Home /News /international /
Sperm Donor: নিজস্ব ভ্যানেই যাবতীয় কারবার, ১২৯ সন্তানের বাবা এই প্রাক্তন স্কুলশিক্ষক! রহস্যটা কী?

Sperm Donor: নিজস্ব ভ্যানেই যাবতীয় কারবার, ১২৯ সন্তানের বাবা এই প্রাক্তন স্কুলশিক্ষক! রহস্যটা কী?

অভাবনীয় কীর্তি

অভাবনীয় কীর্তি

Sperm Donor: অবসরপ্রাপ্ত এই স্কুলশিক্ষক ১২৯ সন্তানের জনক, কে এই বিশ্বের সেরা স্পার্ম ডোনার ক্লাইভ জোনস?

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বের সবচেয়ে সমৃদ্ধ স্পার্ম ডোনার হলেন ক্লাইভ জোনস (Clive Jones)। ৬৬ বছর বয়সী ক্লাইভ জোনস প্রায় ১২৯টি বাচ্চার জন্ম দিতে সাহায্য করেছেন। বর্তমানে আরও ৯টি বাচ্চার জন্ম নিতে প্রস্তুত তিনি। ক্লাইভ জোনস হলেন একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। ক্লাইভ জোনস তাঁর স্পার্ম কোনও স্পার্ম ব্যাঙ্কে ডোনেট না করে সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুকে (Facebook) বিজ্ঞাপন দিয়ে দিচ্ছেন। কারণ ফেসবুকে তিনি এই ধরনের বিভিন্ন পোস্ট দেখতে পেয়েছিল যাঁদের স্পার্ম দরকার। এর ফলে ক্লাইভ জোনস তাঁদের স্পার্ম ডোনেট করে বাচ্চার জন্ম দিতে সাহায্য করেছেন।

ক্লাইভ জোনস জানিয়েছেন যে, তিনি প্রায় ১২৯টি বাচ্চার জন্ম দিতে সাহায্য করেছেন। বর্তমানে প্রায় ৯টি বাচ্চা জন্ম নিতে প্রস্তুত। সুতরাং বিশ্বের সবচেয়ে সমৃদ্ধ স্পার্ম ডোনার ক্লাইভ জোনস মোট ১৩৮টি বাচ্চা জন্ম দিতে সাহায্য করেছেন তাঁর স্পার্ম ডোনেট করে। ৬৬ বছর বয়সী অবসরপ্রাপ্ত শিক্ষক ক্লাইভ জোনস জানিয়েছেন যে তিনি যদি আরও কয়েক বছর আগে থেকেই এই কাজ অর্থাৎ স্পার্ম ডোনেট করার কাজ শুরু করে দিতেন তাহলে এখনও পর্যন্ত তিনি ১৩৮টি বাচ্চার বদলে মোট প্রায় ১৫০টি বাচ্চার জন্ম দিতে সাহায্য করতে পারতেন। যাদের বাচ্চা হচ্ছে না এবং স্পার্ম দরকার, সেই সকল লোকেদের ক্লাইভ জোনস বিনা পয়সায় দান করেন তাঁর স্পার্ম।

আরও পড়ুন: এমনও ঘটে! ডাক্তারি পরীক্ষায় বসেছিলেন অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক, তারপর যা হল...

জানা গিয়েছে, যাঁদের স্পার্ম দরকার তাঁরা তাঁর সঙ্গে এসে দেখা করেন। এরপর ক্লাইভ জোনস ক্লিনিকে গিয়ে দিয়ে আসেন তাঁর স্পার্ম। কিন্তু এর জন্য ক্লাইভ জোনস ব্যবহার করেন তাঁর নিজস্ব ভ্যান। তিনি ভ্যানে একটি কাপ, একটি সিরিঞ্জ এবং একটি ব্যাগ নিয়ে সেখানে উপস্থিত হন। এরপর তাঁর স্পার্ম সেটিতে ভরে তাঁদের দিয়ে আসেন। অন্য স্পার্ম ডোনাররা বাথরুম বা অন্য কোন ঘর ব্যবহার করলেও ক্লাইভ জোনস স্পার্ম দান করার জন্য তৈরি করেছেন নিজস্ব একটি ভ্যান।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! অনলাইনেই প্রাক্টিক্যাল ক্লাস

অন্যেরা এই ভাবে স্পার্ম দান করার জন্য টাকা নিলেও ক্লাইভ জোনস এটি বিনা পয়সায় করেন। তিনি জানিয়েছেন এই ভাবে স্পার্ম দান করে টাকা নেওয়া বেআইনি। কিন্তু অনেকেই তাদের স্পার্ম বিক্রি করে টাকা উপার্জন করে। কিন্তু ক্লাইভ জোনস স্পার্ম দান করা শুরু করেছেন অন্যকে সাহায্য করার জন্য। ক্লাইভ জোনস জানিয়েছেন, "আমি টাকা না নিলেও অনেক সময় পেট্রোল দেওয়ার কথা বলি আমার নিজস্ব ভ্যান নিয়ে সেই ক্লিনিকে যাওয়ার জন্য।"

First published:

Tags: Sperm Donor

পরবর্তী খবর