Home /News /international /
Russia Ukraine war: 'প্রতিদিন সাহায্য চাইছি, কিন্তু...', কিভের হাসপাতাল থেকে ভিডিওবার্তা গুলিবিদ্ধ ভারতীয়র!

Russia Ukraine war: 'প্রতিদিন সাহায্য চাইছি, কিন্তু...', কিভের হাসপাতাল থেকে ভিডিওবার্তা গুলিবিদ্ধ ভারতীয়র!

হরজ্যোৎ সিং

হরজ্যোৎ সিং

Russia Ukraine war: শুক্রবার জেনারেল ভিকে সিং জানিয়েছেন, ''আমি খবর পেলাম কিভ থেকে আসার পথে আরও এক ভারতীয় গুলিবিদ্ধ হয়েছেন। মাঝ রাস্তা থেকে তাঁকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।''

  • Share this:

    #কিভ: রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ (Russia Ukraine war) শুক্রবার নবম দিনে পড়ল। কিন্তু যুদ্ধ থামার কোনও নামই নিচ্ছে না রাশিয়া। বরং উল্টে আরও আক্রমণাত্মক হয়ে উঠছে রুশ সেনা। উদ্বেগ বাড়ছে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের (Indian Student) নিয়েও। ইতিমধ্যেই রুশ সেনার গোলায় প্রাণ (Indian Student Death) হারিয়েছেন কর্ণাটকের বাসিন্দা এক ডাক্তারি পড়ুয়া। এরই মধ্যে গুলিবিদ্ধ হল আরেক ভারতীয় পড়ুয়া। শুক্রবার এই খবর জানিয়েছেন ভারতের অসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী জেনারেন ভিকে সিং(VK Singh)। ওই পড়ুয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর হাসপাতাল থেকেই ওই পড়ুয়া ভারত সরকারের কাছে কাতর আর্জি জানিয়েছেন।

    এক ভিডিও বার্তায় হরজ্যোৎ সিং নামে ওই পড়ুয়া জানিয়েছেন, ''ভারতীয় দূতাবাসের থেকে কোন সাহায্য পাচ্ছি না। আমি তাঁদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি, প্রতিদিন তাঁরা বলছেন, আমরা কিছু করছি। কিন্তু কোন সাহায্য আসছে না।'' আর এই ভিডিও প্রকাশ্যে আসতেই ফের বিরোধীরা কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন।

    আরও পড়ুন: ইউক্রেনের পারমাণবিক প্ল্যান্টে হামলা রাশিয়ার! এবার ভয়াবহ বিপর্যয়? হার মানবে চেরনোবিল?

    ট্যুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ''ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের নিয়ে আমি খুব চিন্তিত। জীবন অনেক মূল্যবান। তাদের ফিরিয়ে আনতে এত সময় লাগছে কেন? এ বিষয়ে প্রয়োজনীয় কাজগুলো আগে করা হয়নি কেন? তাঁর সংযোজন, ''আমি কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করছি, অবিলম্বে পর্যাপ্ত সংখ্যক ফ্লাইটের ব্যবস্থা করা হোক এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্ত পড়ুয়াদের ফিরিয়ে আনা হোক।''

    আরও পড়ুন: পুরভোটের ফলের পরই একটা ছোট্ট ট্যুইট, তাতেই শোরগোল ফেললেন লকেট! তাহলে কি...

    শুক্রবার জেনারেল ভিকে সিং জানিয়েছেন, ''আমি খবর পেলাম কিভ থেকে আসার পথে আরও এক ভারতীয় গুলিবিদ্ধ হয়েছেন। মাঝ রাস্তা থেকে তাঁকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এখন সেখানকার এক হাসপাতালে ভর্তি রয়েছেন। চেষ্টা করছি যাতে কম ক্ষতি হয় সকলের। আর উদ্ধার করে আনা যায়।' আর এই পরিস্থিতিতে হরজ্যোত সিংয়ের ভিডিও বার্তা নতুন করে আশঙ্কার মেঘ তৈরি করল।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Russia Ukranie War, Ukraine crisis

    পরবর্তী খবর