Home /News /international /

World Record: গিনিস রেকর্ড গড়লেন, এই দুই ভাইয়ের ভিডিও অবাক বিস্ময়ে দেখছে গোটা বিশ্ব! আপনি দেখেছেন?

World Record: গিনিস রেকর্ড গড়লেন, এই দুই ভাইয়ের ভিডিও অবাক বিস্ময়ে দেখছে গোটা বিশ্ব! আপনি দেখেছেন?

বিশ্বরেকর্ড

বিশ্বরেকর্ড

World Record: এক ব্যক্তি অন্য একজনকে মাথায় নিয়ে দ্রুত সিঁড়ি ভেঙে উপরে উঠে চলেছেন। আশপাশে সকলেই হাততালি দিয়ে তাঁদের উৎসাহ দিচ্ছেন।

  • Share this:

    #ভিয়েতনাম: ভাইয়ের জন্য ভাই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দুই ভাই। কিন্তু কেন? আসলে ওই দুই ভাইয়ের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতেই দেখা যাচ্ছে, এক ব্যক্তি অন্য একজনকে মাথায় নিয়ে দ্রুত সিঁড়ি ভেঙে উপরে উঠে চলেছেন। আশপাশে সকলেই হাততালি দিয়ে তাঁদের উৎসাহ দিচ্ছেন।

    ওই ভিডিও-র ক্যাপশনে লেখা রয়েছে, এই দুই ব্যক্তি ভিয়েতনামিজ বংশোদ্ভূত দুই ভাই গিয়াং কুয়োক কো ও গিয়াং কুয়োক নিয়েপ। এক ভাই উল্টো করে অন্য ভাইকে মাথায় তুলে নিয়ে দ্রুততম সময়ে ১০০ সিঁড়ি ভেঙে উপরে ওঠার রেকর্ড করেছেন। সেই সূত্রেই ভিডিওটি সামনে এসেছে।

    বিচিত্র এই কাজের জন্য বিশ্ব রেকর্ড গড়েছেন ওই ভাই। নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। কিন্তু মজার বিষয় হল, অপর এক ব্যক্তিকে উল্টো করে মাথায় নিয়ে স্বল্প সময়ে সিঁড়ি দিয়ে উপরে ওঠার জন্য আগেও বিশ্ব রেকর্ড করেছিলেন এই দুই ভাই। এবার তাঁরা নিজেরাই নিজেদের আগের রেকর্ড ভেঙে ফেললেন। জানা গিয়েছে, দুই ভাইয়ের মধ্যে বড় ভাই গিয়াং কুয়োক কোর বয়স ৩৭ বছর। আর ছোট ভাই গিয়াং কুয়োক নিয়েপের বয়স ৩২ বছর।

    আরও পড়ুন: শক্ত গড়ে বড় ভাঙন BJP-তে, 'প্রভাবশালী' নেতা ফিরে গেলেন তৃণমূলে!

    আরও পড়ুন: 'সর্ষের মধ্যেই ভূত', BJP নেতৃত্বের কাছে হারের 'গুরুতর' কারণ জানিয়ে গেলেন প্রার্থীরা!

    কিন্তু তাঁদের এই পারদর্শীতার কারণ কী? আসলে তাঁরা সার্কাসে কাজ করেন। সম্প্রতি এই দুই ভাই স্পেনের উত্তর–পূর্বাঞ্চলীয় কাতালোনিয়া অঞ্চলের সেইন্ট ম্যারি’স ক্যাথিড্রালের বাইরের সিঁড়িতে তাঁদের নতুন বিশ্বরেকর্ড করেন। ওই ক্যাথেড্রালে মোট ৯০টি সিঁড়ি রয়েছে। তার সঙ্গে আরও ১০টি সিঁড়ি যোগ করা হয়েছিল। আর এই দুই ভাই ভারসাম্য রেখে মাত্র ৫৩ সেকেন্ডে ১০০টি সিঁড়ি ভেঙে উপরে ওঠেন। আর তাতেই হয়ে যায় নতুন গিনিস রেকর্ড।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Guinness World Record, Vietnam

    পরবর্তী খবর