Home /News /howrah /
Howrah: বিপদের কারণ ত্রিফলা! কিভাবে? জেনে নিন...

Howrah: বিপদের কারণ ত্রিফলা! কিভাবে? জেনে নিন...

title=

অন্ধকার ঘোচাতে বসানো ত্রিফলা আলো কাল হয়ে দাঁড়িয়েছে এলাকায়। হাওড়া-আমতা রাজ্য সড়ক, সেই সড়কের ডোমজুড় থেকে মাকড়দহ যেতে রাস্তার ধার বরাবর রয়েছে ত্রিফলা বাতি স্তম্ভ।

  • Share this:

    #হাওড়া : অন্ধকার ঘোচাতে বসানো ত্রিফলা আলো কাল হয়ে দাঁড়িয়েছে এলাকায়। হাওড়া-আমতা রাজ্য সড়ক, সেই সড়কের ডোমজুড় থেকে মাকড়দহ যেতে রাস্তার ধার বরাবর রয়েছে ত্রিফলা বাতি স্তম্ভ। জানা যায় কয়েক বছর আগে ডোমজুড় পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে বসানো হয় ত্রিফলা অলোক বাতি গুলি। তখন এলাকার মানুষ দারুণভাবে উৎসাহিত হয়, অন্ধকার খুঁজবে এলাকায়, ত্রিফলার এলইডি উজ্জ্বল আলো অন্ধকার সরিয়ে রাতকেও যেন দিন করে দিত।  হাওড়া ডোমজুড় আমতা রোডের পার্শ্ববর্তীতে কয়েক মিটার অন্তর অন্তর ডোমজুড় পঞ্চায়েত সমিতির তত্ত্বাবধানে বসানো হয়েছিল ত্রিফলা অলোক বাতি গুলি, জানা যায় সূত্রে, দেখভালের দায়িত্বও তাদের। কয়েক বছর কাটতে না কাটতেই সেই স্বপ্নের ত্রিফলা আলো যে বিপদ ডেকে আনবে তা আগে এলাকার মানুষ আন্দাজও করতে পারেনি।

    ত্রিফলার বাতি স্তম্ভ গুলি কোনটি এলাকার দোকানের সামনে বা পাশে দাঁড়িয়ে রয়েছে কোনোটি আবার ফাঁকা স্থানে ঝোপ ঝাড় আগাছায় পরিপূর্ণ রাস্তার ধার বরাবর সারি সারি এই ত্রিফলা বাতিস্তম্ভের বেশ কিছু স্তম্ভই এখন বিপদজনক। রাস্তার থেকে দুই এক ফুট দূরত্বে দাড়িয়ে বাতি স্তম্ভ গুলি, তার গা ঘেঁসেই মানুষ যাতায়াত করছে, ইলেকট্রিক সংযোগ মুখ খোলা বা কাটা তার উন্মুক্ত রয়েছে তাতেই বিপদের আশঙ্কা.

    আরও পড়ুনঃ সমাজ সচেতনতার প্রচারে প্রধান মুখ ছাত্র-ছাত্রী, মিলছে সুফল

    এর পাশাপাশি রাস্তার পার্শ্ববর্তীতে ইলেকট্রিক বক্সের দরজা খোলা অবস্থায় রয়েছে। স্থানীয় এক দোকানদার জানান গত দেড় থেকে দুই বছর এই সমস্যা। প্রশাসনের এ বিষয়ে নজর নেই। ওই ব্যবসায়ী জানান, বিপদের হাত থেকে বাঁচতে দোকানের সামনে ত্রিফলা আলো স্তম্ভ থেকে বিপদ যাতে না ঘটে খোলা অংশ টেপ জড়িয়ে রেখেছেন।

    আরও পড়ুনঃ মর্মান্তিক পথ দুর্ঘটনা! বাইক ও স্কুটিকে ধাক্কা প্রাইভেট কারের! নিহত এক

    এ প্রসঙ্গে স্থানীয় পঞ্চায়েত প্রধান জানান, এগুলো দেখভালের দায়িত্ব পঞ্চায়েত সমিতির। তাদেরকে এ বিষয়ে জানানো হয়েছে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে। এখন এলাকার মানুষ দিন গুনছেন কবে এই বিপদের আশঙ্কা থেকে মুক্তি পাবে তারা।

    Rakesh Maity
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Domjur, Howrah

    পরবর্তী খবর