Home /News /international /
Gotabaya Rajapaksa Resignation: এবার প্রধানমন্ত্রীর কার্যালয় বিক্ষোভকারীদের দখলে! রাজাপক্ষের পদত্যাগের দিকে তাকিয়ে শ্রীলঙ্কা

Gotabaya Rajapaksa Resignation: এবার প্রধানমন্ত্রীর কার্যালয় বিক্ষোভকারীদের দখলে! রাজাপক্ষের পদত্যাগের দিকে তাকিয়ে শ্রীলঙ্কা

Sri Lanka Emergency

Sri Lanka Emergency

Sri Lanka Emergency: বিক্ষোভকারীরা টেলিভিশন স্টেশনে প্রবেশ করে শ্রীলঙ্কার জাতীয় টেলিভিশন নেটওয়ার্ক রূপবাহিনী সম্প্রচার স্থগিত করে দেয়।

  • Share this:

    #কলম্বো: বিক্ষোভের মুখে পড়ে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষ দেশ ছেড়ে পালিয়েছেন! আর এই খবর প্রকাশ্যে আসার কয়েক ঘণ্টা পরেই সারা শ্রীলঙ্কা জুড়ে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। নিরাপত্তা কর্মীদের সঙ্গে সংঘর্ষের পর বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কার্যালয় দখল করে নেয়। কাঁদানে গ্যাসের শেল এবং জলকামান ব্যবহার করে বিক্ষোভকারীদের আটকানোর চেষ্টা করেছিল নিরাপত্তাবাহিনী, যদিও লাভ হয়নি কিছুই। বিক্ষোভকারীরা টেলিভিশন স্টেশনে প্রবেশ করে শ্রীলঙ্কার জাতীয় টেলিভিশন নেটওয়ার্ক রূপবাহিনী সম্প্রচার স্থগিত করে দেয়।

    আরও পড়ুন- শ্রীলঙ্কার রাষ্ট্রপতিকে মলদ্বীপে পালাতে সাহায্য করেছে ভারত? কী জানাল হাইকমিশন?

    কলম্বোতে মার্কিন দূতাবাস দুই দিনের জন্য কনস্যুলার পরিষেবা স্থগিত করেছে। দূতাবাস ট্যুইট করে জানিয়েছে “প্রচুর সতর্কতার কারণে” এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিক্ষোভ বাড়তে থাকায় দ্বীপরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

    বুধবার মলদ্বীপে পৌঁছেছেন রাষ্ট্রপতি রাজাপক্ষ। তিনি তাঁর স্ত্রী ও দুই দেহরক্ষীকে নিয়ে একটি সামরিক বিমানে দেশ ত্যাগ করেন। মলদ্বীপে পালিয়ে গিয়ে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষ পার্লামেন্টের স্পিকারকে ফোন করে জানিয়েছেন, আজই তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেবেন।

    আরও পড়ুন- ফের মূল্যবৃদ্ধি! ১৮ জুলাই থেকে বাড়ছে কোন কোন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম?

    স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনা একটি ভিডিও বিবৃতিতে বলেন, “রাষ্ট্রপতি ফোনে আমার সঙ্গে যোগাযোগ করেছেন এবং বলেছেন যে তিনি নিশ্চিত করবেন যাতে তাঁর পদত্যাগপত্র আজই আমার কাছে গৃহীত হয়। আমি জনগণের কাছে আবেদন করছি সংসদীয় প্রক্রিয়ার প্রতি আস্থা রাখতে। আমরা ২০ তারিখেই নতুন রাষ্ট্রপতি নিয়োগের কথা ভেবেছি, শান্তিপূর্ণ সহযোগিতা করুন।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Sri Lanka Crisis, Sri Lanka Unrest

    পরবর্তী খবর