Home /News /howrah /
India Book of Record- চমকপ্রদ! মাত্র ৯ মিনিটে ৬টি রবীন্দ্র কবিতা পাঠ করে 'ইন্ডিয়া বুক অব রেকর্ডে' নাম ছোট্ট সম্পূর্ণার!

India Book of Record- চমকপ্রদ! মাত্র ৯ মিনিটে ৬টি রবীন্দ্র কবিতা পাঠ করে 'ইন্ডিয়া বুক অব রেকর্ডে' নাম ছোট্ট সম্পূর্ণার!

একটানা

একটানা ৬টি বাংলা রবীন্দ্র কবিতা পাঠ করে ইন্ডিয়া বুক অব রেকর্ড।

'ইন্ডিয়া বুক অব রেকর্ড' হাওড়া জেলার মেয়ে সম্পূর্ণ পালের। মাত্র ৪ বছর ১ মাস ১০ দিন বয়সে। ৬ টি রবীন্দ্র কবিতা'র একটানা ২২৩ টি লাইন পাঠ ৯ মিনিট ১৮ সেকেন্ডে। জানা যায়, ছোট্ট সম্পূর্ণা এখনও বাংলা অক্ষর শেখেনি। কোলে বসে মায়ের কবিতা পাঠ শুনে শুনে তার শিক্ষা

আরও পড়ুন...
  • Share this:

    #হাওড়া: বাংলা অক্ষর শেখেনি, অথচ বাংলা কবিতা পাঠ করে 'ইন্ডিয়া বুক অব রেকর্ড' এ নাম তুলে নিল হাওড়ার মেয়ে সম্পূর্ণা! মাত্র ৪ বছর ১ মাস ১০ দিন বয়স। বীরপুরুষ, পুরাতনভৃত্য, মাস্টারবাবু, সমব্যথী, হাট ও কাঙ্গালিনী'র মত ৬ টি রবীন্দ্র কবিতা একটানা ২২৩ টি লাইন পাঠ করেছে মাত্র ৯ মিনিট ১৮ সেকেন্ডে। এর জন্য সম্পূর্ণা পেল ইন্ডিয়া বুক অব রেকর্ড।

    সম্পূর্ণার'র মা পিউ পাল জানান, "সম্পূর্ণা 'র বয়স তখন বছর দুয়েক, কোলে বসে দোল খেতে খেতে বেশ মনোযোগ দিয়ে আমার কবিতা পাঠ শুনত। শুনে শুনেই কবিতা পাঠ শেখা তার। কবিতার প্রতি আলাদা ভালোলাগা লক্ষ্য করা যেত ছোট বয়স থেকে। সেই সময় থেকে শুনতে শুনতে এক এক লাইন ছেড়ে ছেড়ে বলতে শুরু করে। তারপর ছোট ছোট কবিতা শুনেই মুখস্থ হয়ে যেত।"

    আরও পড়ুন- চোখে একরাশ স্বপ্ন! প্রতিকূলতার বেড়াজাল ভেঙে আমেরিকায় পাড়ি দিতে চলেছে দু'ই কন্যা!

    পিউ দেবী আরোও জানান, মেয়ে সম্পূর্ণা এখনো বাংলা অক্ষর শেখেনি, বাংলা বর্ণ চেনেও না। কবিতা পাঠ শুনে শুনেই অভ্যাস করে ফেলেছে। কখনোও রেকর্ড গড়ার লক্ষ্য নিয়ে এগোয়নি। শুরু থেকে বেশ সুন্দর করে কবিতা পাঠ করত। আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী মানুষজন ছোট্ট মেয়ের গলায় কবিতা পাঠ শুনে প্রশংসাও করতেন। তারপর হঠাৎ করেই রেকর্ডের জন্য পাঠানো।

    আরও পড়ুন- মানবিকতার নজির হাওড়ায়! দুঃস্থ পড়ুয়াদের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন

    সম্পূর্ণার বাবা সায়ন্তন পাল জানান, কোন কিছুতেই কোনও দিন জোর করিনি। যা করেছে নিজের ইচ্ছে, আনন্দে করেছে। আগামী দিনেও মেয়েকে কোনও বিষয়ে জোর করা হবে না বলে জানান সম্পূর্ণার বাবা ও মা।

    Rakesh Maity
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Howrah, India Book of Records, Poem

    পরবর্তী খবর