Home /News /international /
Brazilian Model Sniper Killed In Russian Missile Strike: যোগ দিয়েছিলেন ইউক্রেনের যুদ্ধে, রাশিয়ার আক্রমণে মৃত ব্রাজিলের এই সুন্দরী স্নাইপার!

Brazilian Model Sniper Killed In Russian Missile Strike: যোগ দিয়েছিলেন ইউক্রেনের যুদ্ধে, রাশিয়ার আক্রমণে মৃত ব্রাজিলের এই সুন্দরী স্নাইপার!

Brazilian Model Killed In Russian Missile Strike

Brazilian Model Killed In Russian Missile Strike

Russia Ukraine War: রাশিয়ান বাহিনী খারকিভে একটি বাঙ্কারে আঘাত করলে নিহত হন ব্রাজিলীয় মডেল থালিতো দো ভ্যালে।

  • Share this:

    ইউক্রেনের সৈন্যদের সঙ্গেই লড়াইয়ে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান স্বেচ্ছাসেবক সৈনিক থালিতো দো ভ্যালে। রাশিয়ান সামরিক হামলায় প্রাণ হারালেন এই ব্রাজিলিয়ান সুন্দরী। ডেইলি বিস্টের খবর অনুযায়ী, রাশিয়ান বাহিনী খারকিভে একটি বাঙ্কারে আঘাত করলে নিহত হন ব্রাজিলীয় মডেল থালিতো দো ভ্যালে। ৩৯ বছর বয়সী এই স্নাইপার ইউক্রেনের লড়াইয়ে যোগ দেওয়ার আগে ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধেও লড়াই করেছিলেন, জানিয়েছে ডেইলি বিস্ট। ইউক্রেনে দো ভ্যালে আসার মাত্র তিন সপ্তাহ পরেই এই ক্ষেপণাস্ত্র হামলা ঘটে। আরেকজন ব্রাজিলিয়ান যোদ্ধা ডগলাস বুরিগোও এই ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন। ইউক্রেনে নিজের যাত্রা এবং প্রশিক্ষণের ভিডিও ইউটিউব এবং টিকটকে পোস্ট করছিলেন থালিতো দো ভ্যালে।

    আরও পড়ুন- অন্ধকারের অবসান! বিদ্যুতের আলো জ্বলল রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর গ্রামে!

    স্থানীয় প্রতিবেদন অনুযায়ী, ইরাকের কুর্দিস্তান অঞ্চলের সশস্ত্র সামরিক বাহিনী পাশমারগাসে যোগদানের পর দো ভ্যালে স্নাইপার প্রশিক্ষণ নিয়েছিলেন। তিনি বিভিন্ন এনজিওর সঙ্গে পশু উদ্ধারেও অংশ নিয়েছিলেন। অন্যদিকে, দোনেৎস্ক অঞ্চল নিয়ন্ত্রণের জন্য ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে রুশ সেনাদের প্রচণ্ড লড়াই চলছে। প্রতিবেশী প্রদেশ লুহানস্কে মস্কো বিজয় ঘোষণার একদিন পরই এই ঘটনাটি ঘটে।

    সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, কর্মকর্তাদের মতে, রাশিয়ান বাহিনী দোনেৎস্কের কাছে স্লোভিয়ানস্ক শহরের একটি বাজার এবং একটি আবাসিক এলাকায় হামলা চালিয়েছে যাতে কমপক্ষে দুইজন নিহত এবং সাতজন আহত হয়েছেন। রুশ সেনাদের চাপের কারণে ইউক্রেনের কর্মকর্তারা নাগরিকদের দ্রুত স্লোভিয়ানস্ককে সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

    আরও পড়ুন- ফের স্পাইসজেটে গোলযোগ! চিনে না গিয়ে কলকাতায় ফিরে এল স্পাইসজেট কার্গো বিমান!

    মঙ্গলবার সন্ধ্যায় দোনেৎস্ক অঞ্চলের গভর্নর পাভলো কিরিলেঙ্কো বলেন, “এই সপ্তাহে গোলাবর্ষণ ছাড়া একটি দিনও কাটেনি। শহরটি এখন একাধিক রাশিয়ান রকেট লঞ্চারের সীমার মধ্যে রয়েছে। শত্রুরা বিশৃঙ্খলভাবে গোলা বর্ষণ করছে, হামলার লক্ষ্য স্থানীয় জনগণকে শেষ করে দেওয়া।”

    রয়টার্স জানিয়েছে, রাশিয়া-সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা দক্ষিণ-পূর্ব ইউক্রেনের মারিওপোল বন্দরে দু’টি বিদেশী পতাকাবাহী জাহাজকে ‘রাষ্ট্রীয় সম্পত্তি’ হিসেবে আখ্যা দিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Russia Ukraine conflict, Ukraine war

    পরবর্তী খবর