Bangladesh Strict Lockdown: রাত পোহালেই কড়া বিধিনিষেধ বাংলাদেশে, ঢাকা ছাড়ছেন শয়ে শয়ে মানুষ

বাংলাদেশে শুরু হচ্ছে কঠোর লকডাউন।

Bangladesh Strict Lockdown: প্রয়োজনে পুলি্শকে সাহায্য করতে নামতে পারে সেনাও।

  • Share this:

    #ঢাকা: সোমবার থেকে বাংলাদেশে (Bangladesh Strict Lockdown:)। পুরোপরি বন্ধ থাকবে গণপরিবহণ। আগামী ১  জুলাই থেকে বন্ধ থাকবে সমস্ত সরকারি-বেসরকারি অফিস। জরুরি পরিস্থিতি ছাড়া রাস্তায় বের হতে পারবেন না সাধারণ মানুষ। প্রয়োজনে পুলি্শকে সাহায্য করতে নামতে পারে সেনাও। এই আবহে রবিবার দুপুরে কার্যত কাতারে কাতারে মানুষ রাজধানী ঢাকার রাস্তায় নামলেন দ্রুত শহর ছাড়তে।

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, নারায়ণগঞ্জ লিংক সড়ক থেকে শুরু করে অন্যান্য জনপ্রিয় রাস্তাগুলিতে সারাদিন তীব্র যানজটের ছবি দেখা গেল। ব্যবসার কাজে ঢাকায় থাকতে বাধ্য হন, চিকিৎসা করাতে এসেছেন, অন্য জেলা থেকে পড়তে এসেছেন এমন সকলেই তড়িঘড়ি বাড়ি ফিরতে রাস্তায় নামলেন।  মাইক্রোবাস, মোটর সাইকেল, অটোরিকশা, ট্রাক, পিকআপ ভ্যানের লাইনে কার্যত অবরুদ্ধ হয়ে উঠল রাজধানী। তবে বেলা গড়াতেই পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হয়।

    উল্লেখ্য গত ২৪ ঘন্টায় বাংলাদেশে করোনায় মৃত্যু হয়েছে ১১৯ জনের। ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশের প্রথম করোনা শনাক্ত হওয়ার পর এটাই দেশের সর্বোচ্চ মৃত্যুহার। চলতি বছরের  ১৯ এপ্রিলও ১১২ জনের মৃত্যু হয়েছিল। এটাই ছিল এ যাবৎকালের একদিনে সর্বোচ্চ মৃত্যুর হার। এবার সেই হারকেও ছাপিয়ে গেল বাংলাদেশে। এই পরিস্থিতিতে কোনও ভাবেই আর ঢিলেঢালা ভাব দেখাতে চাইছে না হাসিনা প্রশাসন।

    মন্ত্রিপরিষদের নির্দেশিকা অনুযায়ী সোমবার সকাল ৬ টা থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত এই বিধিনিষেধ বলবৎ থাকবে। এই মেয়াদে দোকানপাট, পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি হল, বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। তবে খাবারের দোকান এবং রেস্তোরাঁ গুলি হোম ডেলিভারির জন্য খোলা থাকবে। ১ তারিখ থেকে জারি হবে আরও কড়া শাটডাউন।

    Published by:Arka Deb
    First published: