Home /News /international /

Bear Grylls: সাপের মাংস খেয়ে মন খারাপ বিয়ার গ্রিলসের, ক্ষমাও চাইলেন প্রকাশ্যে!

Bear Grylls: সাপের মাংস খেয়ে মন খারাপ বিয়ার গ্রিলসের, ক্ষমাও চাইলেন প্রকাশ্যে!

Bear Grylls: সাপ, ব্যাঙ, পোকামাকড়, কী না খেয়েছেন তিনি! সেই বিয়ার গ্রিলস এখন অনুতপ্ত। কিন্তু কেন!

  • Share this:

    #নিউ ইয়র্ক: ম্যান ভার্সেস ওয়াইল্ড। এমন একটি জনপ্রিয় শো হোস্ট করতেন তিনি। এই শো-তে তিনিই রাজা ছিলেন। ঘন জঙ্গল হোক বা দুর্গম পাহাড়, বিয়ার গ্লিস যেন যে কোনও জায়গা থেকে জীবিত ফেরত আসতে পারেন। সম্প্রতি সেই বিয়ার গ্রিলস  'BBC 4'-কে দেওয়া এক সাক্ষাত্কারে ক্ষমা চেয়েছেন।

    ইনটু দ্য ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস শো নিয়ে কথা বলার সময় তিনি বলেছেন, শো যখন শুরু হয়েছিল, তখন আমি অনেক পশু-পাখি মেরে তাদের মাংস খেয়েছিলাম। তার মধ্যে সাপ, ব্যাঙ, বিছে পর্যন্ত ছিল। ওইসব প্রাণীদের মারার জন্য আমার আফসোস হয়। তবে এখন আমি ঠিক করেছি, আর কোনও পশুকে হত্যা করব না। এবার থেকে নিজের শো-তে আমি শুধু মৃত প্রাণীদের মাংস খাবো।

    আরও পড়ুন- এবার ছুরির আঘাত থেকে প্রাণ বাঁচাবে এই টি-শার্ট ! যত ধারালোই হোক, হবে না কিছুই

    বিয়ার গ্রিলস এদিন আরও বলেছেন, দুর্গম এলাকায় সার্ভাইভ করাটা বড় চ্যালেঞ্জ। এমন পরিস্থিতিতে অনেক সময় অনেক কিছু করতে হয় স্রেফ বেঁচে থাকার জন্য। আমাকেও করতে হয়েছে। আমাকে মাটির নিচ থেকে পোকামাকড় বের করেও খেতে হয়েছে। বিশ্বের অন্যতম সেরা সার্ভাইভারদের দেখুন। ওদেরকেও এমনই করতে হয়েছিল। গভীর জঙ্গলে অনেক সময় সাপ, ব্যাঙ, পোকামাকড়ের মাংস খাওয়া ছাড়া কোনও পথ থাকে না। কারণ শরীরে এনার্জি বজায় রাখাটাই তখন সব থেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়।

    বলিউড, হলিউডের অনেক তারকা বিয়ার গ্রিলসের শো-তে এসেছেন। বিয়ার গ্রিলস বলছিলেন, অনেক তারকাকে দেখেছে যাঁরা নিরামিশ খায়। ওদের দেখে আমি নতুন করে ভাবতে শুরু করেছি। আমার মনে হয়, মাংস না খেয়েও শরীরে এনার্জি বজায় রাখা যায়। আর এখন আমিও সেই চেষ্টাই করছি। অনেক নিরামিশাষী মানুষের সঙ্গে আমি গভীর জঙ্গলে সার্ভাইভ করেছি। ওদের থেকে অনেক কিছু শিখেছি।

    আরও পড়ুন- অটোপাইলট মোডে চলছে গাড়ি! সামনের সিটে বসে কন্যা সন্তানের জন্ম দিলেন মহিলা!

    নয়ের দশকে UK-র স্পেশাল ফোর্সে ছিলেন বিয়ার গ্রিলস। এর পর তিনি সার্ভাইভাল ইন্সট্রাক্টর হিসেবে কাজ করেছেন। তবে গত কয়েক বছর ধরে তিনি একের পর এক জনপ্রিয় টিভি শো-তে কাজ করেছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bear Grylls, Man Vs Wild, Wildlife

    পরবর্তী খবর