Home /News /hooghly /
Hooghly: শহরকে তারের জঙ্গল মুক্ত করতে তৎপর উত্তরপাড়া পুরসভা

Hooghly: শহরকে তারের জঙ্গল মুক্ত করতে তৎপর উত্তরপাড়া পুরসভা

শহর ভরে উঠেছিল তারের জঙ্গলে। যত্রতত্র লাইট পোস্ট ঘিরে গড়ে উঠেছিল তারের জঙ্গলের বাসা। বেশ কিছু বছর ধরে হুগলির উত্তরপাড়ার রাস্তা পাশের বৈদ্যুতিক খুঁটিগুলিরপ উপর তৈরি হয়েছিল তারের জঞ্জাল।

  • Share this:

    #হুগলি : শহর ভরে উঠেছিল তারের জঙ্গলে। যত্রতত্র লাইট পোস্ট ঘিরে গড়ে উঠেছিল তারের জঙ্গলের বাসা। বেশ কিছু বছর ধরে হুগলির উত্তরপাড়ার রাস্তা পাশের বৈদ্যুতিক খুঁটিগুলিরপ উপর তৈরি হয়েছিল তারের জঞ্জাল। একদিকে যখন শহরের সৌন্দর্য বজায় রাখার জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে উত্তরপাড়া পৌরসভা তখন এই রাস্তার ধারে তারের জঞ্জাল সৌন্দর্য নষ্ট করছে বলে অভিযোগ করেছিল শহরের সুধীজনেরা। তাই বৃহস্পতিবার শহরকে তারের জঞ্জাল মুক্ত করতে তৎপর হয় উত্তরপাড়া পুরসভা। একই সঙ্গে জিটি রোডের ধারে কোনও খোলা তার যাতে না থাকে সে নিয়েও নজরদারি চলে। দীর্ঘদিন জিটি রোডের দুই ধারে বিদ্যুতের খুঁটি গুলতে বিভিন্ন কেবল কোম্পানী,ও ইন্টারনেট কোম্পানীর কেবল সহ দাবীদারহীন বহু তারের জঞ্জাল হয়ে ছিল৷

    পুরসভার পক্ষ থেকে পুরপ্রধান দিলীপ যাদব উদ্যোগ গ্রহন করেন এই তারের জঙ্গল থেকে শহরবাসীকে মুক্তি দেওয়ার। সেই মতো সমস্ত কেবল, ইন্টারনেট, টেলিকম ও বিদ্যুৎ বিভাগের প্রতিনিধিদের নিয়ে তিনি একটি বৈঠকও করেন। সেই মিটিং এর সিদ্ধান্ত মতো সমস্ত টেবিল ইন্টারনেট টেলিকম ও বিদ্যুৎ কর্মিদের সঙ্গে নিয়ে বিদ্যুতের খুঁটি থেকে তারের জঞ্জাল সাফাই অভিযানে নামে উত্তরপাড়া পুরসভা।

    আরও পড়ুনঃ এবার তৎকালে সৎকার পরিষেবা! দ্বিগুণ অর্থের বিনিময়ে মিলবে অগ্রাধিকার!

    উত্তরপাড়া পুরসভার পুরোপ্রধান, দিলীপ যাদব এই বিষয়ে জানান, এলাকাবাসীরা তাকে বারংবার জানিয়েছিলেন শহরকে সুন্দর রাখার জন্য। স্থানীয় মানুষদের থেকেই তিনি পরামর্শ পান এই তারের জঞ্জাল যাতে শহর থেকে সাফ। এরপরই তিনি সমস্ত টেলিকম, বিদ্যুৎ ও কেবিল কোম্পানি গুলির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

    আরও পড়ুনঃ চন্দননগরের একাধিক স্কুলের বেহাল দশা! ঠিক কী কারণে এই অবস্থা?

    তারপরই বৃহস্পতিবার থেকে শুরু হয় শহরকে তারের জঙ্গল মুক্ত রাখার অভিযান। মূলত, শহরাঞ্চলে বিভিন্ন রাস্তায় যেভাবে বৈদ্যুতিক তার ঝুলন্ত অবস্থায় থাকে, তা থেকে যেকোনও সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। পাশাপাশি, এইসমস্ত তারে অনেক সময় পাখিদের মৃত্যুর ঘটনা ঘটে তারের বিপজ্জনক জায়গায় বসে শক লাগার ফলে।সেই কারণেই পুরসভার এই পদক্ষেপের প্রশংসা করছেন শহরের বাসিন্দারা।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Hooghly

    পরবর্তী খবর