• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • CIA-এর ট্যুইট ধাঁধার উত্তর খুঁজতে ব্যস্ত নেটিজেনরা, আপনি কি ছবির অমিল ধরতে পারছেন?

CIA-এর ট্যুইট ধাঁধার উত্তর খুঁজতে ব্যস্ত নেটিজেনরা, আপনি কি ছবির অমিল ধরতে পারছেন?

ইতিমধ্যেই ট্যুইটের এই নতুন পোস্টে ভিড় জমিয়েছেন নেটিজেনরা।

ইতিমধ্যেই ট্যুইটের এই নতুন পোস্টে ভিড় জমিয়েছেন নেটিজেনরা।

ইতিমধ্যেই ট্যুইটের এই নতুন পোস্টে ভিড় জমিয়েছেন নেটিজেনরা।

  • Share this:

#ওয়াশিংটন: বিশ্ব জুড়ে নিজের কাজের জন্য একটি অতিপরিচিত নাম সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সি (CIA)। তবে নিজের ট্যুইট অ্যাকাউন্টে তিন মিলিয়নেরও বেশি ফলোয়ারদের জন্য মাঝে মাঝে নানা মজার পোস্ট করে থাকে আমেরিকার এই সংস্থা। কখনও ছবি পোস্ট করে, কখনও বা নানারকম প্রশ্ন আর ধাঁধার মাধ্যমে ট্যুইট ফলোয়ারদের বুদ্ধিটা একটু ঝালিয়ে নেওয়ার চেষ্টা করে সংস্থাটি। সম্প্রতি তারই এক ঝলক মিলল। প্রায় একইরকম দেখতে দুটি ইলাস্ট্রেশন পোস্ট করে, পার্থক্য খুঁজে বের করতে বলল CIA। আর এর পর থেকেই উত্তর খুঁজতে ব্যস্ত নেটিজেনরা।

সামনেই বড়দিন। ক্রিসমাসের মেজাজ বজায় রেখে সম্প্রতি একটি ছবির ধাঁধা পোস্ট করে CIA। সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সির ট্যুইটার হ্যান্ডেলে দু'টি একই রকম দেখতে ছবি পোস্ট করা হয়। অ্যানিমেটেড এই ইলাস্ট্রেশন দু'টিতে বরফে ঢাকা একটি ছোট্ট শহর ও ক্রিসমাসের সাজসজ্জা দেখানো হয়েছে। পরে সেই ছবি দুটির মধ্যেই পার্থক্য খুঁজে বের করার কথা জানিয়েছে CIA।

পোস্টটিতে ইতিমধ্যেই ১,৫০০-এর বেশি লাইক পড়েছে। ছবি দু'টির মধ্যে কোথায় কোথায় পার্থক্য রয়েছে, তা খুঁজে বের করতে রীতিমতো তোড়জোড় শুরু করে দিয়েছেন নেটিজেনরা। কমেন্ট বক্সে উত্তরের ভিড় জমতে শুরু করেছে। এক ব্যবহারকারী লিখেছেন, মনে হয়েছিল বিষয়টি খুব কঠিন হবে। তবে তিন মিনিটের মধ্যেই ৮টি পার্থক্য খুঁজে পাওয়া গিয়েছে। আর এক ব্যবহারকারীর লেখেন, আটটি পার্থক্য খুঁজে পেয়েছি। কিন্তু দ্বিতীয় ছবিতে থাকা রেড ডটটি মিস করে গিয়েছি।

অনেকের কাছে যেন একটি পরীক্ষা হয়ে দাঁড়িয়েছে এই বিষয়টি। এক ব্যবহারকারী মজা করে লিখেছেন, আমি পাঁচটি পার্থক্য খুঁজে পেয়েছি। আমাকে দয়া করে জানাবেন, আমি কি CIA -তে যোগ দেওয়ার জন্য যোগ্য! সব কটি পার্থক্য খুঁজে না পাওয়ায় অনেকে আবার আফসোসও করেছেন।

তবে ক্রমবর্ধমান জল্পনার মাঝেই এক দিন পরে ট্যুইটে এই ধাঁধার সমাধান দেয় CIA নিজেই। তাঁদের উত্তর অনুযায়ী দুটি ছবির মধ্যে মোট ১২টি পার্থক্য রয়েছে। উল্লেখ্য, এই মাসের শুরুতেই ট্যুইটার ফলোয়ারদের জন্য খানিকটা একইরকম চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল CIA। সেবার তুষারাবৃত একটি শহরের ছবি পোস্ট করা হয় CIA-এর তরফে। পরে ছবিটির সময় অনুমান করার জন্য বলা হয়। ছবির নিচে তিনটি অপশনও দেওয়া হয়েছিল। সেখানে লেখা ছিল 3 pm, 11 am ও 7 am।

ইতিমধ্যেই ট্যুইটের এই নতুন পোস্টে ভিড় জমিয়েছেন নেটিজেনরা। তাঁদের ভিতরে লুকিয়ে থাকা শার্লক হোমসকে জাগিয়ে তুলে ছবি দু'টির মধ্যের খুঁটিনাটি বিশ্লেষণ ও পার্থক্য খুঁজে বের করতে রীতিমতো ব্যস্ত তাঁরা!

Published by:Piya Banerjee
First published: