Home /News /international /
Expensive Cigarette Brands: বিশ্বের সবচেয়ে দামি সিগারেট এটি! প্যাকেট কিনতে ঘটি-বাটি বিক্রি হতে পারে

Expensive Cigarette Brands: বিশ্বের সবচেয়ে দামি সিগারেট এটি! প্যাকেট কিনতে ঘটি-বাটি বিক্রি হতে পারে

Expensive Cigarette Brands: এত দামি সিগারেট! এ তো রাজার শখ!

  • Share this:

    #কলকাতা: ধূমপান থেকে যত দূরে থাকতে পারবেন তত ভাল। তবুও কিছু মানুষের কাছে ধূমপান মানে আলাদা একটা শখ। তবে এই অভ্যেস কোনোভাবেই স্বাস্থ্যের জন্য উপকারী নয়। যে কোনও ধূমপান না করার পরামর্শ দেন চিকিত্সকরা। তা সত্ত্বেও অনেকেই সিগারেট খাওয়া বন্ধ করেন না। আপনি যদি মনে করেন, ধূমপান শুধুমাত্র স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে, তবে আপনি ভুল ভাবছেন। এমন কিছু ব্র্যান্ডের সিগারেট সম্পর্কে রয়েছএ যা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টকেও প্রভাব ফেলবে। এগুলোকে বিশ্বের সবচেয়ে দামি সিগারেট হিসেবে বিবেচনা করা হয়। সেভসব সিগারেটের দাম আপনাকে অবাক করে দিতে পারে।

    পৃথিবীতে অনেক ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। এই প্রতিটি সিগারেট স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে। কিন্তু কিছু ব্র্যান্ড আছে যার দাম আপনাকে অবাক করে দেবে। আমরা যদি বিশ্বের সবচেয়ে দামি সিগারেটের কথা বলি, তাহলে ট্রেজারার (Treasurer)-এর নাম বলতে হবে। এটি ইংল্যান্ডের একটি কোম্পানির পণ্য। সেখানে এই ব্র্যান্ডটি বেশ জনপ্রিয়। এই সিগারেট-এর একটি প্যাকেট পাওয়া যায় সাড়ে চার হাজার টাকায়। একটি প্যাকেটে ১০টি সিগারেট থাকে। অর্থাৎ একটি সিগারেটের দাম পড়বে সাড়ে চারশো টাকা।

    আরও পড়ুন- করোনা ছুঁতেও পারেনি এই দেশগুলির মানুষদের, ওমিক্রন-ডেল্টার নাম-গন্ধ ছিল না

    এছাড়া বিশ্বের প্রাচীনতম সিগারেট ব্র্যান্ড সোবরানি রয়েছে এই তালিকায়। এর এক প্যাকেটের দাম আটশো থেকে বারশো টাকা। তালিকার পরের নম্বরটি আসে ডেভিডফ সিগারেটের। এটি একটি সুইস ব্র্যান্ড এবং এক প্যাকের দাম হাজার টাকা। চার নম্বরে রয়েছে পার্লামেন্ট সিগারেট। এটি তিনটি ভিন্ন মূল্যে পাওয়া যায়। এর দাম সাড়ে তিনশো থেকে ছশো টাকা।

    আরও পড়ুন- ফ্রিজে রাখা খাবার খেয়ে রক্ত জমাট বাঁধল যুবকের, শেষ পর্যন্ত পা কেটে বাদ দিতে হল !

    অস্ট্রিয়ার Nate Sherman ব্র্যান্ডও খুব বিখ্যাত। বিশ্বের সবচেয়ে দামি সিগারেটের তালিকায় এটি পাঁচ নম্বরে রয়েছে। এই প্রতিষ্ঠানটি ১৯৩০ সালে প্রতিষ্ঠিত হয়। এর এক প্যাকেটের দাম ৭০০ টাকা পর্যন্ত হয়। অর্থাত্ বুঝতেই পারছেন, সিগারেট শুধু আপনার স্বাস্থ্যের ক্ষতি করে না, পকেটেও টান ফেলে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cigarettes, Smoking

    পরবর্তী খবর