Home /News /international /
Vladimir Putin : আমেরিকা আমায় চেনে না, ইউক্রেনে অস্ত্র পাঠালে নির্মম পরিণতি হবে! হুমকি পুতিনের

Vladimir Putin : আমেরিকা আমায় চেনে না, ইউক্রেনে অস্ত্র পাঠালে নির্মম পরিণতি হবে! হুমকি পুতিনের

আমেরিকাকে সরাসরি হুমকি পুতিনের

আমেরিকাকে সরাসরি হুমকি পুতিনের

Vladimir Putin issues new warning to shoot down any support of arms for Ukraine. মার্কিন বিমান দেখলেই গুলি করে নামাব! ভয়ংকর পরিণতির ভয় দেখালেন পুতিন

  • Share this:

    #মস্কো: ইউক্রেনকে আরও ২৭ কোটি ডলারের সামরিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে যুক্তরাষ্ট্র। এর মধ্যে উন্নত প্রযুক্তির ড্রোনও রয়েছে। হোয়াইট হাউজ জানিয়েছে, ওয়াশিংটন যুদ্ধবিমান পাঠানোর বিষয়ে প্রাথমিক কাজ করছে। নতুন এই সামরিক সহায়তা প্যাকেজে চারটি এইচআইএমএআরএস লঞ্চার এবং ৫৮০টি ফিনিক্স ঘোস্ট ড্রোন থাকছে বলে জানিয়েছেন হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি।

    আরও পড়ুন - Pink Sky : ভুতুড়ে কান্ড অস্ট্রেলিয়ায় ! নীল আকাশ হঠাৎ হয়ে গেল গোলাপি, কেন জানেন?

    এছাড়া ৩৬ হাজার রাউন্ড কামান বা রকেটের গোলা এবং এইচআইএমএআরএস-এ ব্যবহারযোগ্য ক্ষেপণাস্ত্রও থাকবে। রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করে। গত পাঁচমাসের যুদ্ধে ইউক্রেনের বেশ কিছু শহর ধ্বংসস্তূপে পরিণত হলেও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুমকি দিয়ে বলেছেন, রাশিয়া তো এখনো কিছু শুরুই করেনি।

    শুক্রবার তিনি আলোচনার পথ খোলা আছে বলেও ঘোষণা দিয়েছেন। খবর গ্লোবালনিউজ ও আরটি। তিনি সতর্ক করে দিয়ে বলেন, অস্ত্রসহ বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে চলমান সংঘাত দীর্ঘায়িত করা এই ধরনের আলোচনা কঠিন করে তুলবে।

    আমরা শান্তি আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করি না, তবে যারা প্রত্যাখ্যান করবে তাদের জানা উচিত- যত বেশি সময় নেবে, আলোচনা তত কঠিন হয়ে যাবে। পুতিন আরও বলেন, পশ্চিমা বিশ্ব শেষ ইউক্রেনীয় পর্যন্ত লড়াই করতে ইচ্ছুক বলে যে ঘোষণা দিয়েছে, এটি আসলে ইউক্রেনীয় জনগণের জন্য একটি ট্র্যাজেডি।

    চলমান পরিস্থিতির জন্য মার্কিন নেতৃত্বাধীন ন্যাটোকে দায়ী করে তিনি বলেন, এ জোটের বাড়াবাড়ির ফলে একটি ন্যায্য আন্তর্জাতিক নিরাপত্তা ব্যবস্থা তৈরিতে রাশিয়া যে ধারাবাহিক প্রচেষ্টা চালিয়ে আসছিল তা হুমকির মুখে পড়েছে। রুশ প্রেসিডেন্ট বলেন, যদি পশ্চিমের লক্ষ্য থাকে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সংঘাত উস্কে দেওয়া, তাহলে তারা এতে সফল হয়েছে।

    কিন্তু কৌশলগতভাবে মস্কো যখন ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছিল তখনই পশ্চিমারা হেরে গিয়েছিল। কারণ এর মাধ্যমেই আমেরিকার নেতৃত্বাধীন বিশ্ব ব্যবস্থায় ভাঙন ধরেছে। পুতিন তার ভাষণে বিশেষ গুরুত্ব দিয়ে বলেন, যে ভাঙ্গন শুরু হয়েছে তা বন্ধ করা যাবে না।

    নাম না করে মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার সহযোগী দেশ হিসেবে থাকা বাকিদের পুতিন বুঝিয়ে দিয়েছেন এবার পোল্যান্ডের রাস্তায় পাঠানো অস্ত্রের বিমান মাটিতে নামতে দেবে না রাশিয়া। আকাশেই তা ধ্বংস করে দেওয়া হবে। রাশিয়ার ক্ষমতার তিন ভাগের এক ভাগও এখনও দেখানো হয়নি বার্তা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Vladimir Putin

    পরবর্তী খবর