এই জমায়েতের ফলেই ইতালির চেহারা নিতে পারে বাংলাদেশ, কী ভাবে ঘটল এই ঘটনা 

এই জমায়েতের ফলেই ইতালির চেহারা নিতে পারে বাংলাদেশ, কী ভাবে ঘটল এই ঘটনা 
কে গুনবে এই ভুলের মাশুল! ছবি-ফেসবুক

খেলাফত মজলিশের তরফে জানানো হয়েছে, যা কিছু ঘটেছে তা অনিচ্ছাকৃত এবং আকস্মিক।স্থানীয় অনেকে বলছেন, লোকমুখে ও ফেসবুকে এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় একে একে অনেকে বাইরে বেরিয়ে আসে।

  • Share this:

    #ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিশ্বজুড়েই জনসমাবেশ নিষিদ্ধ। তালা ঝুলছে তামাম মন্দির মসজিদে। কিন্তু সেই সব বিধিনিষেধ উপেক্ষা করেই শনিবার বাংলাদেশে পথে নামে কয়েক হাজার মানুষ। আপাতত সেই ছবিটাই ভয় দেখাচ্ছে গোটা বিশ্বকে। অনেকেই বলছেন, ইতালি হয়ে যেতে পারে বাংলাদেশ মুহূর্তে।

    কেন এই জমায়েত? বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো সূত্রে খবর, বাংলাদেশের খেলাফত মজলিশের নায়েব তথা জামিয়া রহমনিয়া বেড়াতলা মাদ্রাসার অধ্যক্ষ আমীর যোবায়ের আহমেদ আনসারী মারা যান ১৭ এপ্রিল ভোর পৌনে ৬টায়। তাঁর মৃত্যুর পর জানজা হতে পারে আন্দাজ করেই নিষেধাজ্ঞা জারি করের স্থানীয় থানার পুলিশ। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। কয়েক হাজার মানুষ জড়ো হয়ে যায় তাঁর শেষযাত্রায়। পুলিশ হ্যান্ডমাইকে বারবার বার্তা দিয়েও আটকাতে পারেননি। এ দিন গোটা বিষয়টি তদারকির জন্যে তিন সদস্যের কমিটিও গঠিত হয়েছে।

    বাংলাদেশ খেলাফত মজলিশের তরফে জানানো হয়েছে, যা কিছু ঘটেছে তা অনিচ্ছাকৃত এবং আকস্মিক।স্থানীয় অনেকে বলছেন, লোকমুখে ও ফেসবুকে এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় একে একে অনেকে বাইরে বেরিয়ে আসে। তাতেই ঘটে এই বিপত্তি। এই ঘটনার ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গোটা বিশ্ব ছড়িয়ে থাকা বাংলাদেশি নাগরিকরা সন্ত্রস্ত ছবিটা দেখে। বলছেন, দেশটা যেন ইতালি না হয়ে যায়।


    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর