Home /News /international /
Pink Sky : ভুতুড়ে কান্ড অস্ট্রেলিয়ায় ! নীল আকাশ হঠাৎ হয়ে গেল গোলাপি, কেন জানেন?

Pink Sky : ভুতুড়ে কান্ড অস্ট্রেলিয়ায় ! নীল আকাশ হঠাৎ হয়ে গেল গোলাপি, কেন জানেন?

নীল আকাশ হঠাৎ গোলাপি!

নীল আকাশ হঠাৎ গোলাপি!

People were surprised when sky turns pink at an Australian town Mildura. অস্ট্রেলিয়ার আকাশে গোলাপি আভা দেখে চক্ষু চড়কগাছ মানুষের! আসল ব্যাপারটা কী?

  • Share this:

    #সিডনি: অস্ট্রেলিয়ার ছোট্ট শহর মিলদুরায় গত বুধবার সন্ধ্যায় অদ্ভুত ঘটনা ঘটে। বিবিসি জানিয়েছে, সেখানকার আকাশ ভরে ছিল গোলাপি আলোর ছটায়। আলোর ছটা আকাশের এক দিক থেকে অন্য দিকে নড়ছিলও। হঠাৎ শহরের আকাশে এ রকম আলো দেখতে পেয়ে শহরবাসীরা অবাক। অনেকেই সেই অদ্ভুত ঘটনা ক্যামেরাবন্দি করেন।

    মেঘলা আকাশে এরকম আলোর ছটা দেখে শহরবাসীর মধ্যে কৌতূহলের শেষ ছিল না। জনগণ ভাবতে থাকে, কী থেকে আসছে এই আলো। গোলাপি ছটায় ঢেকে যাওয়া আকাশের ছবি অনেকেই পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে শুরু হয় আলোচনা। এর পেছনে এলিয়েনের সংযোগ রয়েছে কিনা, তা নিয়েও জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়।

    বিষয়টি নিয়ে যখন জল ঘোলা চলছিল, তখনই জানা যায় এই আলোর ছটার উৎস। ওই শহরে থাকা একটি ওষুধ কম্পানির দেওয়া তথ্য থেকে অবসান হয়েছে সমস্ত জল্পনার। অস্ট্রেলিয়ার মিলদুরা শহরে রয়েছে ওষুধ প্রস্তুতকারক সংস্থার ফ্যাক্টরি। কান গ্রুপ নামের ওই ওষুধ প্রস্তুতকারক সংস্থার একটি গাঁজাচাষের খামার রয়েছে মিলদুরায়।

    সেখানেই ওষুধ তৈরির জন্য গাঁজা চাষ করা হয়। গাঁজাগাছের বৃদ্ধির জন্য নির্দিষ্ট পরিমাণ আলোর দরকার হয়। বিশেষ কিছু তরঙ্গদৈর্ঘ্যের আলো গাঁজাগাছের বৃদ্ধিতে সহায়তা করে। সে জন্যই বাণিজ্যিকভাবে গাঁজা চাষের খামারে অনেক রকম আলো ব্যবহার করা হয়ে থাকে। বুধবার সন্ধ্যায় আলোর পরীক্ষা চলছিল ওই গাঁজার খামারে। সেই আলোতেই ভরে উঠেছিল মিলদুরার আকাশ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australia, PINK

    পরবর্তী খবর