Home /News /sports /
Russia vs Ukraine war : প্রাণে মেরে ফেলতে পারে পুতিনের সেনা! ভয়ে কাঁপছেন রাশিয়ার এই ফুটবলার

Russia vs Ukraine war : প্রাণে মেরে ফেলতে পারে পুতিনের সেনা! ভয়ে কাঁপছেন রাশিয়ার এই ফুটবলার

যুদ্ধ বন্ধ করার জন্য পুতিনের পায়ে ধরতে চান এই ফুটবলার

যুদ্ধ বন্ধ করার জন্য পুতিনের পায়ে ধরতে চান এই ফুটবলার

Former Russian football captain Igor Denisov urges President Vladimir Putin to stop Ukraine war. প্রাণে মেরে ফেলতে পারে পুতিনের সেনা! ভয়ে কাঁপছেন এই ফুটবলার

  • Share this:

    #মস্কো: তিন মাস পেরিয়ে গিয়েছে রাশিয়া বনাম ইউক্রেন যুদ্ধ। লড়াই কবে থামবে ইঙ্গিত নেই। সারা বিশ্বের অধিকাংশ মানুষের মত রাশিয়ার প্রাক্তন ফুটবল অধিনায়ক ইগর ডেনিসভ মনে করেন অনেক হয়েছে আর নয়। এই লড়াই থামা উচিত। ইউক্রেন আক্রমণের পর রাশিয়ায় নতুন আইন হয়েছে, ‘যুদ্ধ’ বা অন্য কোনও সমার্থক শব্দ প্রকাশ্যে কেউ বলতে পারবেন না।

    আরও পড়ুন - Sunil Chhetri, FIFA documentary : ভারতের গর্ব সুনীল ছেত্রীকে নিয়ে এবার বিশেষ তথ্যচিত্র বানাচ্ছে ফিফা!

    দেশের বা পুতিনের বিরুদ্ধেও কেউ মুখ খুলতে পারবেন না। অন্যথায় ১৫ বছরের জেল এবং কিছু ক্ষেত্রে মৃত্যুদণ্ডও হতে পারে। শুধু ইউটিউব চ্যানেলে মুখ খোলাই নয়, পুতিনকে চিঠি লিখেও যুদ্ধ বন্ধের আর্জি জানিয়েছেন তিনি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে রাশিয়ার অধিনায়ক ছিলেন ইগর। ক্লাবস্তরে ফুটবল খেলেছেন রাশিয়ার বিভিন্ন ক্লাবে।

    ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত রাশিয়ার অধিনায়ক ছিলেন। উল্লেখ্য, টেনিসের দুই তারকা ড্যানিল মেদভেদেভ এবং আন্দ্রে রুবলেভ ইতিমধ্যেই যুদ্ধ বন্ধের আর্জি জানিয়েছেন। আইস হকি দলের নিকিতা জাদোরোভ এবং অ্যালেক্স ওভেচকিনও রয়েছেন সেই তালিকায়। যে সে লোক নয়, খোদ দেশের প্রেসিডেন্টের দিকে আঙুল তুলেছিলেন তিনি।

    ইউক্রেনে আক্রমণের প্রতিবাদ করে মুখ খুলেছিলেন। নিজের সেই কাজের জন্য এখন পস্তাচ্ছেন রাশিয়া ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ইগর ডেনিসভ। তাঁর আশঙ্কা, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সেনাবাহিনী তাঁকে খুন করতে পারে। না হলে অন্তত পক্ষে জেল হবেই।

    সম্প্রতি রাশিয়ার এক ইউটিউব চ্যানেলে ডেনিসভ বলেছিলেন, যা হচ্ছে তা ভয়ঙ্কর। জানি না এ কথা বলার জন্য আমার জেল হবে নাকি মেরে ফেলা হবে। তবে নিজের মনের কথা বলতে কোনও ভয় নেই আমার। তিনি আরও বলেন, আমি চাই দেশের সবাই শান্তিতে থাকুক।

    নিজেকে এই দেশের নাগরিক বলতে এখন আর গর্ববোধ করি না। আমি প্রেসিডেন্টকে বলেছিলাম, আপনার সামনে হাঁটু মুড়ে বসতে রাজি আছি। দয়া করে যুদ্ধ বন্ধ করুন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Vladimir Putin

    পরবর্তী খবর