বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

রাণু মণ্ডলের বোন আছে জানতেন ? বাংলাদেশে পাওয়া গেল খোঁজ ! তুমুল ভাইরাল গানের ভিডিও

রাণু মণ্ডলের বোন আছে জানতেন ? বাংলাদেশে পাওয়া গেল খোঁজ ! তুমুল ভাইরাল গানের ভিডিও

বাংলাদেশের এক মহিলার গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে রাণু মণ্ডলের বোনের নামে। যা মুহূর্তে ভাইরাল হয়েছে। রাস্তায় বসে গান গাইছেন ওই মহিলা।

  • Share this:

#বাংলাদেশ: রাণু মন্ডল। রানাঘাটের রেলস্টেশনে ভিক্ষে করে দিন কাটত তাঁর। নিজের মনের মতো করে সারাদিন গান গাইতেন তিনি। লতাকণ্ঠী রাণু মণ্ডল। তাঁর গান মোবাইলে রেকর্ড করে ফেসবুকে শেয়ার করেন এক যাত্রী। এর পরই সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হন রাণু মণ্ডল। সেখান থেকে সোজা মুম্বইতে পাড়ি। সেখানে গিয়ে হিমেশ রেশামিয়ার সঙ্গে গান। নাম, টাকা খ্যাতি যেন রাতারাতি এসে পড়ে রাণুর ঝুলিতে। তবে সে সব কিছুই বেশিদিন স্থায়ী হয়নি। রানু আবার ফিরে এসেছেন রানাঘাটের বাড়িতে। টাকা পয়সা কতটা রাখতে পেরেছেন জানা নেই। ফের অসহায় অবস্থাতেই দিন কাটছে তাঁর। বলা হচ্ছে হঠাৎ করে টাকা, খ্যাতি দেখে নিজেকে সামলাতে পারেননি রাণু। আর তাই মানুষের সঙ্গে যখন তখন খারাপ ব্যবহার করে ফেলেছেন। তবে সে যে কারণেই হোক গান গাওয়ার সুযোগ পাচ্ছেন না রাণু। তিনি যেখান থেকে উঠেছিলেন আবার সেখানেই ফিরে এসেছেন।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বাংলাদেশের এক মহিলার গান। ওপার বাংলার ঢাকা শহরে রাস্তায় বসে গান জুড়েছেন এক মহিলা। সেই গান শুনতে জড়ো হয়েছেন অনেক পথ চলতি মানুষ। অনেকে আবার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ওই মহিলার গান।

সোশ্যাল মিডিয়ায় ওই মহিলাকে বলা হচ্ছে রাণু মণ্ডলের বোন। যদিও মহিলার নাম মুমতাজ বেগম। তিনি রাণুর মতো ভালো গান করেন না। তিনি জনপ্রিয় ৯০ দশকের হিন্দি গান করেন। যেমন তাঁর গলায় শোনা গেল 'হোশ না খবর হ্যায়, ইয়ে কেয়সা অসর হ্যায়।"

তবে সখে নয় পেট চালাতে বাধ্য হয়ে গান করছেন রাস্তায়। গান তিনি জানেন না। শুনে শুনেই গান শিখেছেন। লকডাউনের জন্য সব রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায়, বাধ্য হয়ে রাস্তায় গান শুরু করেন মুমতাজ বেগম। আর এই গানের ভিডিওই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে রাণু মণ্ডলের বোনের নামে। যা মুহূর্তে ভাইরাল হয়েছে। তবে রাণুর মতো টাকা বা জনপ্রিয়তা কোনও কিছুই জোটেনি এই মহিলার। রাণুর আর কিছু না হোক গলায় এক মিষ্টতা আছে। আর সেই জন্যই কয়েক দিনের জন্য হলেও তাঁর কদর করা হয়েছে। কিছু মানুষ পছন্দ করেছে তাঁর গান। তবে বাংলাদেশের এই মহিলাকে রাণু মণ্ডলের বোন হিসেবে প্রচার চালানোয় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। অনেকটা একরকম দেখতে হওয়ায় প্রথমে অনেকেই ভেবেছিলেন এই মহিলা সত্যিই রাণুর বোন। কিন্তু বাস্তবে তা একেবারেই নয়। মিথ্যে প্রচার পাওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় এই খবর শেয়ার করে বাংলাদেশের ওই মহিলাকে রাণু মণ্ডলের বোন বলা হয়েছে। তবে এতে যদি মুমতাজ বেগমের সামান্য আর্থিক সাহায্য তবে ক্ষতির কিছু নেই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর, সে যেভাবেই তাঁকে ভাইরাল করা হোক না কেন, কিছু মানুষ ওই মহিলাকে সাহায্য করেছেন। এখন অনেকেই প্রতিদিন বিকেলে ঢাকা শহরের ওই রাস্তায় মুমতাজের গান শুনতে আসেন। সে যতই বেসুরো গলা হোক না কেন তাঁর ! শুধু মাত্র সাহায্যের জন্যই এগিয়ে এসেছেন মানুষ। মুমতাজ জানিয়েছেন, পরিস্থিতি আবার স্বাভাবিক হলে নিজের পুরনো কাজে ফিরে গিয়ে সংসার চালাবেন তিনি। এখন বাধ্য হয়েই রাস্তায় গান গাইছেন।

Published by: Piya Banerjee
First published: October 7, 2020, 8:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर