Home /News /international /
Sri Lanka Fuel Crisis: নেই জ্বালানি, নেই বিদ্যুৎ সংযোগ! স্কুলে পঠনপাঠন বন্ধের নির্দেশ দিল শ্রীলঙ্কা সরকার

Sri Lanka Fuel Crisis: নেই জ্বালানি, নেই বিদ্যুৎ সংযোগ! স্কুলে পঠনপাঠন বন্ধের নির্দেশ দিল শ্রীলঙ্কা সরকার

Sri Lanka Fuel Crisis

Sri Lanka Fuel Crisis

Sri Lanka Economic Crisis: অনলাইন পড়াশোনার সুবিধার্থে সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করার বিষয়ে সম্মত হয়েছে শ্রীলঙ্কার নাগরিক পরিষেবা কমিশন।

  • Share this:

    #কলম্বো: দেশজুড়ে জ্বালানি সংকটের মধ্যেই ৪ জুলাই থেকে সমস্ত সরকারি ও রাষ্ট্র অনুমোদিত বেসরকারি স্কুলে ছুটি ঘোষণা করল শ্রীলঙ্কার শিক্ষা মন্ত্রক। শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রী জানিয়েছেন, আগামী ছুটির মধ্যেই স্কুল সিলেবাস শেষ করবে। এর আগেও, ১৮ জুন, শ্রীলঙ্কা সরকার এক সপ্তাহের জন্য সমস্ত স্কুল বন্ধ রাখার ঘোষণা করেছিল। শ্রীলঙ্কার শিক্ষা মন্ত্রক ঘোষণা করেছে, “কলম্বো শহরের সমস্ত সরকারি এবং সরকার অনুমোদিত বেসরকারি স্কুলগুলির পাশাপাশি অন্যান্য প্রদেশের অন্যান্য প্রধান শহরের স্কুলগুলিও দীর্ঘস্থায়ী বিদ্যুতের যোগাযোগের কারণে আগামী সপ্তাহে বন্ধ থাকবে।”

    আরও পড়ুন- ২০০২ সালের ভয়াবহ গোধরা ট্রেন হত্যাকাণ্ডে জড়িতকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত!

    শ্রীলঙ্কার শিক্ষা মন্ত্রকের সচিব নিহাল রণসিংহে স্কুলগুলিকে অনলাইন ক্লাস নিতে বলেছেন এবং জানিয়েছেন স্কুলগুলিকে এমন পরিস্থিতিতেই কম সংখ্যক পড়ুয়া সহ ক্লাস করানোর করার অনুমতি দেওয়া হবে যেখানে পরিবহন সমস্যা পড়ুয়া, শিক্ষক এবং অধ্যক্ষদের প্রভাবিত করবে না।

    তিনি জানিয়েছেন, অনলাইন পড়াশোনার সুবিধার্থে সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করার বিষয়ে সম্মত হয়েছে শ্রীলঙ্কার নাগরিক পরিষেবা কমিশন। ১৯৪৮ সালে স্বাধীনতা লাভের পর থেকে এই বছরের মার্চ থেকে শ্রীলঙ্কা অভূতপূর্ব অর্থনৈতিক সংকটের সম্মুখীন হয়েছে।

    আরও পড়ুন- "খুশি হতেন জয়ললিতা": দক্ষিণেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন AIADMK সহ বিজেপির সঙ্গীদের

    রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের ভাই মাহিন্দা রাজাপক্ষের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ এবং মে মাসে রনিল বিক্রমাসিংহেকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগের ফলে রাজনৈতিক অস্থিরতারও সৃষ্টি হয়েছে। মে মাসে খাদ্য সংকট, দৈনিক বিদ্যুৎ বিভ্রাটের পাশাপাশি প্রধান খাদ্য সামগ্রী, রান্না, পরিবহন এবং শিল্পের জ্বালানির ঘাটতি চরমে ওঠে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Sri Lanka Crisis

    পরবর্তী খবর