Home /News /international /
Monalisa Image Attacked: মোনালিসার আসল ছবিতে কেক মাখিয়ে কেলেঙ্কারি! ভয়ানক কাণ্ড ঘটালেন এই ব্যক্তি

Monalisa Image Attacked: মোনালিসার আসল ছবিতে কেক মাখিয়ে কেলেঙ্কারি! ভয়ানক কাণ্ড ঘটালেন এই ব্যক্তি

The miscreant spread the cake over the glass and also sprinkled rose petals on the ground while startled visitors watched on. (Credits: Twitter)

The miscreant spread the cake over the glass and also sprinkled rose petals on the ground while startled visitors watched on. (Credits: Twitter)

Monalisa Image Attacked: ওই ছবির কাঁচ ভাঙতে চেষ্টা করেন। কিন্তু সেই বুলেটপ্রুফ কাঁচ তিনি ভাঙতে পারেননি, বদলে মোনালিসার ছবির গায়ে তিনি কেক মাখিয়ে দেন।

  • Share this:

    #নয়াদিল্লি: লিওনার্দো দা ভিঞ্চির আঁকা বিখ্যাত মোনাসিলা-র ছবিতে কেক মাখিয়ে ভয়ানক কাণ্ড ঘটালেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে প্যারিসের সংগ্রহশালায়, যে খানে মোনাসিলার আসল ছবিটি সংরক্ষিত আছে। সোমবার এক ব্যক্তি সেই সংগ্রহশালায় বৃদ্ধা সেজে হুইল চেয়ারে ঢোকে। তারপরেই এই কাণ্ড ঘটে। যদিও মোনালিসার ছবিতে কাঁচের আবরণ থাকায় আসল ছবিটির কোনও ক্ষতি হয়নি। তাতেই হাঁফ ছেড়ে বেঁচেছেন সংগ্রহশালা কর্তৃপক্ষ।

    স্পেনের সংবাদমাধ্যম মার্সা অনুসারে, এক পুরুষ একটি বড পরচুলা পরে ওই সংগ্রহশালার মধ্যে প্রবেশ করেছিলেন। তিনি এক জন বৃদ্ধার মতো সেজেছিলেন বলে প্রাথমিক ভাবে তাঁকে নিয়ে কোনও সন্দেহই দানা বাঁধেনি। কিন্তু মোনালিসার ছবির কাছে আসার পরেই তিনি হঠাৎ ক্ষিপ্ত হয়ে ওঠেন, ওই ছবির কাঁচ ভাঙতে চেষ্টা করেন। কিন্তু সেই বুলেটপ্রুফ কাঁচ তিনি ভাঙতে পারেননি, বদলে মোনালিসার ছবির গায়ে তিনি কেক মাখিয়ে দেন।

     আরও পড়ুন - করোনায় মা-বাবাকে হারানো শিশুদের জন্য ১০ লাখের সাহায্য, ঘোষণা করলেন মোদি

     সঙ্গে সঙ্গে ওই সংগ্রহশালার নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে ছুটে যায় ও ওই ব্যক্তিকে নিরস্ত্র করে। কিন্তু ততক্ষণে ভিড় জমে গিয়েছে ছবির চারপাশে। কেক মাখানো মোনালিসার ছবির ফটো নেওয়ার ভিড় জমে যায় সেখানে। ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে, সেই ছবিটি থেকে কেকের আস্তরণ সরিয়ে দেওয়ার কাজ শুরু করেছেন সংগ্রহশালার কর্মীরা। অন্য একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেটিতে ওই ব্যক্তিকে চেঁচিয়ে চেঁচিয়ে কথা বলেও শোনা গিয়েছে।

    মোনালিসা শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির এমন এক শিল্প, যেটিকে ইতালিয় রেঁনেসার অন্যতম এক শ্রেষ্ট নির্দশন হিসাবে ধরা হয়। এটি রেনেসাঁর সময়কার শিল্পগুলির মধ্যে সবচেয়ে বেশি আলোচিত একটি শিল্পকর্ম। এটি প্যারিসের সংগ্রহশালার সবচেয়ে বড় ঘরে প্রদর্শিত হয। পৃথিবীর নানা প্রান্ত থেকে আসল ছবিটি দেখতে ভিড় জমান সাধারণ মানুষ। তবে এই ছবির উপর হামলার ঘটনা প্রথম নয়। ১৯১১ সালে এই সংগ্রহশালার এক কর্মী এটি চুরি করে। পরে সেটি উদ্ধার করা হয়। ১৯৫৬ সালে এই ছবির দিকে একটি বড় পাথরের টুকরো ছুড়ে মারেন এক ব্যক্তি। তার পরেও একের পর এক হামলা হয়েছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: MonalIsa

    পরবর্তী খবর