Home /News /national /
Draupadi Murmu: "খুশি হতেন জয়ললিতা": দক্ষিণেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন AIADMK সহ বিজেপির সঙ্গীদের

Draupadi Murmu: "খুশি হতেন জয়ললিতা": দক্ষিণেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন AIADMK সহ বিজেপির সঙ্গীদের

Draupadi Murmu

Draupadi Murmu

AIADMK Supports Draupadi Murmu: AIADMK-র নেতা পনিরসেলভাম জানিয়েছেন, নারীর ক্ষমতায়নের মূর্ত প্রতীক প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা বেঁচে থাকলে দ্রৌপদী মুর্মুকে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে দেখে খুব খুশি হতেন।

  • Share this:

    #চেন্নাই: এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু শনিবার বিজেপি দক্ষিণভারতীয় জোটসঙ্গীদের সমর্থন আদায় করলেন। প্রায় তিন ঘণ্টার যাত্রাবিরতিতে দ্রৌপদী মুর্মু এআইএডিএমকে-র পালানিস্বামী এবং ও পনিরসেলভাম, তামিল মানিলা কংগ্রেসের সভাপতি জি কে ভাসান এবং পাট্টালি মক্কাল কাচির সভাপতি ডঃ আম্বুমনি রামাদোসের সঙ্গে দেখা করেন। এরা প্রত্যেকেই রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকেই সমর্থন করতে চলেছেন।

    “যদিও আপনার জয় প্রায় নিশ্চিত, তাও আপনি তামিলনাড়ুর বিধায়ক ও সাংসদদের সমর্থন পেতে চেন্নাইয়ে এসেছেন। এটি আপনার সারল্য এবং বিনম্রতারই প্রকাশ,” দ্রৌপদীকে বলেন পনিরসেলভাম। AIADMK-র এই নেতা জানিয়েছেন, নারীর ক্ষমতায়নের মূর্ত প্রতীক প্রাক্তন মুখ্যমন্ত্রী জে জয়ললিতা বেঁচে থাকলে দ্রৌপদী মুর্মুকে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে দেখে খুব খুশি হতেন।

    আরও পড়ুন- বেড়েই চলেছে লাশের সংখ্যা! মণিপুরে ভূমিধ্বসে উদ্ধার আরও ৮টি দেহ, নিখোঁজ ৩৪!

    পনিরসেলভামকে পাশ কাটিয়ে এআইএডিএমকে-র পরবর্তী নেতা হিসাবে তুলে ধরা হচ্ছে পালানিস্বামীকে। এদিন দ্রৌপদী মুর্মুকে শাল ও ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান পালানিস্বামী। ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদীকে AIADMK-এর সমর্থনের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

    রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগান, বিজেপি সভাপতি কে আন্নামালাই এবং দলের বিধায়ক তথা বিজেপি মহিলা মোর্চার জাতীয় সভাপতি বনথি শ্রীনিবাসন। ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হলে এই প্রথম তপশিলী উপজাতির একজন মহিলা ভারতের সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হওয়ার সুযোগ পাবেন, জানান পনিরসেলভাম। “এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজির নারী ও দরিদ্রদের ক্ষমতায়নের প্রতি দৃষ্টিভঙ্গিকেই প্রকাশ করে,” বলেন পনিরসেলভাম।

    আরও পড়ুন- মাঝরাতে একাধিক ভূমিকম্পে কাঁপল ইরান! ধূলিস্যাৎ আস্ত গ্রাম, মৃত ৫, আহত প্রায় ১০০!

    ওড়িশা সরকারের মন্ত্রী এবং অতীতে ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসাবে বিভিন্ন প্রশাসনিক অভিজ্ঞতার কারণে, দ্রৌপদী “ভারতের সংবিধান অনুযায়ী কার্যকরীভাবে এবং দক্ষতার সঙ্গে” রাষ্ট্রপতি হিসাবে কাজ করবেন তাতে কোনও সন্দেহ নেই, জানিয়েছে বিজেপি৷

    তামিলনাড়ুর প্রধান বিরোধী দল AIADMK-এর ২৩৪-সদস্যের কক্ষে ৬৬ জন বিধায়ক রয়েছেন, জোটসঙ্গী পিএমকে এবং বিজেপি-র যথাক্রমে ৫ এবং ৪ জন বিধায়ক রয়েছে, যার ফলে রাজ্যে NDA-এর সংখ্যা ৭৫। রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই। বিরোধীদের হয়ে এই নির্বাচনে প্রার্থী হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Draupadi Murmu, President Election 2022

    পরবর্তী খবর