Home /News /international /
Vladimir Putin Health: যুদ্ধের মাঝেই আচমকা গুরুতর ‘অসুস্থ’ পুতিন! তড়িঘড়ি প্রেসিডেন্টের বাসভবনে চিকিৎসক

Vladimir Putin Health: যুদ্ধের মাঝেই আচমকা গুরুতর ‘অসুস্থ’ পুতিন! তড়িঘড়ি প্রেসিডেন্টের বাসভবনে চিকিৎসক

কিছু জনসভায় দেখা গিয়েছে যে, রাশির এই রাষ্ট্রনেতার পা রীতিমতো কাঁপছে। এমনকী তিনি সঠিক ভাবে দাঁড়াতেও পারছেন না!

  • Share this:

#মস্কো: গত ফেব্রুয়ারি মাসে ইউক্রেনের (Ukraine) সঙ্গে যুদ্ধের ময়দানে নেমেছে রাশিয়া (Russia)। কার্যত যার প্রভাব পড়েছে গোটা বিশ্বেই। আর কয়েক মাস কেটে গেলেও যুদ্ধের আগুন কিন্তু এখনও ধিকিধিকি জ্বলছে। তার মাঝেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)-এর অসুস্থতার খবর ভেসে বেড়াচ্ছে! জল্পনা বলছে, ক্যানসারের শেষ স্টেজে রয়েছেন পুতিন! আবার শোনা যাচ্ছে, ক্যানসার নয়, বরং পার্কিনসন্স রোগে আক্রান্ত রুশ প্রেসিডেন্ট (Russia President)! আসলে কয়েক মাস আগের বৈঠকে এবং কিছু জনসভায় দেখা গিয়েছে যে, রাশির এই রাষ্ট্রনেতার পা রীতিমতো কাঁপছে। এমনকী তিনি সঠিক ভাবে দাঁড়াতেও পারছেন না!

তবে এই তত্ত্বকে জোরালো করেছে সাম্প্রতিক একটি ঘটনা। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট বলছে যে, গত শনিবার গুরুতর অসুস্থ হয়েছিলেন পুতিন। মারাত্মক গা-বমি ভাবের সমস্যা তৈরি হয়েছিল। তার জন্য সঙ্গে সঙ্গে প্রেসিডেন্টের বাসভবনে পৌঁছয় চিকিৎসকদের দু’টি দল। রাশিয়ার টেলিগ্রাম চ্যানেল জেনারেল এসভিআর-এর কথা উল্লেখ করে সংবাদমাধ্যম জানিয়েছে যে, “২২ জুলাই মাঝ রাতের দিকে জরুরিকালীন ভিত্তিতে পুতিনের চিকিৎসার প্রয়োজন হয়েছিল। ২৩ জুলাই রাত ১টা নাগাদ ডেকে পাঠানো হয় চিকিৎসক দলকে। পরিস্থিতি এতটাই গুরুতর ছিল যে, তাঁর প্যারামেডিক দলকে আরও ডাক্তার ডাকতে হয়েছিল। তবে এই পরিস্থিতি ২-৩ ঘণ্টার জন্য স্থায়ী হয়েছিল। পুতিন সুস্থবোধ করার পরেই চিকিৎসকদের দল প্রেসিডেন্টের বাসভবন ছাড়ে।”

আরও পড়ুন: প্রাণে মেরে ফেলতে পারে পুতিনের সেনা! ভয়ে কাঁপছেন রাশিয়ার এই ফুটবলার

চ্যানেলটির দাবি, ওই দিন মাঝ রাতে আচমকাই পুতিনের মারাত্মক গা-বমি ভাবের সমস্যা দেখা যায়। এর ঠিক মিনিট কুড়ি পরে তাঁর চিকিৎসকদের ডাক পড়ে। প্রায় ৩ ঘণ্টা ধরে চলে চিকিৎসা। পুতিনের অবস্থার উন্নতি হওয়ার পরেই ফিরে যায় চিকিৎসক দল।

নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, রাশিয়ান ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস (Russian Foreign Intelligence Service) বা এসভিআর (SVR) লেফটেন্যান্ট জেনারেল ভিক্টর মিখাইলোভিচ (Viktor Mikhailovich) ছদ্মনামে ওই টেলিগ্রাম চ্যানেলটি চালান। ওই চ্যানেলটি আগে দাবি করেছিল যে, আগামী কয়েক সপ্তাহ পর থেকে পুতিনের জায়গায় দেখা যাবে তাঁর ‘ডাবল’-কে। এমনকী এই ‘ডিপ-ফেক টেকনোলজি’ (Deep-fake Technology) ব্যবহার করা হবে আসন্ন অনুষ্ঠানগুলিতে।

আরও পড়ুন: আমেরিকা আমায় চেনে না, ইউক্রেনে অস্ত্র পাঠালে নির্মম পরিণতি হবে! হুমকি পুতিনের

যদিও এই সব জল্পনায় জল ঢেলে দিয়েছে ক্রেমলিন (Kremlin)। বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি নাকচ করে তারা জানিয়েছে যে, রুশ রাষ্ট্রনেতা একেবারেই সুস্থ রয়েছেন। তাঁর কিছুই হয়নি। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ (Dmitry Peskov) দাবি করেছেন যে, “সাম্প্রতিক সময়ে রাশিয়ার প্রেসিডেন্টের স্বাস্থ্য সংক্রান্ত কিছু তথ্য চাউর করছেন ইউক্রেন, আমেরিকা এবং ব্রিটেনের তথ্য বিশেষজ্ঞরা। যেগুলো সম্পূর্ণ রূপে ভুল।” প্রসঙ্গত প্রায় দু’দশক ধরে রাশিয়ার ক্ষমতার শীর্ষে রয়েছেন পুতিন।

Published by:Teesta Barman
First published:

Tags: Russia Ukranie War, Vladimir Putin

পরবর্তী খবর