• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • Viral Video: এবার ছুরির আঘাত থেকে প্রাণ বাঁচাবে এই টি-শার্ট ! যত ধারালোই হোক, হবে না কিছুই

Viral Video: এবার ছুরির আঘাত থেকে প্রাণ বাঁচাবে এই টি-শার্ট ! যত ধারালোই হোক, হবে না কিছুই

Photo Courtesy: Fossbytes (Facebook)

Photo Courtesy: Fossbytes (Facebook)

Company Make T-Shirt Armour: হাফ স্লিভ ভি-নেক টি-শার্টের দাম প্রায় রয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: ব্রিটিশ আর্মার মেকিং কোম্পানি (British Armour Making Company) পিপিএসএস গ্রুপ (PPSS Group) সেফটি ড্রেস তৈরির জন্য পরিচিত। সম্প্রতি ওই কোম্পানি সাধারণ নাগরিকদের জন্য এমন একটি টি-শার্ট তৈরি করেছে যা জীবন রক্ষা করতে সক্ষম (Viral Video)।

সময়ের সঙ্গে সঙ্গে অস্ত্র তৈরির কোম্পানিগুলো অনেক উন্নত হচ্ছে (Company Make T-Shirt Armour)। বিশ্বের বিভিন্ন দেশেই এখন হাইটেক অস্ত্র রয়েছে। এই হাই-টেক অস্ত্রের মোকাবিলা করতে বিশেষ সরঞ্জামও তৈরি করা হয়, যা নিরাপত্তা বাহিনীর লোকেরা ব্যবহার করে। কিন্তু প্রতিরক্ষা থেকে অস্ত্র প্রস্তুতকারী সংস্থা, কেউই সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিয়ে চিন্তিত নয়। সম্প্রতি পিপিএসএস গ্রুপ সাধারণ নাগরিকদের জন্য এমন একটি টি-শার্ট তৈরি করেছে যা জীবন রক্ষা করতে সক্ষম। এই টি-শার্ট রাস্তায় ছুরির আক্রমণ থেকে মানুষকে বাঁচাতে খুবই কার্যকর (Viral Video)  ।

আরও পড়ুন-বিয়ের ৬ মাস পরেই সন্তানের জন্ম! শাশুড়ি বউমাকে ঘরছাড়া করলে জানা গেল আসল রহস্য!

ব্রিটিশ আর্মার মেকিং কোম্পানি পিপিএসএস গ্রুপ শরীরের সুরক্ষা বর্ম তৈরির জন্যই অধিক পরিচিত। এই সংস্থাটির সাম্প্রতিক আবিষ্কার সুরক্ষা প্রদানকারী টি-শার্ট সাধারণ মানুষের কেনার জন্যও উপলব্ধ। যদিও এই সংস্থাটি ইতিমধ্যেই বুলেট এবং অন্যান্য অস্ত্র এড়াতে বেশ কিছু ড্রেস ডিজাইন করেছে, তবে সাধারণ নাগরিকদের জীবন রক্ষার জন্য এমন প্রয়াস এই প্রথম।

কার্বন ফাইবার দিয়ে তৈরি টি-শার্ট

প্রায়ই দেখা যায় শহরের নির্জন এলাকায় দুর্বৃত্তদের ছুরির আঘাতে সাধারণ নাগরিকরা প্রাণ হারান বা সর্বস্বান্ত হন। কিন্তু এবারে আর ভয়ের কারণ নেই, পিপিএসএস গ্রুপের তৈরি এই আর্মারের সাহায্যে নাগরিকরা অপরাধীদের ভয় কাটিয়ে উঠবেন। আসলে, এই বিশেষ টি-শার্টটি কার্বন ফাইবার দিয়ে তৈরি। কার্বন পরমাণু থেকে তৈরি ৫-১০ মাইক্রোমিটারের একটি ফাইবারকে কার্বন ফাইবার বলা হয়। এই ফাইবার সাধারণ ফাইবারের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

আরও পড়ুন-মেয়ে আর বাবার বিয়ে? দম্পতিকে ঘিরে এ কী নিয়ে চলছে আলোচনা !

বাজারে একটি টি-শার্টের দাম কত?

এবার আসা যাক কার্বন ফাইবার দিয়ে তৈরি এই আর্মার টি-শার্টের দাম সম্পর্কে। হাফ স্লিভ ভি-নেক টি-শার্টের দাম প্রায় রয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা।সেখানে ফুলহাতা টি-শার্টের দাম ধার্য করা হয়েছে প্রায় ১৯ হাজার টাকা। আজকাল, এই টি-শার্ট সম্পর্কিত একটি ভিডিও ফসবাইটস (FossBytes) নামে ফেসবুক (Facebook) পেজে খুব ভাইরাল হচ্ছে, কোটি কোটি মানুষ এই ভিডিওটি দেখেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, লোকজন খুব উৎসাহের সঙ্গে টি-শার্ট পরীক্ষা করছেন। ছুরি দিয়ে কয়েকবার আঘাত করা হলেও ব্যবহারকারীদের শরীরে একটিও আঁচড়ের চিহ্ন দেখা যাচ্ছে না।

Published by:Siddhartha Sarkar
First published: