আকাশ থেকে ‘‌গাঁজার বৃষ্টি’‌, তেল আভিভে মহানন্দে রাস্তায় জড়ো মানুষ

প্রতীকী ছবি

বেলা বাড়তেই হঠাৎ আকাশ থেকে উড়ে আসতে থাকে একের পর এক গাঁজার প্যাকেট। আর তা কুড়িয়ে নিতে ভিড় করতে শুরু করেন সাধারণ মানুষ।

  • Share this:

    #‌তেল আভিভ:‌ আকাশ থেকে পড়ছে গাঁজা। আর তাই কুড়িয়ে নিতে হাজির হচ্ছেন অসংখ্য মানুষ। তেল আভিভে অবাক করা ঘটনা ঘটে গেল বৃহস্পতিবার। ইজরায়েলের এই শহরে এদিন ‘‌গ্রিন ড্রোন’ দল‌ হঠাৎই শহরজুড়ে ছড়িয়ে দিতে থাকে গাঁজা। গ্রিন ড্রোন একটি দল যাঁদের স্লোগান ‘‌ফ্রি লাভ’‌। শহরের রবিন স্কোয়ারে এমন ঘটনা হবে তা বোধহয় আন্দাজ করতে পারেননি কেউই। কিন্তু এদিন বেলা বাড়তেই হঠাৎ আকাশ থেকে উড়ে আসতে থাকে একের পর এক গাঁজার প্যাকেট। আর তা কুড়িয়ে নিতে ভিড় করতে শুরু করেন সাধারণ মানুষ।

    তবে এমনটা হবে তা আগে থেকেই ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিল গ্রিন ড্রোন দল। সারা পৃথিবীতেই ফেসবুক, ট্যুইটার-সহ আরও অনেক সোশ্যাল মিডিয়া রয়েছে। তার মধ্যে একটি বিখ্যাত সোশ্যাল মিডিয়া টেলিগ্রাম। সেখানে অনেকেই বার্তা পাঠিয়ে থাকেন। সেই টেলিগ্রামই বার্তা দেওয়ার জন্য ব্যবহার করে গ্রিন ড্রোন দল। সেখানে তাঁরা লিখেছিলেন, ‘‌এই তো সময় ভাইয়েরা। এটা কি একটা পাখি?‌ এটি কী বিমান?‌ না, এটা হল গ্রিন ড্রোন। আপনাদের হাতে তুলে দিচ্ছে গাঁজা, বিনা পয়সায়। জানি আমরা আপনাদের থেকে ‘‌ফ্রি লাভ’‌ পাবো।’‌ গ্রিন ড্রোন ইঙ্গিত দিয়েছে, তাঁদের নতুন ডেলিভারি সিস্টেম রেন অফ ক্যানাবিস চালু হচ্ছে এটির মাধ্যমে। টেলিগ্রামে তাঁরা লিখেছেন, ‘‌রেন অফ ক্যানাবিস প্রজেক্ট শুরু করছি আমরা। সাপ্তাহিক ডেলিভারি করা হবে এই প্রজেক্টের মাধ্যমে। দেশের সমস্ত প্রান্তে এটি পৌঁছে দেওয়া হবে। ১ কেজি গাঁজা দেওয়া হবে ২ গ্রামের ছোট পাউচে।’‌

    গ্রিন ড্রোন দল জানিয়েছে, বর্তমান অতিমারীর ফলে মাদক সরবরাহ করা একান্তই অসুবিধা হয়ে পড়েছে। কিন্তু রোজকার পরিচিত পথের বাইরে এসে মাদক সরবরাহ করতে তারা এই উদ্যোগ নিয়েছে। পুলিশও অবশ্য বসে থাকেনি। ঘটনার পর ৩০ বছরের দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ইজরায়েলের নিয়ম অনুসারে যা বিতরণ করা হয়েছে তা বেআইনি। সেই কারণে পুলিশ পদক্ষেপ করছে।

    Published by:Uddalak Bhattacharya
    First published: