Home /News /international /
আরশোলা খাওয়ানো থেকে মূত্র পান ! কর্মচারীদের নির্মম অত্যাচার কোম্পানির ! দেখুন ভিডিও--

আরশোলা খাওয়ানো থেকে মূত্র পান ! কর্মচারীদের নির্মম অত্যাচার কোম্পানির ! দেখুন ভিডিও--

representative image

representative image

  • Share this:

    #চিন: ২১ শতকে দাঁড়িয়ে আমরা! প্রতিদিন, প্রতি মুহূর্তে প্রগতি, অগ্রগতীর স্লোগান...! কিন্তু সত্যিই কি আমাদের কোনও প্রগতি হয়েছে ? হয়তো বা হয়নি! হয়তো বা আজও আমরা সেই বর্বরতার যুগেই দাঁড়িয়ে...! সেই যুগ, যখন বিশ্বজুড়ে কৃতদাস প্রথার প্রচলন ছিল! আজ মানুষ সেই অকথ্য অত্যাচারের কথা শুনলে শিউড়ে ওঠেন ঠিকই, কিন্তু আজও বেঁচে আছে কর্মক্ষেত্রে বর্বরতা!

    দক্ষিণ-পশ্চিম চিনের গুইঝৌ প্রদেশের এক হোম রিনোভেশন কোম্পানি! সেখানকার কর্মচারীদের জোর করে আরশোলা খাওয়ানো হয়, কখনও বা কপালে জোটে মূত্র পান! বেল্ট দিয়ে মার, মাথা কামিয়ে দেওয়া, কমোডের জল খাওয়ানো তো রয়েছেই! কারণ? কাজে গাফিলতি।

    ‘আন্ডারপারফর্ম্যান্স’-এর কারণ দেখিয়ে কর্মীদের অমানুষিক নির্যাতন করা সেখানকার রোজকার রুটিন। শুধু কাজে গাফিলতি নয়, দেরিতে অফিসে পৌঁছলে বা সঠিক পোশাক না পরে এলে রয়েছে আর্থিক জরিমানার ব্যবস্থাও। সম্প্রতি সংবাদমাধ্যমে এই সব ‘শাস্তি’-র একটি ভিডিও প্রকাশিত হলে টনক নড়ে প্রশাসনের। গ্রেফতার হন সেই কোম্পানির তিন ম্যানেজার। আপাতত তাঁরা জেলে।

    সোশ্যাল মিডিয়ায় বর্বরতার সেই ভিডিও প্রকাশ হতেই ভাইরাল হয়ে যায়! দেখুন সেই ভিডিও--

    অনেকের মনেই প্রশ্ন ওঠে, এহেন নির্মম অত্যাচার সহ্য করে কেন চাকরি করছেন কর্মীরা? উত্তর একটাই-- অভাব! বিশ্বের দ্রুততম বর্ধনশীল অর্থনীতির দেশে ভয়াবহ বেকারত্ব। আর শুধুমাত্র সেই কারণেই এত অত্যাচার সহ্য করেও কাজ করে যাচ্ছেন ওই সংস্থার কর্মীরা।

    আরও পড়ুন-২৩ ডিসেম্বর বাংলাদেশ সাধারণ নির্বাচনের দিন ঘোষণা, ৩০০টি আসনে ভোট দেবেন বাংলাদেশবাসী

    First published:

    Tags: Bizzare, China, Company, Torture

    পরবর্তী খবর