্ষেপণাস্ত্র।’ ইউক্রেনে চারিদিক থেকে আক্রমণ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে রুশ সেনাকে। একটি বিবৃতিতে এই কথা জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক। শহরের ব্যস্ত এলাকায় বহুতলে আছড়ে পড়েছে রুশ ক্ষেপণাস্ত্র। তারপরই কিয়েভের রাস্তায় শুরু হয় দু’পক্ষের মুখোমুখি লড়াই।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Russia Ukraine War, Ukraine crisis

    পরবর্তী খবর