Home /News /howrah /
Howrah: মাইক্রো ছবি! তাও আবার ট্যাবলেটের উপর! অবাক কান্ড সৈকতের

Howrah: মাইক্রো ছবি! তাও আবার ট্যাবলেটের উপর! অবাক কান্ড সৈকতের

title=

গ্রামীণ হাওড়ার বাগনান ব্লকের সাবসিট গ্রাম পঞ্চায়েতের চাকুর গ্রামের বছর কুড়ির ছেলে সৈকত জানা।

  • Share this:

    #হাওড়া: গ্রামীণ হাওড়ার বাগনান ব্লকের সাবসিট গ্রাম পঞ্চায়েতের চাকুর গ্রামের বছর কুড়ির ছেলে সৈকত জানা। তার মা পেশায় একজন স্বাস্থ্যকর্মী, মায়ের মাথায় গুরু দায়িত্ব গ্রামের সকলকে শরীর সুস্থ কিভাবে থাকবে সেই খেয়াল তিনি রাখেন, কারো শরীর খারাপ হলে যেমন তার বাড়িতে ছুটে আসে আবার তিনিও নিয়মিত বাড়ি বাড়ি ভিজিট করেন যাতে গ্রামের মানুষ সুস্থ থাকেন। সিরাপ ট্যাবলেট ক্যাপসুলসাধারণত আমরা জানি শরীর খারাপ করলেই প্রয়োজন হয়। তবে আমি আপনি কেউই আগে শুনিনি বা দেখিনি যে ট্যাবলেটের উপর ছবি অঙ্কন করা যায়।

    এমনই দুঃসাধ্য কাজ করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে চাকুর গ্রামের সৈকত! বাতিল ট্যাবলেট এর উপর পশুপাখি জীবজন্তু ঋষি মণিষী প্রকৃতির মাইক্রো ছবি অঙ্কন করে সাড়া ফেলে দিয়েছে। ট্যাবলেটের ওপর এক একটা ছবি অঙ্কন করতে সৈকতের সময় লাগছে এক থেকে দেড় মিনিট বা তারও কম।

    আরও পড়ুনঃ আইএসএল ,আই লিগ ও কলকাতা লিগকে সামনে রেখে রেফারি ওয়ার্কশপ

    ১০৮ টি মাইক্রো ছবি অঙ্কন করে ইন্ডিয়া বুক অফ রেকর্ড এ জায়গা করে নিয়েছে সৈকত। বাবা বিশ্বনাথ জানা। মা কৃষ্ণা জানা জানায়, ছোট থেকে অঙ্কনের প্রতি আগ্রহ ছিল ছেলের, তবে সেভাবে অঙ্কন শেখার প্রতি তাকে প্রশিক্ষন দেওয়া সম্ভব হয়নি। তখন বছর দশেক বয়স,সেই থেকে অঙ্কন ক্লাসে যুক্ত করা হয়।

    আরও পড়ুনঃ নোংরা আবর্জনা আর ফেলনা নয়! SWM প্রজেক্টে তৈরি হচ্ছে জৈব সার ও গ্যাস

    কম্পিটিটিভ পরীক্ষা প্রস্তুতির পাশাপাশি গাছ বসানোর নেশা রয়েছে সৈকতের। বাড়ির ছোট্ট উঠান ও দেওয়ালে প্লাস্টিকের জার বিভিন্ন সামগ্রীর বোতল কেটে মাটি ভরে বিভিন্ন রকম গাছ বসিয়ে পরিচর্যা ও অঙ্কন করে অবসর সময় কাটে তার।

    Rakesh Maity
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bagnan, Howrah

    পরবর্তী খবর