Home /News /international /

California Twins: যমজ সন্তান, কিন্তু জন্ম হল আলাদা বছরে! এমনটাও বাস্তবে হয় না কি?

California Twins: যমজ সন্তান, কিন্তু জন্ম হল আলাদা বছরে! এমনটাও বাস্তবে হয় না কি?

ছবি-ফেসবুক

ছবি-ফেসবুক

California Twins: জন্ম সালের হিসেবে তারা প্রায় ১ বছরের ছোট-বড় এমনটাই মনে হবে, কিন্তু বাস্তব আদতে সম্পূর্ণ বিপরীত

  • Share this:

#ক্যালিফোর্নিয়া: যমজ দুই সন্তান অথচ মাঝে আলাদা বছরের ব্যবধান! এমন কিছুও আবার ঘটে না কি? হ্যাঁ, সম্প্রতি এমনই এক বিরল ঘটনার সাক্ষী থাকল ক্যালিফোর্নিয়ার এক দম্পতি। ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করা ওই দুই সন্তান আসলে যমজ কিন্তু তাদের জন্ম সময়ের মধ্যে রয়েছে বিস্তর ফারাক। একজনের জন্ম ২০২১ সাল, অন্যজনের ২০২২। অর্থাৎ জন্ম সালের হিসেবে তারা প্রায় ১ বছরের ছোট-বড় এমনটাই মনে হবে, কিন্তু বাস্তব আদতে সম্পূর্ণ বিপরীত।

ক্যালিফোর্নিয়ার কনকনে শীতের রাতে ২০২১-এর শেষে জন্ম হয়েছে ছোট্ট ফুটফুটে পুত্রসন্তানের। ওই বাচ্চাটির নাম রাখা হয়েছে আলফ্রেডো আন্তোনিও ট্রুজিলো (Alfredo Antonio Trujillo)। ২০২১ সালের নববর্ষের প্রাক্কালে, ৩১ ডিসেম্বর স্থানীয় সময় রাত ১১:৪৫ মিনিটে জন্ম নিয়েছে সে।

তার সদ্যেজাত বোন, যার নামকরণ করা হয়েছে আইলিন ইয়োলান্ডা ট্রুজিলো (Aylin Yolanda Trujillo), সে ভাইয়ের চেয়ে মাত্র ১৫ মিনিটের ছোট। আইলিনের জন্ম হয়েছে খানিকটা পরে, ১ জানুয়ারি ২০২২-এর মধ্যরাতে।

আরও পড়ুন : অতিমারিকালে লক্ষ লক্ষ আনাহারীকে খাবার, ব্রিটেনের রানির কাছে সম্মানিত ভারতীয় বংশোদ্ভূত রেস্তঁরা-মালিক

ওই দুই সন্তানের মা ফাতিমা মাদ্রিগাল (Fatima Madrigal) সন্তানদের এ হেন জন্ম তারিখে স্বভাবতই খুশি। তাঁর কাছে পুরো বিষয়টাই অদ্ভুত মজার।

ফাতিমা জানিয়েছেন যে, তিনি খুবই আশ্চর্য এবং খুশি হয়েছেন যে তাঁর নবজাতক কন্যা মাঝরাতে জন্মেছে। ওই স্থানীয় হাসপাতালে তাঁর কন্যাসন্তানই বছরের প্রথম সদ্যোজাত শিশু হিসেবে জন্ম নিয়েছে।

আরও পড়ুন : বড়দিনে মোড়ক রাংতা-সহ 6 প্যাকেট চকোলেট খেয়ে রক্তবমি, জটিল অস্ত্রোপচারে নতুন জীবন পোষ্য সারমেয়র

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (Centers for Disease Control and Prevention) অনুসারে, আমেরিকায় প্রতি বছর প্রায় ১২০,০০০টি যমজ সন্তানের জন্ম হয়, যা সারা দেশের জন্মহারের প্রায় ৩%।

নাটিভিদাদ মেডিক্যাল সেন্টার - স্যালিনাস হাসপাতাল, যেখানে বাচ্চা দু'টির জন্ম হয়, তারা জানিয়েছে যে এমন আলাদা বছরে যমজ সন্তানের জন্ম হওয়ার ঘটনা প্রায় দুই মিলিয়নের মধ্যে একটি হয়তো চোখে পড়ে।

আরও পড়ুন : ধাক্কা দিয়ে ফেলে বালকের উপর দিয়েই রানির রক্ষীদের টহল! ভিডিও দেখে হতবাক নেটদুনিয়া

একটি বিবৃতিতে ওই হাসপাতালের এক ডাক্তার ট্রুজিলোর জন্মকে তাঁর কেরিয়ারের সবচেয়ে স্মরণীয় প্রসবের একটি বলে চিহ্নিত করেছেন। ওই দুই সন্তানকে যত্ন সহকারে ২০২১ এবং ২০২২ সালের স্মরণীয় সময়ে নিরাপদে তাদের মায়ের কোলে তুলে দেওয়াকে এক পরম আনন্দের পাওনা বলে জানিয়েছে ড. আনা অ্যাব্রিল আরিয়াস (Dr Ana Abril Arias)৷

জন্মের সময় প্রথম সন্তান আলফ্রেডোর ওজন ছিল ছ’ পাউন্ড এক আউন্স এবং তার ছোট বোন আইলিনের ওজন ছিল পাঁচ পাউন্ড ১৪ আউন্স। এই দুই যমজ সন্তান ছাড়াও ওই দম্পতির আরও তিনটি শিশুসন্তান রয়েছে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: California, Twins, USA

পরবর্তী খবর