corona virus btn
corona virus btn
Loading

ডিজিটাল স্ট্রাইকে প্রমাণ হল ভারত আগ্রাসনে ভয় পায় না, বলছেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত

ডিজিটাল স্ট্রাইকে প্রমাণ হল ভারত আগ্রাসনে ভয় পায় না, বলছেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত
প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালে।

ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার খাতিরে তথ্যপ্রযুক্তি আইনের ৬৯ -ক ধারায় সোমবারই জনপ্রিয় চিনা অ্যাপগুলিকে বয়কটের কথা ঘোষণা করে ভারত।

  • Share this:

#ওয়াশিংটন: সার্বভৌমত্ব এবং গণ নিরাপত্তাই যখন প্রশ্নের মুখে তখন ভারত টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে ঠিক কাজই করছে ভারত, রাষ্ট্রসংঘে নিযুক্ত প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালে এমন মন্তব্যই করলেন। বুধবার নিকি ট্যুইটারে আরও লেখেন, দেখা যাচ্ছে, ভারত চিনা আগ্রাসনে দমে যাবে না।

ট্যুইটে নিকি এদিন লিখছেন, "টিকটক সহ ৫৯ টি জনপ্রিয় অ্যাপ  ভারতের বাজারের নিষিদ্ধ করার সিদ্ধান্ত আমার ভাল লেগেছে। এর থেকেই বোঝা যায়, চিনা আগ্রাসন ভারতের বিরুদ্ধে কাজ করবে না।"

প্রসঙ্গত, এ দিন তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান, "আমরা চিনা অ্যাপগুলিকে ব‌য়কট করার সিদ্ধান্ত নিয়েছি ভারতের কথা মাথায় রেখেই। এটা একটা ডিজিটাল স্ট্রাইক ছিল।"

গালওয়ান সংঘর্ষের পর থেকেই নানা মহল সরব হয়েছিল চিনা পণ্য ব‌য়কটের দাবিতে। এই আবহে ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার খাতিরে তথ্যপ্রযুক্তি আইনের ৬৯ -ক ধারায় সোমবারই জনপ্রিয় চিনা অ্যাপগুলিকে বয়কটের কথা ঘোষণা করে ভারত। বিবৃতিতে বলা হয়, দীর্ঘ দিন ধরে গ্রাহকের তথ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছিল। এই অবস্থায় সাইবার স্পেসের সুরক্ষা ও সার্বভৌমত্বের কথা ভেবেই এই পদক্ষেপ।

Published by: Arka Deb
First published: July 2, 2020, 2:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर