Home /News /howrah /
Howrah News: বর্ষা নামলেই দুর্ভোগ! এক হাঁটু সমান কাদা পার করেই যাতায়াত করেন এ গ্রামের মানুষ

Howrah News: বর্ষা নামলেই দুর্ভোগ! এক হাঁটু সমান কাদা পার করেই যাতায়াত করেন এ গ্রামের মানুষ

title=

দীর্ঘদিন কাঁচা মাটির রাস্তা, রাজ্যজুড়ে উন্নয়নের জোয়ারের মাঝেই এমন চিত্র রীতিমতো অবাক সবাই।

  • Share this:

    #হাওড়া: বর্ষা নামলে জীবনে দুর্ভোগ নেমে আসে, বছরের পর বছর হাটু কাঁদা পেরিয়ে যাতায়াত জগৎবল্লভপুরের এক গ্রামে। দীর্ঘদিন কাঁচা মাটির রাস্তা, রাজ্যজুড়ে উন্নয়নের জোয়ারের মাঝেই এমন চিত্র রীতিমতো সারা ফেলে দিয়েছে। গ্রামের পড়ুয়ার সেই এক হাঁটু কাঁদা পেরিয়ে যাতায়াত করছে স্কুলে, শিশুদের কোলে নিয়েই শিশুশিক্ষা কেন্দ্রে অভিভাবকরা এক হাঁটু কাদা পেরিয়ে তা মোটেই সহজ নয়। গ্রামের মানুষকে হাঁটু সমান কাদা পেরিয়েই প্রতিদিনের পানীয় জল বাজার দোকান বা গ্রাম অন্যত্র যাতায়াতেনির্ভর এই পথ। গ্রামের মানুষের অভিযোগ দীর্ঘদিন এই সমস্যা, তবে বছর কয়েক আগে গ্রামের মানুষের মনে একটু খুশির সঞ্চার হয়েছিল!

    বর্ষা নামলেই কাঁচা মাটির রাস্তা এক হাঁটু কাঁদা জমে, এ দুর্ভোগ বছরের পর বছর। সেবার গ্রামের মানুষের খুশি হবার কারণ হল কাঁচা মাটির রাস্তার পাশে পঞ্চায়েতের পক্ষ থেকে লাগানো হয়েছিল রাস্তা তৈরীর ফলক। সেই ফলকে পাকা রাস্তার যাবতীয় এস্টিমেটও লেখা রয়েছে। এবার নিশ্চিত রাস্তার হাল ফিরবে, তা মনে মনে ভেবে নিয়েছিল গ্রামের মানুষ তাতে দারুন ভাবে খুশির জোয়ার গ্রাম জুড়ে। কাঁচা মাটির রাস্তা পাকা হবে এই কথা ভেবে। তবে সেই ফলক দেখায় যেন সার! রাস্তার পাশেই রয়েছে ফলক কয়েক বছর কেটে গেলেও বদলাইনি রাস্তার ছবি। রয়ে গেছে কাঁচা মাটির রাস্তা, বর্ষা নামতেই আবারও দুর্ভোগ, হাটু সমান কাদা রাস্তা জুড়ে।

    আরও পড়ুন: গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে এলাকায় চাঞ্চল্য!

    আরও পড়ুনঃ বিপদের কারণ ত্রিফলা! কিভাবে? জেনে নিন...

    গ্রামের মানুষ জানায়, বহুবার পঞ্চায়েতের পক্ষ থেকে রাস্তা তৈরির জন্য লোক এসে দেখে গিয়েছে। তবে আজও শুরু হলো না রাস্তা তৈরির কাজ, ওই এলাকার মানুষের অভিযোগ এলাকায় পানীয় জলের সমস্যাও রয়েছে। কাদা পেরিয়ে প্রতিবেশীর বাড়ি থেকে পানীয় জল সংগ্রহ করতে হয়। জগৎবল্লভপুর ব্লকের বরগাছিয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মধ্য সন্তোষপুর। এ পসঙ্গে বড়গাছিয়া-১ গ্রাম পঞ্চায়েত প্রধান তনুশ্রী দাস জানায়, রাস্তা তৈরির জন্য পঞ্চায়েত সমিতি ও পঞ্চায়েতের পক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল, সেই মত রাস্তা তৈরীর ইট রাখা হয়েছিল এলাকায়, সেখান থেকে সেই ইট চুরি হয়ে যায় এবং প্রাকৃতিক দুর্যোগের কারণে রাস্তা তৈরি করা সম্ভব হয়নি। এ বিষয়ে ওই এলাকার পঞ্চায়েত সদস্য সোনালী মালিক জানান, এলাকার সদস্য হিসেবে ওই রাস্তা তৈরির জন্য অ্যাকশন প্ল্যান এ দিয়েছিলেন তবে, রাস্তা তৈরীর কাজ তিনি শোনেননি তাকে পঞ্চায়েতের পক্ষ থেকে কোনও কিছু জানানোও হয়নি।

    RAKESH MAITY

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Howrah news

    পরবর্তী খবর