Home /News /howrah /
Howrah: আইএসএল ,আই লিগ ও কলকাতা লিগকে সামনে রেখে রেফারি ওয়ার্কশপ

Howrah: আইএসএল ,আই লিগ ও কলকাতা লিগকে সামনে রেখে রেফারি ওয়ার্কশপ

title=

নতুন আইন লিখিত ফুটবলে, আইএসএল, আই লিগ ও কলকাতা লিগ সামনে রেখে রেফারি ওয়ার্কশপ কলকাতা রেফারি অ্যাসোসিয়েশনের (CRA) উদ্যোগে।

  • Share this:

    #হাওড়া: নতুন আইন লিখিত ফুটবলে, আইএসএল, আই লিগ কলকাতা লিগ সামনে রেখে রেফারি ওয়ার্কশপ কলকাতা রেফারি অ্যাসোসিয়েশনের (CRA) উদ্যোগে। জাতীয় স্তরের রেফারিদের উপস্থিতিতে তিন দিনের কর্মশালা অনুষ্ঠিত হল পাঁচলা গঙ্গাধরপুর কেশব উমা চারিটেবল ট্রাস্ট ফুটবল একাডেমিতে। তিনদিনের এই ওয়ার্কশপে মোট ৪০ জন রেফারির উপস্থিতি। আই লিগ, আইএসএল কলকাতা লিগ খেলেছেন এদের মধ্যে অনেকেই জাতীয় স্তরের রেফারি।আবার অনেকেই খেলবে, চারজন ছিলেন মহিলা রেফারি। কলকাতা রেফারি অ্যাসোসিয়েশনের সম্পাদক, উদয়ন হালদার জানান, এই কোর্স কলকাতা লীগকে সামনে রেখে। ফিফা রেফারিরা আসতে পারেনি তাদেরও তাদের অনলাইন এফ সি কোর্স থাকার জন্য, বাকি সমস্ত আইএসএল, আই লিগের রেফারি এবং ভবিষ্যতের আইএসএল, আই লিগের রেফারিরা এই কর্মশালায় হাজির। বাংলাতে কোন কোর্সের জন্য, বাইরে থেকে কোন ইন্সট্রাক্টরদের প্রয়োজন হবে না, এটা গর্ব করে বলতে পারি।

     

     

    বাংলায় রয়েছে বহু সর্বভারতীয় স্তরের প্রশিক্ষক। তিন দিনের এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন, গৌতম কর যিনি AFC, FIFA ম্যাচ কমিশনার, ইন্সট্রাক্টর, ভুটান ফুটবলে ডাইরেক্টর ছিলেন। উদয়ন হালদার CRA সম্পাদক, সুপ্রিয় ভট্টাচার্য CRA সভাপতি, সুনন্দ বোস, পীযূষ বিশ্বাস। বুধবার আনুষ্ঠানিকভাবে সূচনা হয়, হাজির ছিলেন KUCTFA প্রতিষ্ঠাতা সন্তোষ কুমার দাস, হীরালাল দাস ইনচার্জ কোচ KUCTFA

    আরও পড়ুনঃ যোগ ব্যায়ামে আন্তর্জাতিক স্তরে সোনা জয় ৪ বছরের আরাধ্যার

     

     

    ইনস্ট্রাকটর গৌতম কর জানান, লীগে বা টুর্নামেন্টের যাতে সমস্ত রেফারির সিদ্ধান্ত এক এবং সঠিক হয় সেই লক্ষ্যমাত্রা নিয়েই এই ওয়ার্কশপ। কলকাতা রেফারি এসোসিয়েশনের সভাপতি সুপ্রিয় ভট্টাচার্য জানান, যে সমস্ত নতুন কর্মশালায় উপস্থিত রেফারিদের নতুন নিয়ম সম্পর্কে অবগত করা হচ্ছে যদিও এই সমস্ত নিয়ম খেলায় প্রচলন ছিল কিন্তু খেলার আইনে লিখিত ছিল না।

    আরও পড়ুনঃ নোংরা আবর্জনা আর ফেলনা নয়! SWM প্রজেক্টে তৈরি হচ্ছে জৈব সার ও গ্যাস

     

     

    এল ১৪ এ লিখিত পেনাল্টি কিকের নিয়ম, এল স্টার্ট এন্ড রিসেট অফ প্লে, এল ১০ টিম অফিসিয়াল, এল ১২ ফাউল এন্ড মিস কন্ডাক্ট। খেলোয়াড় পরিবর্তন সর্বাধিক বারে ছিল, তা শর্তসাপেক্ষে বার।

     

     

     

    Rakesh Maity

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Football, Howrah

    পরবর্তী খবর