Taslima Nasrin : 'সব মেয়ে স্ট্রাগল করে না, কিছু মেয়ে করে', এবার পরীমণির পাশে দঁড়ালেন তসলিমা!

সোচ্চার তসলিমা

কিছুদিন আগেই নুসরত জাহানের মাতৃত্ব নিয়ে মুখ খুলেছিলেন। সাহস জুগিয়ে দিয়েছিলেন নিজস্ব বার্তা। এবারে বাংলাদেশের নায়িকা পরীমণির (Pori Moni) সমর্থনেও মুখ খুললেন তসলিমা নাসরিন (Taslima Nasrin)।

  • Share this:

    #কলকাতা : কিছুদিন আগেই নুসরত জাহানের মাতৃত্ব নিয়ে মুখ খুলেছিলেন। সাহস জুগিয়ে দিয়েছিলেন নিজস্ব বার্তা। এবারে বাংলাদেশের নায়িকা পরীমণির (Pori Moni) সমর্থনেও মুখ খুললেন তসলিমা নাসরিন (Taslima Nasrin)। নেটমাধ্যমে পরীমণির বিরুদ্ধে প্রতি দিন নতুন নতুন করে উগরে দেওয়া কটূক্তি, নিষ্ঠুরতা আহত করেছে লেখিকা। সেইসঙ্গে বাড়িয়েছে ক্ষোভও। অবশেষে তারই বহির্প্রকাশ হয়েছে তসলিমার ফেসবুক পেজে। সামাজিক মাধ্যমে একের পর এক তির্যক কটূক্তি ও আক্রমণকে চরম খোঁচা দিয়ে লেখিকা (Taslima Nasrin) লিখেছেন, "শিং মাছের মতো দেখছি প্রতিদিন লাফিয়ে লাফিয়ে উঠছে বাংলাদেশের নায়িকা পরীমণির বিরুদ্ধে কুৎসিত সব গালাগালি!’

    তসলিমা লিখেছেন, তিনি ব্যক্তিগত ভাবে না চিনলেও তিনি সব সময়েই সম্মান করেন নারীর প্রতিবাদী সত্তাকে। সেই জায়গায় দাঁড়িয়ে তাঁর মত, ‘বাংলাদেশের সিনেমা আমি দেখি না। পরীমণির নামও আগে শুনিনি। তবে তাঁকে আমি দূর থেকে শ্রদ্ধা আর ভালবাসা জানাচ্ছি’। পাশাপাশি তাঁর আরও দাবি, কোনও মেয়ের বিরুদ্ধে যখন লোকেরা ক্ষেপে ওঠে তখন তাকে ১০ দিক থেকে হামলা করতে থাকে। এমন উন্মত্ত হয়ে ওঠে যেন নাগালে পেলে তাকে ছিঁড়ে ফেলবে, ছুড়ে ফেলবে, পুড়িয়ে ফেলবে, পুঁতে ফেলবে, ধর্ষণ করবে, খুন করবে, কুচি কুচি করে কেটে কোথাও ভাসিয়ে দেবে। তখনই সেই মেয়ে সম্বন্ধে লেখিকার ধারণা জন্মায়, মেয়েটি নিশ্চয়ই খুব ভাল। সৎ, সাহসী, সোজা কথার মেয়ে।

    প্রসঙ্গত, কিছু দিন আগে গভীর রাতে বাংলাদেশের ঢাকা ক্লাবে কিছু পুরুষের হেনস্থার শিকার হন অভিনেত্রী এবং তাঁর বন্ধুরা। তার পর থেকেই পরীমণি সামাজিক পাতায় নেটাগরিকদের চর্চার কেন্দ্রে। এ প্রসঙ্গে নিজের জীবনকথা আরও এক বার মনে করিয়ে দিয়েছেন তসলিমা। লেখিকার দাবি, ‘সব মেয়ে লড়াই করে না, কিছু মেয়ে করে। কিছু মেয়ের সেই লড়াই বাকিদের জন্য যুগে যুগে ভাল পরিস্থিতি নিয়ে আসে। এই লড়াই করা কিছু মেয়েই এক একেকটি 'মাইল ফলক'।

    Published by:Sanjukta Sarkar
    First published: