Home /News /howrah /
Howrah: হাওড়া থেকে দুর্গার পাড়ি লন্ডনে! জোর কদমে চলছে প্রতিমা গড়ার কাজ

Howrah: হাওড়া থেকে দুর্গার পাড়ি লন্ডনে! জোর কদমে চলছে প্রতিমা গড়ার কাজ

title=

জোর কদমে চলছে দুর্গা প্রতিমা গড়ার কাজ। হাওড়া চাঁদমারি রোড অজন্তা হাউসিং (H7CH PFR, Badal Bose Sarani, Baksara, Howrah, West Bengal 711109) ।

  • Share this:

    হাওড়া: জোর কদমে চলছে দুর্গা প্রতিমা গড়ার কাজ। হাওড়া চাঁদমারি রোড অজন্তা হাউসিং (H7CH PFR, Badal Bose Sarani, Baksara, Howrah, West Bengal 711109) । তিন মাস আগে থেকে প্রতিমা গড়ার কাজ শুরু হয়। মাটির প্রতিমার থেকে অনেকটাই হালকা ফাইবারের প্রতিমা। যা ট্রান্সপোর্টে বিদেশে পাঠানো অনেকটাই সহজ। ফাইবারের প্রতিমা গড়তে মাটির তুলনায় সময় ও খরচ দুই বেশি লাগে। প্রায় তিন মাস আগে থেকে প্রতিমা গড়ার কাজ শুরু হয়। তিনটি পর্যায়ে প্রতীমা তৈরী হয়, প্রথমে মাটির প্রতিমা তৈরি করে তা থেকে ফাইবার বা প্যারিসের ছাঁচ বানিয়ে তা থেকে ফাইবারের প্রতিমা তৈরি করা হয়। প্রতিমা শিল্পী গৌরব পাল (Gourab Paul C.o provat PaulAndul road , haskhali pole Ph. 9749034945 / 9883847871) জানায়, এর আগেও তার হাতে তৈরি প্রতিমা বিদেশে গেছে তবে সরাসরি তিনি পাঠায়নি।

    এবার তার হাতে গড়া প্রতিমা সরাসরি বিদেশে যাবে। হাওড়া সাঁতরাগাছি চাঁদমারি রোড অজন্তা হাউসিং থেকে লন্ডনে। সরাসরি নিজে বিদেশে পাঠাবেন তার হাতে তৈরী প্রতিমা, তাতে উৎসাহ অনেকটাই বেশি প্রতিমা শিল্পীর। অন্যান্য বারের থেকে এবারে প্রতিমা সাইজও অনেকটা বড়।

    আরও পড়ুনঃ কথা রাখেনি পঞ্চায়েত! চাঁদা তুলে গ্রামবাসীরাই হাত লাগালেন রাস্তা তৈরিতে

    প্রতিবার যে প্রতিমা যায় তা দুই থেকে পাঁচ ফুট। এবার প্রতিমার উচ্চতা প্রায় দশ ফুট এবং চওড়া বারো ফুট।  চারটি আলাদা আলাদা ভাগে বিভক্ত করে প্রতিমা থার্মকল, ফোম, বাবলস পেপার দিয়ে প্যাকিং করে ট্রান্সপোর্টে বিদেশে পাঠানো হবে।

    আরও পড়ুনঃ শহরের বুকে তৈরি হল গ্রাম! মেয়ের মুখে-ভাত অনুষ্ঠানে অবাক কান্ড বাবার

    প্রতিমা শিল্পী গৌরব পাল জানায়, প্রতিমা গড়া শুরু থেকে বিদেশে ভিডিও কলের মাধ্যমে সর্বদা তাদের সঙ্গে কথা আলোচনা হয়েছে। প্রতিমা বিদেশে পৌঁছানোর পর কোন রকম সমস্যা দেখা দিলে, তা ভিডিও কলের মাধ্যমে সমাধান করা হবে।

    Rakesh Maity
    First published:

    Tags: Howrah, London, Maa Durga

    পরবর্তী খবর